বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «   চুক্তি বাতিল করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ব্যবস্থা : পুতিন  » «   প্রধানমন্ত্রী রেফারি হলে ফেয়ার ইলেকশন হয় না : ড.কামাল  » «   ২০ দলের শরিকদের ৩৫-৪০ আসন দিতে চায় বিএনপি  » «   নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা: ইসি সচিব  » «   তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে: যুক্ত হতে পারেননি তারেক রহমান  » «   শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «  

বাড়ছে নারী ও শিশু হত্যা বরিশালে এক মাসে ২ ডজন খুন



নিউজ ডেস্ক::পারিবারিক বিরোধ ও প্রতিহিংসার শিকার হয়ে গত এক মাসে বরিশাল বিভাগে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ২৪ জন। পারিবারিক কলহে নিজ পরিবারের সদস্যদের হাতেও খুন হতে হয়েছে অনেককে।

পাশাপাশি সমগ্র বিভাগে নারী ও শিশু হত্যা বেড়েই চলছে। এ যাবত খুন হওয়া ২৪ জনের মধ্যে ১১ জনই নারী ও শিশু। এছাড়া পারিবারিক বিরোধে মোট চারজন এবং অন্যন্য ঘটনায় ৯ জন নিহত হয়েছেন।

জানা গেছে, বরিশাল নগরীতে হত্যাকাণ্ডের শিকার হয়েছে দুই শিশু, বানারীপাড়ায় এক বৃদ্ধা, বাকেরগঞ্জে এক মহিলা, উজিরপুরে এক শিশু ও গৌরনদীতে এক যুবক। এছাড়া ঝালকাঠির রাজাপুরে এক মাসে সর্বোচ্চ পাঁচজন নিহত হয়েছেন। পিরোজপুরে ছয়জনের মধ্যে ইন্দুকানীতে বাবা ও মেয়ে নিহত হয়েছে। জেলার মঠবাড়িয়ায় উপজেলায় ইউপি সদস্য, দৃষ্টি প্রতিবন্ধী নারী, স্কুল শিক্ষক ও এক যুবকসহ চারজন হত্যাকান্ডের শিকার হয়েছে।

গত ৬ এপ্রিল রাজাপুরের বিষখালী নদী থেকে অজ্ঞাত (২৭) এক যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। একই দিন সন্ধ্যায় পটুয়াখালীর যৌন পল্লী থেকে এক যুবতীর গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। ৮ এপ্রিল রাতে বরগুনার আমতলীতে যৌতুকের জন্য দ্বিতীয় স্ত্রী আমেনা (২৩)কে শ্বাসরোধে হত্যা করে স্বামী মেহেদী হাসান। ১০ এপ্রিল ঢাকা-কুয়াকাটা রুটের সাকুরা পরিবহনের কলাপাড়া কাউন্টার থেকে কলম্যান নাজমুলের (১৮) লাশ উদ্ধার করা হয়। একই রাতে বরগুনার আমতলীর চাউলা গ্রামে ইউসুফ (৪০) নামে এক যুবদল নেতাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

১৩ এপ্রিল ভোলায় পুলিশ আটকের পর এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়। ১৪ এপ্রিল বাকেরগঞ্জে পান্ডব নদীর তীর থেকে মরিয়ম বেগম (৪২) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়। ১৫ এপ্রিল বরিশালের ভাটিখানা বীণাপাণি স্কুল সংলগ্ন জলাশয় থেকে বেল্লাল (১১) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়। একই দিন পিরোজপুরের মঠবাড়িয়ায় পারিবারিক বিরোধের জেরে চাচা সাবেক ইউপি সদস্য লতিফ হাওলাদার (৫৫) কে কুপিয়ে হত্যা করে ভাতিজা। ওই দিন বানারীপাড়ার বিশারকান্দির খ্রিষ্টান পল্লি থেকে পারুল রায়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আজাদ মিঞা জানান, বিভিন্ন বিষয়ে অপরাধপ্রবণতা বৃদ্ধি পেয়েছে। পুলিশ প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার চেষ্টা চালাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই আসামিদের গ্রেফতার করা হয়েছে। যাদের এখনও গ্রেফতার করা যায়নি তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: