বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভারতীয় বিমানে ‘বোমা হুমকি’, লন্ডনে জরুরি অবতরণ  » «   যেভাবে আরবদের সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন এরদোগান  » «   উত্ত্যক্তের প্রতিবাদ করায় নার্সকে মেরে ফেলল বখাটে  » «   সড়কে নামাজ ঠেকাতে রাস্তায় বসে বিজেপির মন্ত্র পাঠ  » «   খুনির সঙ্গে রিফাতের স্ত্রী মিন্নির ‘সম্পর্কের তথ্য’ ফাঁস  » «   প্রাথমিকের শিক্ষক বদলির নীতিমালায় ফের পরিবর্তন।  » «   রিফাতের হত্যাকারীদের গ্রেফতারের নির্দেশ প্রধানমন্ত্রীর  » «   মুসলিম যুবককে হত্যার ঘটনায় উত্তাল ভারত, বিচারের আশ্বাস দিলেন মোদী  » «   টিম ইন্ডিয়ার কমলা জার্সি নিয়ে চলছে রাজনীতি  » «   ভারতীয় এমপির যে ভাষণে উত্তাল স্যোশাল মিডিয়া  » «   দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «  

বস্তিবাসীদের আবাসনের মধ্যে নিয়ে আসার আহ্বান



বস্তিবাসীদের আবাসনের মধ্যে নিয়ে আসার আহ্বান

রাজধানীর বস্তিবাসীদের আবাসনের মধ্যে নিয়ে আসার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, রাজধানীর বস্তিগুলো আমাদের একটি বড় সমস্যা। এদের জন্য আবাসনের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। এ ব্যাপারে রিহ্যাবের সহযোগিতা প্রয়োজন।

বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অর্থমন্ত্রী বলেন, গ্রাম থেকে হতদরিদ্র মানুষ শহরে উঠে আসছে। শহরে এসে এদের খাদ্যের ব্যবস্থা হলেও আবাসনের ব্যবস্থা হচ্ছে না। এদের জন্য আবাসনের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। সরকারের সঙ্গে রিহ্যাবের আলোচনায় এ বিষয়টি গুরুত্ব দেয়া হবে।

মুহিত বলেন, রিহ্যাবের সঙ্গে কাজ করতে হলে তিনটি পক্ষ চলে আসে। জমির মালিক, এপার্টমেন্ট নির্মাতা ও এপার্টমেন্ট ক্রেতা। তাই আবাসন খাত নিয়ে কাজ করতে হলে এই তিনটি পক্ষের মধ্যে আলোচনা দরকার।

আবাসন খাতে সহযোগিতার জন্য হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন তৈরি হয়েছিল। এটি এখনও আছে। সরকার এখানে পুরোপুরি অর্থায়ন করতো। এখন পুরোপুরি অর্থায়ন করছে না। তবে সরকার অর্থায়ন করলেই হবে না। অন্যান্য অর্থায়নও দরকার আছে।

অনুষ্ঠানে আবাসন খাতের সমস্যা সমাধানে সরকারের কাছে ৫ হাজার কোটি টাকার ফান্ড দাবি করেছে  রিয়েল  এস্টেট  অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, রিহ্যাব সভাপতি আলমগীর সামসুল আলামীনসহ  রিহ্যাবের অন্যান্য কর্মকর্তারা।

প্রথমবারের মতো কুড়িগ্রাম ও ভোলায় বন্যাদুর্গত ৮৭ পরিবারকে ঘর তৈরি করে দিয়েছে রিহ্যাব। আজকের অনুষ্ঠানে তাদের মধ্যে চাবি বিতরন করা হয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: