সোমবার, ২০ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «   ফেনীতে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৬  » «   আজ পবিত্র হজ  » «   নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «  

বাজারে অ্যাপলের নতুন ল্যাপটপ



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বাজারে এলো অ্যাপলের নতুন ল্যাপটপ। মডেল ম্যাকবুক প্রো। ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি মডেলে নতুন ম্যাকবুক প্রো লঞ্চ করেছে অ্যাপল।

নতুন ম্যাকবুক প্রোর দুটি মডেলে ব্যবহার করা হয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের কোর আই ফাইভ, কোর আই সেভেন এবং কোর আই নাইন প্রসেসর। সঙ্গে রয়েছে নতুন কি-বোর্ড।

অ্যাপল দাবি করছে নতুন ম্যাকবুকের কি-বোর্ডে টাইপ করলে আগের চেয়ে অনেকটাই কম শব্দ হবে।

পুরোনো বাটারফ্লাই ডিজাইনের কি-বোর্ডের জন্য ইতোমধ্যে অ্যাপল সমালোচনার মুখে পড়েছে। এজন্য অ্যাপল ম্যাকবুক প্রোর খারাপ কি-বোর্ড বিনামূল্যে সারিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

এছাড়াও অ্যাপলের হাই-এন্ড ম্যাকবুক প্রো মডেলে পুরনো প্রসেসর ব্যবহারের অভিযোগ ছিল অ্যাপলের বিরুদ্ধে। নতুন এই আপডেটে ফলে আপাতত সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছে অ্যাপল।

১৩ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে ২ টেরাবাইট পর্যন্ত এসএসডি পাওয়া যাবে। অন্যদিকে ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোর মডেলে পাওয়া যাবে ৪ টেরাবাইট এসএসডি। ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে।

১৩ ইঞ্চির ম্যাবকুক প্রোতে রয়েছে লেটেস্ট অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই অথবা কোর আই সেভেন প্রসেসর।

আর ১৫ ইঞ্চি ম্যাকবুক প্রোতে আছে অষ্টম জেনারেশনের ইনটেল কোর আই সেভেন অথবা কোর আই নাইন প্রসেসর। দুটি মডেলেই ব্যবহার হয়েছে লেটেস্ট রেটিনা ডিসপ্লে। এই ডিসপ্লেতে ৫০০ নিটস ব্রাইটনেস আর পি থ্রি কালার গামুট পাওয়া যাবে। এর সাথেই ডিসপ্লের ট্রু টন টেকনোলজি ছবিকে আরও উজ্জ্বল করে তুলবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: