বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «  

বাংলাদেশ মানবপাচারের ট্রানজিট



hm5-e1407053285354নিউজ ডেস্ক :: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজামান খান কামাল জানিয়েছেন, সাম্প্রতিক বছরগুলোয় বাংলাদেশ মানবপাচারের ট্রানজিট হিসেবে ব্যবহৃত হয়েছে। আর উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি পুরুষ চাকরির মিথ্যা আশ্বাসে বিদেশে পাড়ি জমায় এবং জবরদস্তি শ্রম বা ঋণ-দাসের মতো ভয়াবহ শোষণের অমানবিক পরিস্থিতির মুখোমুখি হয়।

সোমবার জাতীয় সংসদে মো. মামুনুর রশিদ কিরনের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রশ্নকর্তা জানতে চান- সমুদ্র পথে মানবপাচারে আন্তঃদেশীয় সিন্ডিকেট বছরে প্রায় এক হাজার সাতশ’ কোটি টাকার অবৈধ ব্যবসা করছে-এটা সত্য কি না।

জবাবে প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে মানবপাচার হয় কথাটি মিথ্যা নয়।

মানবপাচারকারীদের বিচারে বিদ্যমান আইন সংশোধন করা হবে কি না জানতে চেয়ে সংসদ সদস্য নুরুল ইসলাম মিলনের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বিদ্যমান আইনটি যথেষ্ট শক্তিশালী। তাই আইন সংশোধনের কোন প্রয়োজন আছে বলে মনে করি না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: