মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বাবরি মসজিদের রায় নিয়ে এবার ক্ষেপেছে শিখরা



আন্তর্জাতিক ডেস্ক:: বাবরি মসজিদ মামলার রায় নিয়ে এবার ক্ষেপেছে দেশটির শিখ ধর্মাবলম্বীরা। শিখরা দাবি করছে, বাবরি মসজিদ রায়ের মাধ্যমে তাদের অপমান করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম দ্য ওয়্যারের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়, হিন্দু-মুসলিমদের মধ্যে বিরোধপূর্ণ জায়গা বাবরি মসজিদের রায়ে শিখ সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই মধ্যে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তারা।

পূর্ণাঙ্গ রায়ে শিখদের উদ্দেশে ‘কাল্ট’ শব্দটি ব্যবহার করা হয়েছে, যার অর্থ ভুয়া ধর্ম বা মিথ্যা বিশ্বাস। এ কারণে রায় নিয়ে ক্ষেপেছে শিখ ধর্মাবলম্বীরা। তারা বলছে, রায়ের মাধ্যমে শিখদের ধর্মকে অবমাননা করেছে ভারতের শীর্ষ আদালত।

ইতোমধ্যে বাবরি মসজিদের রায় শিখ সম্প্রদায়ের জন্য অপমানসূচক বলে উল্লেখ করেছে সম্প্রদায়টির নেতারা। এ সময় তারা বলেন, বিচারকদের বিবেক কাজে লাগানোর দরকার ছিল। দরকার হলে রায়ের আগে তারা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলতে পারতেন।

দিল্লির আইনজীবী নিনা সিং বলেন, এ বিষয়ে ভারতের প্রধান বিচারপতির কাছে দ্রুতই লিখিত অভিযোগ দেওয়া হবে। শিখদের অপমান করে রায়ে যা উল্লেখ করা হয়েছে তা দ্রুত সংশোধন করতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: