বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «   ফের গ্রেপ্তার নাজিব রাজাক; দায়ের হবে ২১ মামলা  » «   প্রাথমিকে শিক্ষক নিয়োগ আবেদনেই প্রতিষ্ঠানের ৪০ কোটিরও বেশি আয় !  » «   ইউএনওদের জন্য উচ্চমূল্যে ১০০ জিপ গাড়ি, আপত্তি অর্থ মন্ত্রণালয়ের  » «   ডিজিটাল হলো জাতীয় পরিচয়পত্রের সেবা ব্যবস্থাপনা  » «   লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «   ওসমানী বিমানবন্দরে বিমানে তল্লাশি : ৪০টি স্বর্ণের বার উদ্ধার, চোরাচালানী আটক  » «  

বাংলাদেশে তৈরি হলো মোবাইল ডাটা ও ব্যাটারি সেভিং অ্যাপস



নিউজ ডেস্ক:: আপনার মোবাইলে আছে মাত্র ৪ এমবি। এমন সময় অনলাইনে কাউকে কল দেওয়ার প্রয়োজন আপনার। কিন্তু ডাটা অন করার সঙ্গে সঙ্গে মোবাইলে থাকা অন্য অ্যাপসগুলোর কারণে ওই ৪ এমবি শেষ হয়ে মোবাইলের ব্যালেন্স কাটাও শুরু! এমন বিড়ম্বনায় পড়েননি খুব কম মানুষই আছেন। বিশেষত মোবাইল নেট ব্যবহারের ক্ষেত্রে সবচাইতে বেশি এই সমস্যার সম্মুখীন হতে হয়। আর এমন বিড়ম্বনা থেকে বাঁচাতে বাংলাদেশি প্রতিষ্ঠান শেখ সফট-এর ডেভোলোপার শেখ শামীমুল ইসলাম নিয়ে এসেছেন নতুন মোবাইল অ্যাপস ‌‌‌’ইন্টারনেট গার্ড ডাটা সেভার’।

এই অ্যাপস ব্যবহারের মাধ্যমে আপনি নিশ্চিত করতে পারেন কখন কোন অ্যাপস আপনার মোবাইল ডাটা বা ওয়াইফাই ডাটা ব্যবহার করবে। আপনি চাইলে শুধুমাত্র একটি অ্যাপসের জন্য আপনার ডাটা সার্ভিস চালু করতে পারবেন। ফলে ফেসবুক বা টুইটার ব্যবহারের সময় আপনার মোবাইলে থাকা অন্য অ্যাপসগুলো ডাটা গ্রহণ করতে পারবে না। এই বিশেষ অ্যাপসটি ব্যবহারের মাধ্যমে আপনার প্রয়োজনীয় অ্যাপসটি পাবে বাড়তি ইন্টারনেট গতি। অর্থাৎ অন্য অ্যাপসগুলো ডাটা সংগ্রহ না করলে নির্দিষ্ট একটি অ্যাপস পাবে আপনার সম্পূর্ণ ইন্টারনেট স্পিড।

অ্যাপসটি ডাউনলোড করা যাবে গুগোল প্লে স্টোর থেকে। অথবা এই লিংকে ক্লিক করেও আপনি অ্যাপসটি পেতে পারেন: https://play.google.com/store/apps/details?id=eu.sheikhsoft.inteetguard

অ্যাপসটির বাড়তি ফিচার হিসেবে রয়েছে লোকাল ভিপিএন এবং অ্যাডাল্ট ওয়েব সাইট ব্লক করার ব্যবস্থা। লোকাল ভিপিএন-এর মাধ্যমে আপনি চাইলে নিয়ন্ত্রণ করতে পারেন আপনার মোবাইলে দেখানো অন্যান্য অ্যাপসের বিজ্ঞাপনকে। শুধু তাই নয়, আপনার বিরক্তিকর ব্রাউজার পুশ নোটিফিকেশনও বন্ধ রাখতে পারেন আপনি এই অ্যাপসের মাধ্যমে।

এ ছাড়াও আপনার মোবাইল থেকে যেন কোন অ্যাডাল্ট সাইটে ভুল করে প্রবেশ করা না যায়, সেই ব্যবস্থা রাখা হয়েছে এই অ্যাপসে। এর মাধ্যমে ব্লক করা সম্ভব অ্যাডাল্ট সাইট ও অ্যাডাল্ট সাইটের বিজ্ঞাপনকে। ‘ইন্টারনেট গার্ড ডাটা সেভার’ সেভ করবে মোবাইল ডাটা। সেই সঙ্গে অ্যাডাল্ট সাইটের ফিশিং থেকে নিরাপদ রাখবে আপনার মোবাইলকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: