শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশীয় কোম্পানির ক্যাপসুলে চলতি মাসেই ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন!  » «   মঞ্চে প্রধানমন্ত্রী, নাচ-গান-স্লোগানে মুখরিত বিজয় উৎসব  » «   ধনী বৃদ্ধির হারে বাংলাদেশ বিশ্বের তৃতীয় দেশ  » «   ভোটাধিকার হাইজ্যাক করেছে আওয়ামী লীগ : ড. কামাল  » «   রাজনৈতিক দলগুলোকে সংলাপে বসার আহ্বান জাতিসংঘের  » «   আওয়ামী লীগের বিজয় উৎসব ঘিরে কঠোর নিরাপত্তা  » «   অ্যাসাঞ্জের গোপন বৈঠকের খোঁজ নিচ্ছে যুক্তরাষ্ট্র  » «   সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «  

বার্লিনে বাংলাদেশি ব্লগারের রহস্যজনক মৃত্যু



প্রবাস ডেস্ক:: জার্মানির রাজধানী বার্লিনে মঙ্গলবার রাতে এক বাংলাদেশি মুক্তমনা ব্লগারকে তার আবাসস্থল থেকে মৃত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। তার নাম তমালিকা সিংহ হলেও তিনি অর্পিতা রায় চৌধুরী নামে বিভিন্ন ব্লগে লেখালিখি করতেন।

২০১৭ সালের ডিসেম্বর মাসে জার্মানি পেন ক্লাবের নির্বাসিত লেখকদের জন্য দেয়া বৃত্তি কর্মসূচির আওতায় তিনি জার্মানিতে যান। পেন জার্মানিও ব্লগারের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে ঠিক কী কারণে তার মৃত্যু হয়েছে সে সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি পেন জার্মানির মুখপাত্র ফিলিক্স হিলে।

অর্পিতা রায় চৌধুরী অংশুমালী নামক একটি ব্লগে লিখতেন। সেখানে তার পরিচয় সম্পর্কে লিখা আছে তিনি- জার্মানি প্রবাসী নির্বাসিত লেখক, সেক্যুলার ব্লগার ও মানবাধিকার কর্মী।

লেখালেখির বাইরে তিনি মানবাধিকার, মুক্তচিন্তা ও মতপ্রকাশের অধিকার বিষয়ে আন্তর্জাতিক আন্দোলনের সঙ্গে যুক্ত। তিনি আন্তর্জাতিক লেখক সংগঠন জার্মান পেনে-এর ফেলো লেখক এবং অংশুমালীর ইউরোপ চ্যাপ্টারের (জার্মানি) যুগ্ম সম্পাদক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: