বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আফগানিস্তানে হাসপাতালে ভয়াবহ হামলা, নিহত ২০  » «   রাজনীতিতে যোগ দেবেন নুর, জানালেন দলের নাম  » «   নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা  » «   মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান  » «   ৮ ভোটে হেরে গেলেন ছাত্রদলের সেই শ্রাবণ  » «   সিলেটের ৬ জনসহ বদলি হলেন ৫৩ বিচারক  » «   ক্যাসিনোর টাকার ভাগ কে কে পেতেন, নাম বলছেন খালেদ  » «   অমর নায়ক সালমানের জন্মবার্ষিকী আজ  » «   ছাত্রদলের সভাপতি খোকন, সাধারণ সম্পাদক শ্যামল  » «   মাদরাসা ছাত্রীকে জিনে নিয়ে গেছে!  » «   রোহিঙ্গাদের এনআইডি বানিয়ে দিয়ে কোটিপতি!  » «   প্রধানমন্ত্রীর পদ হারাচ্ছেন নেতানিয়াহু!  » «   ৬০ নম্বরের পরীক্ষা দিয়ে হতে হবে ছাত্রলীগ নেতা  » «   মিয়ানমার তাদের লোকদের ফেরত নিতে রাজি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী  » «   রাজশাহীতে মা-ছেলে হত্যায় আ.লীগ নেতাসহ ৩ জনের মৃত্যুদণ্ড  » «  

বস্তিবাসীদের আবাসনের মধ্যে নিয়ে আসার আহ্বান



বস্তিবাসীদের আবাসনের মধ্যে নিয়ে আসার আহ্বান

রাজধানীর বস্তিবাসীদের আবাসনের মধ্যে নিয়ে আসার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, রাজধানীর বস্তিগুলো আমাদের একটি বড় সমস্যা। এদের জন্য আবাসনের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। এ ব্যাপারে রিহ্যাবের সহযোগিতা প্রয়োজন।

বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অর্থমন্ত্রী বলেন, গ্রাম থেকে হতদরিদ্র মানুষ শহরে উঠে আসছে। শহরে এসে এদের খাদ্যের ব্যবস্থা হলেও আবাসনের ব্যবস্থা হচ্ছে না। এদের জন্য আবাসনের ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। সরকারের সঙ্গে রিহ্যাবের আলোচনায় এ বিষয়টি গুরুত্ব দেয়া হবে।

মুহিত বলেন, রিহ্যাবের সঙ্গে কাজ করতে হলে তিনটি পক্ষ চলে আসে। জমির মালিক, এপার্টমেন্ট নির্মাতা ও এপার্টমেন্ট ক্রেতা। তাই আবাসন খাত নিয়ে কাজ করতে হলে এই তিনটি পক্ষের মধ্যে আলোচনা দরকার।

আবাসন খাতে সহযোগিতার জন্য হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন তৈরি হয়েছিল। এটি এখনও আছে। সরকার এখানে পুরোপুরি অর্থায়ন করতো। এখন পুরোপুরি অর্থায়ন করছে না। তবে সরকার অর্থায়ন করলেই হবে না। অন্যান্য অর্থায়নও দরকার আছে।

অনুষ্ঠানে আবাসন খাতের সমস্যা সমাধানে সরকারের কাছে ৫ হাজার কোটি টাকার ফান্ড দাবি করেছে  রিয়েল  এস্টেট  অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, রিহ্যাব সভাপতি আলমগীর সামসুল আলামীনসহ  রিহ্যাবের অন্যান্য কর্মকর্তারা।

প্রথমবারের মতো কুড়িগ্রাম ও ভোলায় বন্যাদুর্গত ৮৭ পরিবারকে ঘর তৈরি করে দিয়েছে রিহ্যাব। আজকের অনুষ্ঠানে তাদের মধ্যে চাবি বিতরন করা হয়েছে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: