শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

বাংলাদেশে তৈরি হলো মোবাইল ডাটা ও ব্যাটারি সেভিং অ্যাপস



নিউজ ডেস্ক:: আপনার মোবাইলে আছে মাত্র ৪ এমবি। এমন সময় অনলাইনে কাউকে কল দেওয়ার প্রয়োজন আপনার। কিন্তু ডাটা অন করার সঙ্গে সঙ্গে মোবাইলে থাকা অন্য অ্যাপসগুলোর কারণে ওই ৪ এমবি শেষ হয়ে মোবাইলের ব্যালেন্স কাটাও শুরু! এমন বিড়ম্বনায় পড়েননি খুব কম মানুষই আছেন। বিশেষত মোবাইল নেট ব্যবহারের ক্ষেত্রে সবচাইতে বেশি এই সমস্যার সম্মুখীন হতে হয়। আর এমন বিড়ম্বনা থেকে বাঁচাতে বাংলাদেশি প্রতিষ্ঠান শেখ সফট-এর ডেভোলোপার শেখ শামীমুল ইসলাম নিয়ে এসেছেন নতুন মোবাইল অ্যাপস ‌‌‌’ইন্টারনেট গার্ড ডাটা সেভার’।

এই অ্যাপস ব্যবহারের মাধ্যমে আপনি নিশ্চিত করতে পারেন কখন কোন অ্যাপস আপনার মোবাইল ডাটা বা ওয়াইফাই ডাটা ব্যবহার করবে। আপনি চাইলে শুধুমাত্র একটি অ্যাপসের জন্য আপনার ডাটা সার্ভিস চালু করতে পারবেন। ফলে ফেসবুক বা টুইটার ব্যবহারের সময় আপনার মোবাইলে থাকা অন্য অ্যাপসগুলো ডাটা গ্রহণ করতে পারবে না। এই বিশেষ অ্যাপসটি ব্যবহারের মাধ্যমে আপনার প্রয়োজনীয় অ্যাপসটি পাবে বাড়তি ইন্টারনেট গতি। অর্থাৎ অন্য অ্যাপসগুলো ডাটা সংগ্রহ না করলে নির্দিষ্ট একটি অ্যাপস পাবে আপনার সম্পূর্ণ ইন্টারনেট স্পিড।

অ্যাপসটি ডাউনলোড করা যাবে গুগোল প্লে স্টোর থেকে। অথবা এই লিংকে ক্লিক করেও আপনি অ্যাপসটি পেতে পারেন: https://play.google.com/store/apps/details?id=eu.sheikhsoft.inteetguard

অ্যাপসটির বাড়তি ফিচার হিসেবে রয়েছে লোকাল ভিপিএন এবং অ্যাডাল্ট ওয়েব সাইট ব্লক করার ব্যবস্থা। লোকাল ভিপিএন-এর মাধ্যমে আপনি চাইলে নিয়ন্ত্রণ করতে পারেন আপনার মোবাইলে দেখানো অন্যান্য অ্যাপসের বিজ্ঞাপনকে। শুধু তাই নয়, আপনার বিরক্তিকর ব্রাউজার পুশ নোটিফিকেশনও বন্ধ রাখতে পারেন আপনি এই অ্যাপসের মাধ্যমে।

এ ছাড়াও আপনার মোবাইল থেকে যেন কোন অ্যাডাল্ট সাইটে ভুল করে প্রবেশ করা না যায়, সেই ব্যবস্থা রাখা হয়েছে এই অ্যাপসে। এর মাধ্যমে ব্লক করা সম্ভব অ্যাডাল্ট সাইট ও অ্যাডাল্ট সাইটের বিজ্ঞাপনকে। ‘ইন্টারনেট গার্ড ডাটা সেভার’ সেভ করবে মোবাইল ডাটা। সেই সঙ্গে অ্যাডাল্ট সাইটের ফিশিং থেকে নিরাপদ রাখবে আপনার মোবাইলকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: