মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

বাবাই জানেন না, আজ বাবা দিবস



মা দিবস পালনের পর থেকে বাবা দিবসও পালনের প্রথাটি বেশ জমে উঠেছে। বাবা দিবসের রীতি প্রথম চালু হয় আমেরিকায়, সেখান থেকে আস্তে আস্তে এই রীতি পালন হওয়া শুরু হয় অন্যান্য দেশেও। সুধু পালন হওয়া বল্লেও ভুল হবে, বেশ জনপ্রিয় হয়ে উঠে। আমাদের দেশ ও তার বাহিরে যেতে পারে নাই।

অনেক বাবা হয়তো জানেন না বাবা দিবস বলতে কোন দিবস আছে এই পৃথিবীতে। বাবারা হচ্ছে প্রতিটি সন্তানের ছায়া এর আবার দিবস কিসের এমন ভাবেই নিজের আবেগ প্রকাশ করলো বর্তমান প্রজন্মের এক বাবা।

তিনি বলেন, আমি আগে বুঝতে পারতাম না, তাই হয়তো অনেক সময় এই দিবসটাকে মেনে নিতাম। আসল কথাতো ফেসবুকের কল্যাণে জানতে পারি কোন দিন বাবা দিবস।

বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র আদর হাসান তার স্ট্যাটাসে বলেন, আমার কাছে প্রতিটা দিন বাবা দিবস। আমিতো জানতামই না আজ যে বাবা দিবস। ফেসবুকের কল্যাণে সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পরে এই দিবসটি। অনেকে বলেন স্ট্যাটাস না দিয়ে বাবাকে বলো, বাবা তোমাকে অনেক ভালবাসি। বাবা খুশি হবে।

এই বাবা দিবসকে প্রতিষ্ঠার জন্য যাকে সবচেয়ে বেশি কৃতিত্ব দেওয়া যায়, তিনি হলেন সোনোরা ডড। তাঁর পুরো নাম সোনোরা লুইস স্মার্ট ডড। তবে জন্মকালে তাঁর নাম ছিল জেনি লিন্ড। জন্মস্থান আমেরিকার আরকানসাস স্টেটে, যেখানে এককালে আজকের বিখ্যাত ক্লিনটন পরিবার বাস করত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: