বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিল্লির বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষে চার জন নিহত ও ৫০ জন আহত  » «   পুলিশের কব্জায় অটোরিকশা, মায়ের ক্যান্সার চিকিৎসায় শেষ সম্বলও বিক্রি  » «   ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা  » «   ৩৪০০ টাকার পাসপোর্ট ফি ৫২০০ টাকা চেয়ে দুদকের হাতে ধরা  » «   কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড  » «   ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «  

বাংলাদেশের শিশুদের জন্য মেসির বার্তা



messi3-e1420942868876স্পোর্টস ডেস্ক :: মার্কিন কৃষ্ণকলি সেরেনা উইলিয়ামসের সঙ্গে জুটি গড়লেন লিওনেল মেসি।

না, অবাক হওয়ার কিছু নেই। আন্তালোনা রোকুজ্জোকে ছেড়ে টেনিস তারকায় মজেননি বার্সেলোনার আর্জেন্টাইন সেনসেশন। ফুটবল আর টেনিসের দুই নক্ষত্র এক সঙ্গে হাত মিলিয়েছেন একটি মহৎ উদ্দেশ্যকে সামনে রেখে। বাংলাদেশ, নেপাল ও ইন্দোনেশিয়া-সহ বিশ্বের একাধিক দেশের নিরক্ষর শিশুদের স্কুলগামী করার জন্য জাতিসংঘের একটি প্রকল্পের প্রচারে অংশ নেন আর্জেন্টিনা ও আমেরিকার দুই ক্রীড়াবিদ।

নতুন এই প্রকল্পের নাম ‘ওয়ান ইন ইলাভেন’। জাতিসংঘের এক হিসাবানুযায়ী সারা বিশ্বের কোটি কোটি শিশু স্কুলে যাওয়ার সুযোগই পায় না। বঞ্চিত এসব শিশুদের শিক্ষার আলোয় নিয়ে আসার জন্য জাতিসংঘের নতুন এই উদ্যোগ। যেখানে প্রাথমিকভাবে বাংলাদেশ, নেপাল ও ইন্দোনেশিয়ার ৫ কোটি ৮০ লাখ শিশুকে টার্গেট করা হয়েছে। এখন প্রকল্পটির জন্য তহবিল গড়ার চেষ্টা করা হচ্ছে। এর জন্য জাতিসংঘকে সাহায্য করছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও কাতার ফাউন্ডেশনের ‘রিচ আউট টু এশিয়া’ নামক একটি সংস্থা।

জাতিসংঘের নতুন এই প্রকল্পের ব্রান্ড অ্যাম্বাসেডর মেসি ও সেরেনা। সেজন্য দুই অঙ্গনের দুই তারকাকে নিয়ে একটি ভিডিও ক্লিপ তৈরি করেছে ইউনিসেফ। যেখানে মেসিকে বার্সেলোনার গোলাপি ট্র্যাকশুট এর উপর ‘ওয়ান ইন ইলাভেন’ লেখা গেঞ্জি পরে বল নিয়ে অনুশীলন করতে দেখা গেছে। সেরেনার ভূমিকা র‌্যাকেট হাতে নয়। টেবিল বসে শিশুদের যেন বিদ্যানুরাগী হওয়ার ছবক দিচ্ছেন মেয়েদের টেনিসের রানী। ইউনিসেফের তৈরি করা ভিডিও ক্লিপসে দেয়া এক বিবৃতিতে এমএলটেন বলেন, ‘আমি বিশ্বাস করি প্রত্যেক শিশুর তাদের নিজের সামথ্য ও স্বপ্ন পথে হাঁটার অধিকার আছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: