বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এবার ভিসি ফারজানার বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ  » «   রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «  

বাংলাদেশের চেয়ে ভারতকে নিরাপদ মনে হলো মরগানের!



বাংলাদেশের চেয়ে ভারতকে নিরাপদ মনে হলো মরগানের!

বাংলাদেশ সফরে ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে খেলতে আসার কথা ছিল ইয়ান মরগানের। কিন্তু নিরাপত্তা অজুহাতে এখানে খেলতে আসেননি তিনি। তার পরিবর্তে টাইগারদের বিপক্ষে একদিনের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন জস বাটলার। ভারপ্রাপ্ত এই অধিনায়কের অধীনে ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলার পর ভারত সফরে যাবে ইংল্যান্ড। ওই সফরে ইংলিশদের সীমিত ওভারে নেতৃত্ব দেবেন মরগার। এটা নিশ্চিত বলাই চলে। দলের সহকারী কোচ পল ফারব্রেসের কথাতে অনেকটা স্পষ্ট। এছাড়া মরগানও তো ভারত সফরে আসতে রাজি। তার মানে, বাংলাদেশের চেয়ে ভারতকে নিরাপদ মনে হলো তার!

অথচ বাংলাদেশ সফরে আসার আগে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মঈন আলী বলেছিলেন, বিশ্বের এমন কোনো স্থান নেই, যাকে পূর্ণ নিরাপদ বলা যাবে। এক দেশের দুই খেলোয়াড়ের চিন্তা দুই ধরনের। এটা অস্বাভাবিক নয়। কারণ সাহসের জায়গাটাও তো ব্যক্তিভেদে ভিন্ন।

গত ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখে ইংল্যান্ড দল। এরপর থেকে কঠোর নিরাপত্তায় রয়েছে তারা। ইংল্যান্ডের খেলোয়াড় থেকে কোচ-স্টাফরা এদেশের নিরাপত্তা ব্যবস্থায় দারুণ খুশি। তাদের চোখে, বাংলাদেশের নিরাপত্তা বিশ্বমানের। যদিও মরগানের কাছে তার শঙ্কাজনকই থাকলো।

বাংলাদেশের প্রতিবেশী রাষ্ট্র ভারত। ওখনকার নিরাপত্তা ব্যবস্থাকে ভালো মনে হওয়ায়ই তো আসতে চাচ্ছেন মরগার। নাকি আইপিএলে টাকার অঙ্ক তার কাছে অনেক বড়? ওখানে খেলতে না আসলে টুর্নামেন্টটি থেকে ছিটকে পড়তে পারেন। নাকি টানা দুটি সফরে অনীহা প্রকাশ করলে ইংল্যান্ড দলে জায়গা হারাতে পারেন ‘ভিনদেশী’ আয়ারল্যান্ড বংশোদ্ভূত এই ক্রিকেটার? এসব প্রশ্নের অজানা উত্তরগুলো মরগানই অবশ্য ভালো জানেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: