সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নেদারল্যান্ডে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে লাল গালিচা সংবর্ধনা  » «   বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ  » «   বেলকে বিক্রি করতে প্রস্তুত রিয়াল: পেরেজ  » «   চায়ের বিজ্ঞাপনে ঐন্দ্রিলা  » «   দলের হারে যাকে দায়ী করছেন ক্রোয়েশিয়ার কোচ  » «   সিরিয়ায় ইসরায়েলের রকেট হামলায় ৯ সেনা নিহত  » «   ট্রাম্প-পুতিনের বৈঠকে কি হতে যাচ্ছে?  » «   আকর্ষণীয় চোখের কৌশল  » «   ভয়ে ‘মসজিদের ওযুখানায়’ রাত কাটাচ্ছে তরুণী!  » «   রাতে দেশ ছাড়ছেন মাশরাফি  » «   বিজয় উল্লাস করতে গিয়ে ২ ফ্রান্স সমর্থকের মৃত্যু  » «   দুই মামলায় খালেদার জামিন শুনানি আজ  » «   উড়ন্ত ট্রেন আসছে এবার !  » «   পানামা পেপারসে নামচার ব্যবসায়ীকে দুদকে জিজ্ঞাসাবাদ  » «   বিয়ের প্রলোভনে ধর্ষণ, ধরা পরে অদ্ভুত কাণ্ড পুলিশ সদস্যের!  » «  

বাড়ছে নারী ও শিশু হত্যা বরিশালে এক মাসে ২ ডজন খুন



নিউজ ডেস্ক::পারিবারিক বিরোধ ও প্রতিহিংসার শিকার হয়ে গত এক মাসে বরিশাল বিভাগে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ২৪ জন। পারিবারিক কলহে নিজ পরিবারের সদস্যদের হাতেও খুন হতে হয়েছে অনেককে।

পাশাপাশি সমগ্র বিভাগে নারী ও শিশু হত্যা বেড়েই চলছে। এ যাবত খুন হওয়া ২৪ জনের মধ্যে ১১ জনই নারী ও শিশু। এছাড়া পারিবারিক বিরোধে মোট চারজন এবং অন্যন্য ঘটনায় ৯ জন নিহত হয়েছেন।

জানা গেছে, বরিশাল নগরীতে হত্যাকাণ্ডের শিকার হয়েছে দুই শিশু, বানারীপাড়ায় এক বৃদ্ধা, বাকেরগঞ্জে এক মহিলা, উজিরপুরে এক শিশু ও গৌরনদীতে এক যুবক। এছাড়া ঝালকাঠির রাজাপুরে এক মাসে সর্বোচ্চ পাঁচজন নিহত হয়েছেন। পিরোজপুরে ছয়জনের মধ্যে ইন্দুকানীতে বাবা ও মেয়ে নিহত হয়েছে। জেলার মঠবাড়িয়ায় উপজেলায় ইউপি সদস্য, দৃষ্টি প্রতিবন্ধী নারী, স্কুল শিক্ষক ও এক যুবকসহ চারজন হত্যাকান্ডের শিকার হয়েছে।

গত ৬ এপ্রিল রাজাপুরের বিষখালী নদী থেকে অজ্ঞাত (২৭) এক যুবকের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়। একই দিন সন্ধ্যায় পটুয়াখালীর যৌন পল্লী থেকে এক যুবতীর গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। ৮ এপ্রিল রাতে বরগুনার আমতলীতে যৌতুকের জন্য দ্বিতীয় স্ত্রী আমেনা (২৩)কে শ্বাসরোধে হত্যা করে স্বামী মেহেদী হাসান। ১০ এপ্রিল ঢাকা-কুয়াকাটা রুটের সাকুরা পরিবহনের কলাপাড়া কাউন্টার থেকে কলম্যান নাজমুলের (১৮) লাশ উদ্ধার করা হয়। একই রাতে বরগুনার আমতলীর চাউলা গ্রামে ইউসুফ (৪০) নামে এক যুবদল নেতাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

১৩ এপ্রিল ভোলায় পুলিশ আটকের পর এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়। ১৪ এপ্রিল বাকেরগঞ্জে পান্ডব নদীর তীর থেকে মরিয়ম বেগম (৪২) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়। ১৫ এপ্রিল বরিশালের ভাটিখানা বীণাপাণি স্কুল সংলগ্ন জলাশয় থেকে বেল্লাল (১১) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়। একই দিন পিরোজপুরের মঠবাড়িয়ায় পারিবারিক বিরোধের জেরে চাচা সাবেক ইউপি সদস্য লতিফ হাওলাদার (৫৫) কে কুপিয়ে হত্যা করে ভাতিজা। ওই দিন বানারীপাড়ার বিশারকান্দির খ্রিষ্টান পল্লি থেকে পারুল রায়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আজাদ মিঞা জানান, বিভিন্ন বিষয়ে অপরাধপ্রবণতা বৃদ্ধি পেয়েছে। পুলিশ প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার চেষ্টা চালাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই আসামিদের গ্রেফতার করা হয়েছে। যাদের এখনও গ্রেফতার করা যায়নি তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: