বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

বাংলাদেশের চেয়ে ভারতকে নিরাপদ মনে হলো মরগানের!



বাংলাদেশের চেয়ে ভারতকে নিরাপদ মনে হলো মরগানের!

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে খেলতে আসার কথা ছিল ইয়ান মরগানের। কিন্তু নিরাপত্তা অজুহাতে এখানে খেলতে আসেননি তিনি। তার পরিবর্তে টাইগারদের বিপক্ষে একদিনের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন জস বাটলার। ভারপ্রাপ্ত এই অধিনায়কের অধীনে ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলার পর ভারত সফরে যাবে ইংল্যান্ড। ওই সফরে ইংলিশদের সীমিত ওভারে নেতৃত্ব দেবেন মরগার। এটা নিশ্চিত বলাই চলে। দলের সহকারী কোচ পল ফারব্রেসের কথাতে অনেকটা স্পষ্ট। এছাড়া মরগানও তো ভারত সফরে আসতে রাজি। তার মানে, বাংলাদেশের চেয়ে ভারতকে নিরাপদ মনে হলো তার!

অথচ বাংলাদেশ সফরে আসার আগে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী বলেছিলেন, বিশ্বের এমন কোনো স্থান নেই, যাকে পূর্ণ নিরাপদ বলা যাবে। এক দেশের দুই খেলোয়াড়ের চিন্তা দুই ধরনের। এটা অস্বাভাবিক নয়। কারণ সাহসের জায়গাটাও তো ব্যক্তিভেদে ভিন্ন।

গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখে ইংল্যান্ড দল। এরপর থেকে কঠোর নিরাপত্তায় রয়েছে তারা। ইংল্যান্ডের খেলোয়াড় থেকে কোচ-স্টাফরা এদেশের নিরাপত্তা ব্যবস্থায় দারুণ খুশি। তাদের চোখে, বাংলাদেশের নিরাপত্তা বিশ্বমানের। যদিও মরগানের কাছে তার শঙ্কাজনকই থাকলো।

বাংলাদেশের প্রতিবেশী রাষ্ট্র ভারত। ওখনকার নিরাপত্তা ব্যবস্থাকে ভালো মনে হওয়ায়ই তো আসতে চাচ্ছেন মরগার। নাকি আইপিএলে টাকার অঙ্ক তার কাছে অনেক বড়? ওখানে খেলতে না আসলে টুর্নামেন্টটি থেকে ছিটকে পড়তে পারেন। নাকি টানা দুটি সফরে অনীহা প্রকাশ করলে ইংল্যান্ড দলে জায়গা হারাতে পারেন ‘ভিনদেশী’ আয়ারল্যান্ড বংশোদ্ভূত এই ক্রিকেটার? এসব প্রশ্নের অজানা উত্তরগুলো মরগানই অবশ্য ভালো জানেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: