বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বিপিএলে মাঠে নামছেন মোস্তাফিজ!  » «   ‘গণতন্ত্র অব্যাহত রাখায় অবদান রাখবে সেনাবাহিনী’  » «   সৌদিতে লিফট ছিঁড়ে আহত যুবকের মৃত্যু  » «   নায়করাজই আমাকে তার জীবনী লিখতে বলেছিলেন : ছটকু আহমেদ  » «   জীবনের শেষ চিঠিতে যা লিখে গেলেন এই তরুণী!  » «   ঝরে পড়ার হার অনেক কমেছে: শিক্ষামন্ত্রী  » «   বাংলাদেশ-বার্মা সমঝোতা ২ মাসের মধ্যে বাড়ি ফিরতে শুরু করবে রোহিঙ্গারা  » «   অল্প সময়ের মধ্যেই প্রধান বিচারপতি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি  » «   আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০  » «   বৃহস্পতিবার সারা দেশে হরতাল  » «   মাদকদ্রব্য বহনকারী প্রাইভেটকার চাপায় নিহত ১  » «   স্কুলজীবনে দেখতে যেমন ছিলেন মিস ওয়ার্ল্ড মানুসী  » «   ইভটিজিং এর প্রতিবাদ করায় হাসপাতালে বাবা ও চাচা  » «   হেলিকপ্টারে উড়ে চট্টগ্রামে মাশরাফি  » «   মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল তিন মোটরসাইকেল আরোহীর  » «  

বাংলাদেশের স্বাধীনতা আজ অসহায়



রক্তে কেনা বাংলাদেশের স্বাধীনতা আজ অসহায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ।

সোমবার (২১ আগস্ট) চুয়াডাঙ্গা পৌর শাখা বিএনপির উদ্যোগে চুয়াডাঙ্গা জেলা বিএনপি কার্যালয়ে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসৃচির উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,’ বর্তমানে দেশে যে সরকার আছে তা সাংবিধানিক ভাবে বৈধ নয়। ঠিক তেমনি ভাবে সংসদও বিনা ভোটের। এটাও সাংবিধানিক ভাবে গ্রহণ যোগ্য নয়। দেশে সংবিধান আছে কিন্তু গণতন্ত্র নেই। পার্লামেন্ট আছে কিন্তু মানুষের সমর্থন নেই। রক্তে কেনা স্বাধীনতা আজ অসহায়। এমন বাংলাদেশ এদেশের মানুষ চায়নি।

শামসুজ্জামান দুদু বলেন, যে দেশে ভোটাধিকার নেই, বিরোধী দল গুলো সংবিধানের বর্নিত অধিকার গুলো ভোগ করতে পারে না, সভা সমাবেশ সরকারি দলের এক চেটিয়া, সে দেশে সুস্থ পরিবেশ আছে এটা বলা যাবে না।

সাবেক এই সংসদ সদস্য বলেন, বর্তমান সরকার ইতো মধ্যে দেশের বারোটা বাজিয়ে দিয়েছে। এদেশের অর্থনীতি বলে কিছু নেই। আইন শৃঙ্খলা অলিক প্রসংগ। ঘুম খুন নিখোঁজ হওয়া ওয়ান টুর ব্যাপার। এ থেকে বেরিয়ে আসতে হলে ভালো, গ্রহণ যোগ্য এবং অংশগ্রহণ মূলক একটি নির্বাচন অনিবার্য।

পৌর বিএনপির সভাপতি শহিদুল ইসলাম রতনের সভাপতিত্ব এসময় আরও বক্তব্য দেন-বিএনপি নেতা জেলা বিএনপির যুগ্ন আহবায়ক এড, ওয়াহেদুজ্জামান ভোলা, মজিবুল হক মজু, এ্যাড.শামিম রেজা ডালিম ও আবু জাফর মন্টু প্রমূখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: