শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «  

বার্লিনে বাংলাদেশি ব্লগারের রহস্যজনক মৃত্যু



প্রবাস ডেস্ক:: জার্মানির রাজধানী বার্লিনে মঙ্গলবার রাতে এক বাংলাদেশি মুক্তমনা ব্লগারকে তার আবাসস্থল থেকে মৃত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। তার নাম তমালিকা সিংহ হলেও তিনি অর্পিতা রায় চৌধুরী নামে বিভিন্ন ব্লগে লেখালিখি করতেন।

২০১৭ সালের ডিসেম্বর মাসে জার্মানি পেন ক্লাবের নির্বাসিত লেখকদের জন্য দেয়া বৃত্তি কর্মসূচির আওতায় তিনি জার্মানিতে যান। পেন জার্মানিও ব্লগারের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে ঠিক কী কারণে তার মৃত্যু হয়েছে সে সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি পেন জার্মানির মুখপাত্র ফিলিক্স হিলে।

অর্পিতা রায় চৌধুরী অংশুমালী নামক একটি ব্লগে লিখতেন। সেখানে তার পরিচয় সম্পর্কে লিখা আছে তিনি- জার্মানি প্রবাসী নির্বাসিত লেখক, সেক্যুলার ব্লগার ও মানবাধিকার কর্মী।

লেখালেখির বাইরে তিনি মানবাধিকার, মুক্তচিন্তা ও মতপ্রকাশের অধিকার বিষয়ে আন্তর্জাতিক আন্দোলনের সঙ্গে যুক্ত। তিনি আন্তর্জাতিক লেখক সংগঠন জার্মান পেনে-এর ফেলো লেখক এবং অংশুমালীর ইউরোপ চ্যাপ্টারের (জার্মানি) যুগ্ম সম্পাদক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: