সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বাংলাদেশ বিনিয়োগের ক্ষেত্রে বিশ্বে অনবদ্য



narayanganj-photo20161025204856প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, দেশের জনশক্তি ও বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের দরবারে অনবদ্য স্থান করে নিয়েছে। এর সবটুকু কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বিগত দিনে অনেক সরকার ক্ষমতা ভোগ করেছে অনেকেই প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন। কিন্তু এ যাবত কারোরই সুদৃষ্টি কারিগরি এবং কর্মসংস্থান সৃষ্টির ক্ষেত্রে কোন ভূমিকা রাখেননি।

মঙ্গলবার দুপুরে বন্দরে বাংলাদেশ ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি বিআইএমটির সভাকক্ষে আকস্মিক পরিদর্শনে এসে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কর্মসংস্থানমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশকে স্বনির্ভর করে তুলেছেন। দক্ষ জনশক্তি গড়ে দেশের ভাবমূর্তি উজ্জল করেছেন।

জনশক্তি ও প্রশিক্ষণ কর্মসংস্থান ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজার সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ শরীফা সুলতানার পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কমসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী ও স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ আলী আকবর।

এ সময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আলী আজহার তৌফিক, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শহীদ, ফরিদ হোসেন, বাদশা মিয়াসহ অন্যান্য ব্যক্তিবর্গ। মতবিনিময় শেষে মন্ত্রী প্রতিষ্ঠানের বিভিন্ন সেক্টর ঘুরে দেখেন এবং ছাত্রীবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মতবিনিময় শেষে ইনস্টিটিউেটর প্রশিক্ষণার্থীরা মন্ত্রীকে একটি স্মারকলিপি প্রদান করে। যাতে উল্লেখ করা হয়, রিক্রুটমেন্ট রুল অনুসারে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং মেরিন টেকনোলজি ডিপ্লোমায় উত্তীর্ণ প্রশিক্ষার্থীরা সরকারি কোন চাকরি পায় না। সরকারি গ্যাজেট না থাকায় তারা সরকারিভাবে চাকরির আবেদন করতে পারে না। তাই তারা মেরিন প্রশিক্ষণার্থীদের সরকারি চাকরির সুযোগ পাওয়ার দাবিতে সরকারি গ্যাজেট প্রণয়নের দাবি জানান।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: