মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বাংলাদেশ সফর বাতিলের পক্ষে অস্ট্রেলিয়ার ভোট!



অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফর নিয়ে চলছে তালবাহানা। এবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সিনিয়র খেলোয়াড়রা বাংলাদেশে আগামী মাসের সফর বয়কট করার পক্ষে ভোট দিয়েছে। বেতন ভাতা বৃদ্ধির দাবিতে অস্টেলিয়া বোর্ডের সাথে খেলোয়ারদের সাথে বেশকিছু দিন ধরেই চলছে ধর্মঘট। তা মীমাংসা হবার আগে খেলোয়াড়রা যাত্রা করবেন না।

অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভ স্মিথ এবং ভাইস ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার ক্রিকেটারদের সমিতি এসিএ’র প্রধান নির্বাহী এলিস্টেয়ার নিকলসনের সঙ্গে এ নিয়ে এক বৈঠক করেছেন।

এর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে গত সপ্তাহে তাদের এক আলোচনা ভেঙে যায়। এর কারণ, কর্তৃপক্ষ ক্রিকেটারদের তাদের বেতন ছাড়া তাদের রাজস্ব আয়ের অংশ দিতে রাজি নয়- যে ব্যবস্থা এর আগের ২০ বছর ধরে চালু ছিল।

ক্রিকেটাররা পুরো বিষয়টি এবং বিকল্পগুলো নিয়ে আলোচনা করেন, তবে শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয় যে কর্তৃপক্ষের সঙ্গে একটি নতুন সমঝোতা স্মারক না হওয়া পর্যন্ত তারা কোন সফরে যাবেন না। তবে তারা আগস্টের ১০ তারিখ থেকে ট্রেনিং ক্যাম্পে যোগ দিতে রাজি হয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে খেলোয়াড়দের চুক্তির মেয়াদ জুন মাসে শেষ হয়ে গেছে। নতুন চুক্তি না হওয়ায় গত চার সপ্তাহ ধরে ক্রিকেটাররা এখন বেকার। আগামী ২০শে আগস্ট থেকে বাংলাদেশ অস্ট্রেলিয়া দু-টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবার কথা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: