মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ব্রান্ড ইমেজে পাকিস্তান থেকে ১২ ধাপ এগিয়ে বাংলাদেশ  » «   দ্বিতীয় শ্রেণির মর্যাদা পেলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তারা  » «   ভারতের প্রধানমন্ত্রী হিসেবে রাহুলকে চাইছে না কংগ্রেস!  » «   ঢাবির ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বাতিল  » «   সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি  » «   জামিন নামঞ্জুর, কারাগারে ব্যারিস্টার মইনুল  » «   নির্বাচনের আগে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন নয়: কাদের  » «   মিয়ানমারের ৫ সেনা কর্মকর্তার ওপর অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা  » «   নগরীর মাছিমপুরে জুয়ার আসরে মেয়র আরিফের হানা, উচ্ছেদ অবৈধ স্থাপনা  » «   খাশোগি হত্যা: সৌদি বিনিয়োগ সম্মেলনের ওয়েবসাইট হ্যাকড  » «   পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসেতু উদ্বোধন করল চীন (ভিডিও)  » «   খালেদা জিয়ার যাবজ্জীবন সাজা চাইলেন দুদক আইনজীবী  » «   স্কাইপে খাশোগিকে হত্যার নির্দেশ দেন যুবরাজের ঘনিষ্ঠ সহযোগী  » «   আদালতে তোলা হচ্ছে মঈনুলকে  » «   কুরিয়ার পার্সেলের আড়ালে চলে হুন্ডি-মাদকের কারবার!  » «  

বাড়িতেই বানান লোভনীয় চিংড়ির বার্বিকিউ!



লাইফস্টাইল ডেস্ক::বার্বিকিউ তো অনেক কিছুরই হয়ে থাকে। এতদিন অনেকে বার্বিকিউ এর স্বাদ নিয়েছেন অন্য ভাবে। বন্ধুবান্ধব মিলিয়ে আড্ডার ফাকে অনেকেরই চাই লোভনীয় স্ন্যাকস। সেই আবদারে চমক দিতে বাড়িতেই বানিয়ে ফেলুন চিংড়ি বার্বিকিউ।

কী কী লাগবে-

গলদা চিংড়ি-১ কেজি
রসুন কুচি-১ টেবিল চামচ
ধনেপাতা কুচি-১/২ কাপ
পেঁয়াজ কলির সাদা অংশ-১টা স্টিক
পাটালি গুড় ( গুঁড়ো করা)-২ টেবিল চামচ
কুচো চিংড়ি বাটা-১ চা চামচ
তেঁতুল পিউরি/ কাত্থ -২ চা চামচ
ফিস সস-১ টেবিল চামচ
নারকেলের দুধ- হাফ কাপ

যেভাবে তৈরি করবেন-

প্রথমে সব চিংড়ির মাথাগুলো ফেলে খোসা ছাড়িয়ে নিন। তবে সব মাছ গুলো ল্যাজ রেখে দেবেন। এবারে চিংড়ির মাঝখান থেকে স্কিউয়ার ঢুকিয়ে মাছটি স্কিউয়ারে গেঁথে নিন। এখন রসুন, ধনেপাতা, পেঁয়াজকুঁচি, গুড়, তেঁতুল পিউরি ও ফিশ সস একসঙ্গে ব্লেন্ড করে নিন। এর মধ্যে নারকেলের দুধ মিশিয়ে মিহি করে ব্লেন্ড করে মিশিয়ে নিন।

প্লেটের মধ্যে স্কিউয়ারে গাঁথা চিংড়ি রেখে ওপরে এই সসটা অর্ধেকটা ঢেলে দিন। প্লাস্টিক দিয়ে মুড়ে ৩০ মিনিট ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে বার্বি কিউগুলি গ্রিলে চড়া আঁচে রেখে চিংড়ির দু’পিঠ এক মিনিট করে সেঁকে নিন। নামিয়ে নিয়ে সস আর সালাদের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: