সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «  

বাংলার মাটিতেই খালেদার বিচার করা হবে —প্রধানমন্ত্রী



11. hasinaনিউজ ডেস্ক::
সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইস্যুবিহীন অন্দোলনের নামে বীভৎস্য কায়দায় এত মানুষকে খুনের দায় কোনভাবেই এড়াতে পারবেন না বিএনপি নেত্রী খালেদা জিয়া । তার বিরুদ্ধে মামলা হয়েছে, আইন তার নিজস্ব গতিতেই চলবে । আইনানুযায়ী যা যা করার তাই করা হবে। তার (খালেদা জিয়া) বিচার বাংলার মাটিতেই করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। আজ সন্ধ্যায় বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা বলেন।

আদালতের রায় পুরোপুরি মানলে বিএনপি নামের রাজনৈতিক দলের অস্তিত্ব থাকে না বলে জানিয়েছেন শেখ হাসিনা । তিনি বলেছেন, জিয়াউর রহমান সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা দখল করেছিল । হাইকোর্টে রায়ে ওই ক্ষমতা দখল অবৈধ ঘোষণা করা হয়েছে । আর অবৈধ ক্ষমতা দখলকারীদের তৈরী সংগঠন হচ্ছে বিএনপি । তাই রায় অনুযায়ী বিএনপি রাজনৈতিক দল নয় । তবে নির্বাচন কমিশনে বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত ।

এসময় তিনি হিযবুত তাহরীরের পোস্টার ছাপিয়ে জঙ্গি কর্মকান্ডকে উৎসাহিত করার অভিযোগ করে ইংরেজি দৈনিক ডেইলি স্টারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন । স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া অধিবেশনে প্রধানমন্ত্রী বলেন, হরতাল-অবরোধের নামে খালেদা জিয়া ও বিএনপি-জামায়াতের নাশকতা, সন্ত্রাস ও মানুষকে পুড়িয়ে হত্যার সঙ্গে নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীর, আইএস (ইসলামিক স্টেট)সহ আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর যোগসূত্র রয়েছে । এদের কর্মকান্ড একইসূত্রে গাঁথা।

তিনি বলেন , চলতি বছরের জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে বিএনপি-জামায়াত ২০ দলীয় জোট ইস্যুবিহীন অবরোধ ও হরতালের নামে বিশৃঙ্খলা ও অরাজক পরিস্থিতির অপপ্রয়াস চালাচ্ছে । তাদের জঙ্গি ও বর্বরোচিত কর্মকাণ্ডের ফলে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ৮৭ জন মৃত্যুবরণ করেছে, আহত সহস্রাধিক, দুই শতাধিক মানুষ পেট্রেলবোমায় দগ্ধ হয়ে নারকীয় যন্ত্রণা ভোগ করছে । এছাড়া ৬টি লঞ্চে অগ্নিসংযোগ, ২৫ দফায় ট্রেনে নাশকতা এবং বিভিন্ন ধরণের এক হাজার ৭০টি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে ।

এছাড়াও প্রধানমন্ত্রী আরো বলেন, সাম্প্রতিক অবরোধ-হরতাল সত্ত্বেও দেশের ব্যবসা-বাণিজ্য চলমান রয়েছে । রফতানিমুখী শিল্পের কাঁচামাল আমদানি, উৎপাদন ও রপ্তানি অব্যাহত রয়েছে । গত ২০১৩-১৪ অর্থবছরে যেখানে রপ্তানি আয় হয়েছিল ৩০ দশমিক ১৯ বিলিয়ন মার্কিন ডলার, সেখানে চলতি অর্থবছরের জুলাই-জানুয়ারী পর্যন্ত সাত মাসেই রপ্তানি আয় হয়েছে ১৭ দশমিক ৮০ বিলিয়ন মার্কিন ডলার, যা বিগত অর্থবছরের একই সময়ের তুলনায় শতকরা দুই ভাগেরও বেশি ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: