বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «   শেষ বয়সে খেলোয়াড়দের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা ‍নিতে ক্রীড়া মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দে  » «   বিএনপির নেতৃত্বে আসছেন তারেকের কন্যা!  » «   সরকারি নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা বেসরকারিতে!  » «   তিন বাংলাদেশিসহ চার নব্য জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ  » «   ‘শহীদ’ জিয়াকে নিয়ে সংসদে মমতাজের হাস্যরস  » «   বগুড়া-৬ উপনির্বাচনে বিপুল ব্যবধানে বিএনপি প্রার্থীর জয়  » «   প্রথমবার সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার রুটে উড়বে ইউএস-বাংলা  » «   ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ায়-জাপান-অস্ট্রেলিয়া  » «   ভোটকেন্দ্রেই ঘুমিয়ে পড়লেন কর্মকর্তা  » «   ‘জয় শ্রীরাম’ না বলায় পিটিয়ে মুসলিম যুবককে হত্যা  » «  

বার্লিনে বাংলাদেশি ব্লগারের রহস্যজনক মৃত্যু



প্রবাস ডেস্ক:: জার্মানির রাজধানী বার্লিনে মঙ্গলবার রাতে এক বাংলাদেশি মুক্তমনা ব্লগারকে তার আবাসস্থল থেকে মৃত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। তার নাম তমালিকা সিংহ হলেও তিনি অর্পিতা রায় চৌধুরী নামে বিভিন্ন ব্লগে লেখালিখি করতেন।

২০১৭ সালের ডিসেম্বর মাসে জার্মানি পেন ক্লাবের নির্বাসিত লেখকদের জন্য দেয়া বৃত্তি কর্মসূচির আওতায় তিনি জার্মানিতে যান। পেন জার্মানিও ব্লগারের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে ঠিক কী কারণে তার মৃত্যু হয়েছে সে সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি পেন জার্মানির মুখপাত্র ফিলিক্স হিলে।

অর্পিতা রায় চৌধুরী অংশুমালী নামক একটি ব্লগে লিখতেন। সেখানে তার পরিচয় সম্পর্কে লিখা আছে তিনি- জার্মানি প্রবাসী নির্বাসিত লেখক, সেক্যুলার ব্লগার ও মানবাধিকার কর্মী।

লেখালেখির বাইরে তিনি মানবাধিকার, মুক্তচিন্তা ও মতপ্রকাশের অধিকার বিষয়ে আন্তর্জাতিক আন্দোলনের সঙ্গে যুক্ত। তিনি আন্তর্জাতিক লেখক সংগঠন জার্মান পেনে-এর ফেলো লেখক এবং অংশুমালীর ইউরোপ চ্যাপ্টারের (জার্মানি) যুগ্ম সম্পাদক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: