বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «   অবশেষে সেই বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ  » «   নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক  » «   ‘এবার এক দেশ, এক দলের’ ইঙ্গিত বিজেপি সভাপতির  » «   রাতে আটক, ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   জগন্নাথপুরে র‌্যাবের জালে আটকা পড়লেন ভূয়া ডাক্তার  » «   এবার ভিসি ফারজানার বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ  » «   রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «  

বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চায় বৃটিশ সরকার



নিউজ ডেস্ক:: ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। বৃটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়। বুধবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইলস (বাংলাদেশ) লিমিটেডের কারখানা পরিদর্শনকালে তিনি একথা বলেন।

হাইকমিশনার ডিকসন ও তার স্ত্রী তেরেসা আলবর কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুণগতমান ও কাজের পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিবেশবান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ।’

এ সময় আরও উপস্থিত ছিলেন, এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালক ওভায়েস আকবানী ও সাশীন হাসান, নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমুখ।

জানা গেছে, এসিএস টেক্সটাইলটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল পণ্য উৎপাদন ও শতভাগ রফতানিকারক শিল্প প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি রফতানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি স্বরূপ তিনবার জাতীয় রফতানি ট্রফি অর্জন করে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী ২০০৮ সাল থেকে রফতানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: