বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

বাসে নারীদের যৌন হয়রানি রোধে মা-বোন-স্ত্রী-মেয়ের উদ্ধৃতি



নিউজ ডেস্ক:: ‘বাবারে, নারীদের হয়রানি করিস না। ইতি- তোর মা।’, ‘ভাই, বাসের নারী যাত্রীদের দিকে তাকানোর সময় আমার কথা মনে রাখবে। ইতি- তোমার বোন।’, ‘শুধু আমাকে না, সব নারীকে সম্মান করো। ইতি- তোমার স্ত্রী।,’ ‘আব্বা, আমিও কিন্তু একদিন একা বাসে উঠবো। ইতি- তোমার মেয়ে।,’

গণপরিবহনে নারীদের যৌন হয়রানি প্রতিরোধে এভাবে মা, বোন, স্ত্রী ও মেয়ের বক্তব্য সংবলিত লিফলেট বিলি করা হচ্ছে চট্টগ্রাম নগরে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহযোগিতায় যাত্রী ছাউনি নামে একটি সামাজিক সংগঠনের সদস্যরা এই উদ্যোগ নিয়েছেন।

‘গণপরিবহনে নারী হয়রানি বন্ধে আইন নয়, জনসচেতনতাই প্রধান’ শিরোনামে শনিবার (২৩ নভেম্বর) নগরের জিইসি এলাকায় প্রচারণার সময় এই পোস্টার ও লিফলেট বিলি করা হয়, যা এখন শোভা পাচ্ছে নগরের গণপরিবহনে।

এই প্রচারণার উদ্বোধন করেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম। উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোশতাক আহমদ, উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক, অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-দক্ষিণ) আসিফ মহিউদ্দীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

যাত্রী ছাউনির সদস্য ফরহাদুল ইসলাম জিসান বলছিলেন, গণপরিবহনে নারীদের প্রতি যৌন হয়রানির চিত্র দেখে এমন উদ্যোগ নেয়া হয়েছে। নিজ পরিবারের সদস্যদের নিয়ে আমরা যেভাবে ভাবি, ঠিক তেমনিভাবে বাসের নারী যাত্রীদের নিয়ে যদি ভাবি, তাহলে অন্তত কারও মনে খারাপ দৃষ্টিভঙ্গি তৈরি হবে না। এমন চিন্তা থেকেই লিফলেট ও পোস্টারে উদ্ধৃতিগুলো লেখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: