শুক্রবার, ২০ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নির্বাচনের আগে বিএনপির তিন শর্ত!  » «   রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় স্বামী নিহত, স্ত্রী আহত  » «   ৬ বছর ধরে শিক্ষক শূন্য ৯টি বিভাগ, জনবল সংকটে বন্ধ হওযার পথে কলেজ  » «   মাদকবিরোধী অভিযানপুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১  » «   প্রধানমন্ত্রীকে সংবর্ধনাশনিবার বন্ধ থাকবে রাজধানীর যেসব সড়ক  » «   কারাগারে গরমে অসুস্থ ১১ কয়েদি, একজনের অবস্থা আশঙ্কাজনক  » «   আলোচিত সেই পর্নস্টার স্টর্মি ড্যানিয়েলস গ্রেফতার  » «   রাজনগরে প্রচণ্ড গরমে ব্যবসায়ীর মৃত্যু  » «   বাংলাদেশ ব্যাংকের স্বর্ণের ভল্টে ঢোকেন যারা  » «   সাংবাদিকদের ওবায়দুল কাদের‘বিএনপির রাজনীতিতে ভাটা চলছে, জোয়ার কবে ফিরবে তা কেউ জানে না’  » «   টাইগাদের দারুন জয়  » «   যে কারণে তাপমাত্র বেড়েছে, দু-একদিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা  » «   যেসব কারণে ফল খারাপ  » «   মেয়ের সাথে প্রথমবার অমিতাভ বচ্চন  » «   সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «  

বাড়িতেই বানান লোভনীয় চিংড়ির বার্বিকিউ!



লাইফস্টাইল ডেস্ক::বার্বিকিউ তো অনেক কিছুরই হয়ে থাকে। এতদিন অনেকে বার্বিকিউ এর স্বাদ নিয়েছেন অন্য ভাবে। বন্ধুবান্ধব মিলিয়ে আড্ডার ফাকে অনেকেরই চাই লোভনীয় স্ন্যাকস। সেই আবদারে চমক দিতে বাড়িতেই বানিয়ে ফেলুন চিংড়ি বার্বিকিউ।

কী কী লাগবে-

গলদা চিংড়ি-১ কেজি
রসুন কুচি-১ টেবিল চামচ
ধনেপাতা কুচি-১/২ কাপ
পেঁয়াজ কলির সাদা অংশ-১টা স্টিক
পাটালি গুড় ( গুঁড়ো করা)-২ টেবিল চামচ
কুচো চিংড়ি বাটা-১ চা চামচ
তেঁতুল পিউরি/ কাত্থ -২ চা চামচ
ফিস সস-১ টেবিল চামচ
নারকেলের দুধ- হাফ কাপ

যেভাবে তৈরি করবেন-

প্রথমে সব চিংড়ির মাথাগুলো ফেলে খোসা ছাড়িয়ে নিন। তবে সব মাছ গুলো ল্যাজ রেখে দেবেন। এবারে চিংড়ির মাঝখান থেকে স্কিউয়ার ঢুকিয়ে মাছটি স্কিউয়ারে গেঁথে নিন। এখন রসুন, ধনেপাতা, পেঁয়াজকুঁচি, গুড়, তেঁতুল পিউরি ও ফিশ সস একসঙ্গে ব্লেন্ড করে নিন। এর মধ্যে নারকেলের দুধ মিশিয়ে মিহি করে ব্লেন্ড করে মিশিয়ে নিন।

প্লেটের মধ্যে স্কিউয়ারে গাঁথা চিংড়ি রেখে ওপরে এই সসটা অর্ধেকটা ঢেলে দিন। প্লাস্টিক দিয়ে মুড়ে ৩০ মিনিট ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে বার্বি কিউগুলি গ্রিলে চড়া আঁচে রেখে চিংড়ির দু’পিঠ এক মিনিট করে সেঁকে নিন। নামিয়ে নিয়ে সস আর সালাদের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: