মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বাংলাদেশ -ভারত যৌথ সীমান্ত সম্মেলন শুরু



নিজস্ব প্রতিবেদক::সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার,রাস্তা নির্মাণ,সীমান্ত হাট প্রতিষ্ঠাসহ সীমান্তে অপ্রয়োজনীয় উত্তেজনা পরিহারে ডিসি-ডিএম যৌথ সীমান্ত সম্মেলন শুরু হয়েছে।
বুধবার (২৮ ডিসেম্বর)সকালে নগরীর মোটেল সৈকতে বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন তিন দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করেন। চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার এ সময় উপস্থিত ছিলেন।
সম্মেলনে বাংলাদেশ ও ভারতের ৬টি জেলার জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেটগণ অংশগ্রহন করে। বাংলাদেশের জেলাগুলো হলো খাগড়াছড়ি, রাঙামাটি ও মৌলভীবাজার এবং ভারতের জেলাগুলো হলো উনাকটি, ধলাই ও উত্তর ত্রিপুরা।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদজ্জামান বাংলাদেশ দলের নেতৃত্ব দেন। ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন উনাকটি জেলা ম্যাজিস্ট্রেট পি.আর ভট্টাচার্য।সম্মেলনে বাংলাদেশের তিনটি জেলার পক্ষে আরও অংশগ্রহণ করেন জেলা সমূহের বিজিবির প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটগণ।
স্বাগত বক্তব্যে বাংলাদেশ দলনেতা মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বাংলাদেশ এবং ভারত সুসম্পর্কের ঐতিহাসিক প্রেক্ষাপট এবং সাম্প্রতিক অবস্থা তুলে ধরেন। তিনি এ সময় সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করার জন্য রাস্তা নির্মাণ, সীমান্ত হাট প্রতিষ্ঠা, সীমান্তে অপ্রয়োজনীয় উত্তেজনা পরিহার,সীমান্ত এলাকায় যৌথ ভূমি জরিপ সম্পন্ন করা, নারী ও শিশু পাচার রোধ, মাদক চোরাচালান রোধ, দূর্যোগ ব্যবস্থাপনা, আন্ত:সীমান্ত অপরাধ ও সন্ত্রাস রোধ করা, বিজিবি ও বিএসএফ এর যৌথ টহল জোরদারকরণ প্রভৃতি বিষয় তুলে ধরেন।।
এরপর বক্তব্য রাখেন ভারতীয় দলের টিম লিডার পি.আর ভট্টাচার্য। তার বক্তব্যে প্রায় অভিন্ন বিষয় ওঠে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: