মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «   জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «  

বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বাজারে এলো অ্যাপলের নতুন ল্যাপটপ। মডেল ম্যাকবুক প্রো। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি মডেলে নতুন ম্যাকবুক প্রো লঞ্চ করেছে অ্যাপল।

নতুন ম্যাকবুক প্রোর দুটি মডেলে ব্যবহার করা হয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের কোর আই ফাইভ, কোর আই সেভেন এবং কোর আই নাইন প্রসেসর। সঙ্গে রয়েছে নতুন কি-বোর্ড।

অ্যাপল দাবি করছে নতুন ম্যাকবুকের কি-বোর্ডে টাইপ করলে আগের চেয়ে অনেকটাই কম শব্দ হবে।

পুরোনো বাটারফ্লাই ডিজাইনের কি-বোর্ডের জন্য ইতোমধ্যে অ্যাপল সমালোচনার মুখে পড়েছে। এজন্য অ্যাপল ম্যাকবুক প্রোর খারাপ কি-বোর্ড বিনামূল্যে সারিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

এছাড়াও অ্যাপলের হাই-এন্ড ম্যাকবুক প্রো মডেলে পুরনো প্রসেসর ব্যবহারের অভিযোগ ছিল অ্যাপলের বিরুদ্ধে। নতুন এই আপডেটে ফলে আপাতত সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছে অ্যাপল।

১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে ২ টেরাবাইট পর্যন্ত এসএসডি পাওয়া যাবে। অন্যদিকে ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে পাওয়া যাবে ৪ টেরাবাইট এসএসডি। ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে।

১৩ ইঞ্চির ম্যাবকুক প্রোতে রয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই অথবা কোর আই সেভেন প্রসেসর।

আর ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে আছে অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই সেভেন অথবা কোর আই নাইন প্রসেসর। দুটি মডেলেই ব্যবহার হয়েছে লেটেস্ট রেটিনা ডিসপ্লে। এই ডিসপ্লেতে ৫০০ নিটস ব্রাইটনেস আর পি থ্রি কালার গামুট পাওয়া যাবে। এর সাথেই ডিসপ্লের ট্রু টন টেকনোলজি ছবিকে আরও উজ্জ্বল করে তুলবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: