রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাথায় পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হত্যার হুমকি  » «   স্কুলের ঘন্টা বাজালেন রুহানি!  » «   উল্টো পথে প্রতিমন্ত্রীর গাড়ি: অর্ধশত যানবাহনকে জরিমানা  » «   বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা  » «   সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ: চেয়ারম্যানসহ আসামি ৭  » «   ‘আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যা সমাধান সম্ভব’  » «   রোহিঙ্গাদের গণধর্ষণের প্রমাণ পেয়েছে জাতিসংঘ  » «   অবশেষে রিয়ালের স্বস্তির জয়  » «   সিরিজ বাঁচিয়ে রাখতে চায় অস্ট্রেলিয়া  » «   বালাগঞ্জে গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন সম্পন্ন  » «   তখনও প্রসবকালীন রক্ত ঝরছে তার শরীর থেকে  » «   টাঙ্গাইলে চলছে ভোটগ্রহণ  » «   কিশোরী স্কুলছাত্রীদের যৌনদাসী বানিয়ে রাখেন কিম!  » «   বুদ্ধি কমিয়ে দিচ্ছে যে খাবার  » «   আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন  » «  

বাবাই জানেন না, আজ বাবা দিবস



মা দিবস পালনের পর থেকে বাবা দিবসও পালনের প্রথাটি বেশ জমে উঠেছে। বাবা দিবসের রীতি প্রথম চালু হয় আমেরিকায়, সেখান থেকে আস্তে আস্তে এই রীতি পালন হওয়া শুরু হয় অন্যান্য দেশেও। সুধু পালন হওয়া বল্লেও ভুল হবে, বেশ জনপ্রিয় হয়ে উঠে। আমাদের দেশ ও তার বাহিরে যেতে পারে নাই।

অনেক বাবা হয়তো জানেন না বাবা দিবস বলতে কোন দিবস আছে এই পৃথিবীতে। বাবারা হচ্ছে প্রতিটি সন্তানের ছায়া এর আবার দিবস কিসের এমন ভাবেই নিজের আবেগ প্রকাশ করলো বর্তমান প্রজন্মের এক বাবা।

তিনি বলেন, আমি আগে বুঝতে পারতাম না, তাই হয়তো অনেক সময় এই দিবসটাকে মেনে নিতাম। আসল কথাতো ফেসবুকের কল্যাণে জানতে পারি কোন দিন বাবা দিবস।

বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র আদর হাসান তার স্ট্যাটাসে বলেন, আমার কাছে প্রতিটা দিন বাবা দিবস। আমিতো জানতামই না আজ যে বাবা দিবস। ফেসবুকের কল্যাণে সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পরে এই দিবসটি। অনেকে বলেন স্ট্যাটাস না দিয়ে বাবাকে বলো, বাবা তোমাকে অনেক ভালবাসি। বাবা খুশি হবে।

এই বাবা দিবসকে প্রতিষ্ঠার জন্য যাকে সবচেয়ে বেশি কৃতিত্ব দেওয়া যায়, তিনি হলেন সোনোরা ডড। তাঁর পুরো নাম সোনোরা লুইস স্মার্ট ডড। তবে জন্মকালে তাঁর নাম ছিল জেনি লিন্ড। জন্মস্থান আমেরিকার আরকানসাস স্টেটে, যেখানে এককালে আজকের বিখ্যাত ক্লিনটন পরিবার বাস করত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: