সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বাজারে এলো অ্যাপলের নতুন ল্যাপটপ। মডেল ম্যাকবুক প্রো। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি মডেলে নতুন ম্যাকবুক প্রো লঞ্চ করেছে অ্যাপল।

নতুন ম্যাকবুক প্রোর দুটি মডেলে ব্যবহার করা হয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের কোর আই ফাইভ, কোর আই সেভেন এবং কোর আই নাইন প্রসেসর। সঙ্গে রয়েছে নতুন কি-বোর্ড।

অ্যাপল দাবি করছে নতুন ম্যাকবুকের কি-বোর্ডে টাইপ করলে আগের চেয়ে অনেকটাই কম শব্দ হবে।

পুরোনো বাটারফ্লাই ডিজাইনের কি-বোর্ডের জন্য ইতোমধ্যে অ্যাপল সমালোচনার মুখে পড়েছে। এজন্য অ্যাপল ম্যাকবুক প্রোর খারাপ কি-বোর্ড বিনামূল্যে সারিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

এছাড়াও অ্যাপলের হাই-এন্ড ম্যাকবুক প্রো মডেলে পুরনো প্রসেসর ব্যবহারের অভিযোগ ছিল অ্যাপলের বিরুদ্ধে। নতুন এই আপডেটে ফলে আপাতত সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছে অ্যাপল।

১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে ২ টেরাবাইট পর্যন্ত এসএসডি পাওয়া যাবে। অন্যদিকে ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে পাওয়া যাবে ৪ টেরাবাইট এসএসডি। ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে।

১৩ ইঞ্চির ম্যাবকুক প্রোতে রয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই অথবা কোর আই সেভেন প্রসেসর।

আর ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে আছে অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই সেভেন অথবা কোর আই নাইন প্রসেসর। দুটি মডেলেই ব্যবহার হয়েছে লেটেস্ট রেটিনা ডিসপ্লে। এই ডিসপ্লেতে ৫০০ নিটস ব্রাইটনেস আর পি থ্রি কালার গামুট পাওয়া যাবে। এর সাথেই ডিসপ্লের ট্রু টন টেকনোলজি ছবিকে আরও উজ্জ্বল করে তুলবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: