রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

বাড়িতেই বানান লোভনীয় চিংড়ির বার্বিকিউ!



লাইফস্টাইল ডেস্ক::বার্বিকিউ তো অনেক কিছুরই হয়ে থাকে। এতদিন অনেকে বার্বিকিউ এর স্বাদ নিয়েছেন অন্য ভাবে। বন্ধুবান্ধব মিলিয়ে আড্ডার ফাকে অনেকেরই চাই লোভনীয় স্ন্যাকস। সেই আবদারে চমক দিতে বাড়িতেই বানিয়ে ফেলুন চিংড়ি বার্বিকিউ।

কী কী লাগবে-

গলদা চিংড়ি-১ কেজি
রসুন কুচি-১ টেবিল চামচ
ধনেপাতা কুচি-১/২ কাপ
পেঁয়াজ কলির সাদা অংশ-১টা স্টিক
পাটালি গুড় ( গুঁড়ো করা)-২ টেবিল চামচ
কুচো চিংড়ি বাটা-১ চা চামচ
তেঁতুল পিউরি/ কাত্থ -২ চা চামচ
ফিস সস-১ টেবিল চামচ
নারকেলের দুধ- হাফ কাপ

যেভাবে তৈরি করবেন-

প্রথমে সব চিংড়ির মাথাগুলো ফেলে খোসা ছাড়িয়ে নিন। তবে সব মাছ গুলো ল্যাজ রেখে দেবেন। এবারে চিংড়ির মাঝখান থেকে স্কিউয়ার ঢুকিয়ে মাছটি স্কিউয়ারে গেঁথে নিন। এখন রসুন, ধনেপাতা, পেঁয়াজকুঁচি, গুড়, তেঁতুল পিউরি ও ফিশ সস একসঙ্গে ব্লেন্ড করে নিন। এর মধ্যে নারকেলের দুধ মিশিয়ে মিহি করে ব্লেন্ড করে মিশিয়ে নিন।

প্লেটের মধ্যে স্কিউয়ারে গাঁথা চিংড়ি রেখে ওপরে এই সসটা অর্ধেকটা ঢেলে দিন। প্লাস্টিক দিয়ে মুড়ে ৩০ মিনিট ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে বার্বি কিউগুলি গ্রিলে চড়া আঁচে রেখে চিংড়ির দু’পিঠ এক মিনিট করে সেঁকে নিন। নামিয়ে নিয়ে সস আর সালাদের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: