মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার নামে দুই মাসের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণ: মেয়র আতিকুল  » «   সিলেটে যারা হলেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান  » «   সালাম দিয়ে পার্লামেন্টে বক্তব্য শুরু করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «   ক্রাইস্টচার্চে নিহতদের শোকসভায় তোপের মুখে চেলসি ক্লিনটন  » «   রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অবরোধ  » «   সুনামগঞ্জে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩  » «   বিয়ানীবাজারে পল্লবের অর্ধেক ভোটও পাননি নৌকার আতাউর  » «   উপজেলা নির্বাচন: গোলাপগঞ্জে কে পেলেন কত ভোট  » «   একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «  

বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বাজারে এলো অ্যাপলের নতুন ল্যাপটপ। মডেল ম্যাকবুক প্রো। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি মডেলে নতুন ম্যাকবুক প্রো লঞ্চ করেছে অ্যাপল।

নতুন ম্যাকবুক প্রোর দুটি মডেলে ব্যবহার করা হয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের কোর আই ফাইভ, কোর আই সেভেন এবং কোর আই নাইন প্রসেসর। সঙ্গে রয়েছে নতুন কি-বোর্ড।

অ্যাপল দাবি করছে নতুন ম্যাকবুকের কি-বোর্ডে টাইপ করলে আগের চেয়ে অনেকটাই কম শব্দ হবে।

পুরোনো বাটারফ্লাই ডিজাইনের কি-বোর্ডের জন্য ইতোমধ্যে অ্যাপল সমালোচনার মুখে পড়েছে। এজন্য অ্যাপল ম্যাকবুক প্রোর খারাপ কি-বোর্ড বিনামূল্যে সারিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

এছাড়াও অ্যাপলের হাই-এন্ড ম্যাকবুক প্রো মডেলে পুরনো প্রসেসর ব্যবহারের অভিযোগ ছিল অ্যাপলের বিরুদ্ধে। নতুন এই আপডেটে ফলে আপাতত সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছে অ্যাপল।

১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে ২ টেরাবাইট পর্যন্ত এসএসডি পাওয়া যাবে। অন্যদিকে ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে পাওয়া যাবে ৪ টেরাবাইট এসএসডি। ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে।

১৩ ইঞ্চির ম্যাবকুক প্রোতে রয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই অথবা কোর আই সেভেন প্রসেসর।

আর ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে আছে অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই সেভেন অথবা কোর আই নাইন প্রসেসর। দুটি মডেলেই ব্যবহার হয়েছে লেটেস্ট রেটিনা ডিসপ্লে। এই ডিসপ্লেতে ৫০০ নিটস ব্রাইটনেস আর পি থ্রি কালার গামুট পাওয়া যাবে। এর সাথেই ডিসপ্লের ট্রু টন টেকনোলজি ছবিকে আরও উজ্জ্বল করে তুলবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: