শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

বাংলাদেশ -ভারত যৌথ সীমান্ত সম্মেলন শুরু



নিজস্ব প্রতিবেদক::সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার,রাস্তা নির্মাণ,সীমান্ত হাট প্রতিষ্ঠাসহ সীমান্তে অপ্রয়োজনীয় উত্তেজনা পরিহারে ডিসি-ডিএম যৌথ সীমান্ত সম্মেলন শুরু হয়েছে।
বুধবার (২৮ ডিসেম্বর)সকালে নগরীর মোটেল সৈকতে বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন তিন দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করেন। চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার এ সময় উপস্থিত ছিলেন।
সম্মেলনে বাংলাদেশ ও ভারতের ৬টি জেলার জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেটগণ অংশগ্রহন করে। বাংলাদেশের জেলাগুলো হলো খাগড়াছড়ি, রাঙামাটি ও মৌলভীবাজার এবং ভারতের জেলাগুলো হলো উনাকটি, ধলাই ও উত্তর ত্রিপুরা।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদজ্জামান বাংলাদেশ দলের নেতৃত্ব দেন। ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন উনাকটি জেলা ম্যাজিস্ট্রেট পি.আর ভট্টাচার্য।সম্মেলনে বাংলাদেশের তিনটি জেলার পক্ষে আরও অংশগ্রহণ করেন জেলা সমূহের বিজিবির প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটগণ।
স্বাগত বক্তব্যে বাংলাদেশ দলনেতা মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বাংলাদেশ এবং ভারত সুসম্পর্কের ঐতিহাসিক প্রেক্ষাপট এবং সাম্প্রতিক অবস্থা তুলে ধরেন। তিনি এ সময় সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করার জন্য রাস্তা নির্মাণ, সীমান্ত হাট প্রতিষ্ঠা, সীমান্তে অপ্রয়োজনীয় উত্তেজনা পরিহার,সীমান্ত এলাকায় যৌথ ভূমি জরিপ সম্পন্ন করা, নারী ও শিশু পাচার রোধ, মাদক চোরাচালান রোধ, দূর্যোগ ব্যবস্থাপনা, আন্ত:সীমান্ত অপরাধ ও সন্ত্রাস রোধ করা, বিজিবি ও বিএসএফ এর যৌথ টহল জোরদারকরণ প্রভৃতি বিষয় তুলে ধরেন।।
এরপর বক্তব্য রাখেন ভারতীয় দলের টিম লিডার পি.আর ভট্টাচার্য। তার বক্তব্যে প্রায় অভিন্ন বিষয় ওঠে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: