সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মুসলিম বিশ্ব বিপজ্জনক চ্যালেঞ্জর মুখে: সৌদি বাদশাহকে এরদোয়ানের হুঁশিয়ারি  » «   ‘জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে না’–কাদের  » «   ইমরানের এক টুইটেই দরজা বন্ধ!  » «   কুচকাওয়াজে হামলার প্রতিশোধে ইরানকে সহযোগিতা করবে রাশিয়া  » «   ডিজিটাল নিরাপত্তা আইন: ৩ উৎকণ্ঠা ৩ দাবি  » «   টেস্টে উত্তীর্ণ না হলে মূল পরীক্ষায় বসার সুযোগ নেই  » «   সরকার উৎখাতে দুর্নীতিবাজরা জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী  » «   জাতীয় নির্বাচন শান্তিপূর্ণ না হওয়ার কারণ দেখছি না: বনমন্ত্রী  » «   যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন প্রধানমন্ত্রী  » «   মালদ্বীপের প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধীদলের বিজয় দাবি  » «   দেশের তিন শিশুর একটি খর্বকায়  » «   লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «  

বাংলাদেশের ৪৮তম স্বাধীনতা দিবসে গুগলের ডুডল



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিশেষ দিনে বিভিন্ন দেশের জন্য হোমপেইজে আলাদা ডুডল দিয়ে থাকে গুগল। বাংলাদেশের ৪৮তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যেও একটি বিশেষ ডুডল বানিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন।

এই ডুডলে দেখা যাচ্ছে- সূর্য আকৃতির অর্ধচন্দ্রের বৃত্তের বর্ডারে লাল সবুজ রঙ, তার মাঝে ভোরের আলোর নীল আভা। ঠিক সম্মুখে সোনালী রঙের খুটিতে ঝুলানো বাংলাদেশের উড়ন্ত লাল-সবুজ প্রতাকা। আর তার পাদদেশের সবুজ বক্সে সাদা রঙে লেখা গুগল।

রোরবার দিবাগত রাত ১২টার পর থেকে সার্চ ইঞ্জিনটি এটি চালু করেছে।

উল্লেখ্য, ২০১৩ সালে বাংলাদেশের ৪৩তম স্বাধীনতা দিবসে গুগল বাংলাদেশের জন্য প্রথম ডুডল তৈরি করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: