শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

বাল্যবিয়ে ঠেকিয়ে শারমিনের এবার এসএসসি জয়



নিউজ ডেস্ক:: নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে যুক্তরাষ্ট্র থেকে সাহসিকতার পুরস্কার পাওয়া ঝালকাঠির রাজাপুরের শারমিন আক্তার এবার এসএসসিও জয় করেছে। বৃহস্পতিবার এসএসসির ফলাফলে শারমিন জিপিএ- ৪.৩২ পেয়েছে।
শিক্ষা জীবন শেষ করে আইনজীবী হতে চায় শারমিন। পাশে দাড়াতে চায় অসহায় নারীদের। শারমিন ঝালকাঠির রাজাপুর পাইলট বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষা দিয়েছে।
প্রতিক্রিয়া জানাতে গিয়ে শারমিন আক্তার বলে, ‘আমার এসএসসি পরীক্ষাই দেয়া হত না, যদি না আমি মায়ের বিরুদ্ধে মামলা করতাম। পরীক্ষার ফলাফল যা হোকনা কেন হাসি মুখে মেনে নেবো। তবে আমার ওপর নির্যাতন নেমে না আসলে অনেক ভাল করতাম।’
শারমিনের বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী গোলাম মোস্তফা জানান, নবম শ্রেণিতে পড়ার সময় ২০১৫ সালের আগস্টে ৩২ বছরের এক পাত্রের সঙ্গে শারমিনের বিয়ে ঠিক করে তার মা। বিয়েতে রাজী না থাকায় তার ওপর নির্যাতন করতো মা ও সেই পাত্র। এতে ক্ষিপ্ত হয়ে এক সহপাঠীর সহযোগিতায় রাজাপুর থানায় মা ও পাত্রের বিরুদ্ধে মামলা করে শারমিন।
উল্লেখ্য, সাহসিকতা ও অদম্য ইচ্ছার স্বীকৃতি হিসেবে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের ‘ইন্টারন্যাশনাল ইউমেন অব কারেজ- ২০১৭’ পুরস্কারে ভূষিত হয় শারমিন আকতার। গত ৩০ মার্চ মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের কাছ থেকে এ সম্মাননা ক্রেস্ট নেন অদম্য শারমিন আকতার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: