শনিবার, ২৫ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘অন্তরঙ্গ দৃশ্য প্রয়োজন ছিল তাই করেছি’  » «   মিশরে জুমার নামাজে হামলা, নিহত ৫৪  » «   কুবিতে বিজ্ঞাপনের গেইট, শিক্ষক-শিক্ষার্থীদের ক্ষোভ  » «   কুমিল্লায় যুবককে হত্যা, সাবেক ছাত্রলীগ নেতাসহ আটক ২  » «   ট্রাকের সঙ্গে সংঘর্ষে ট্রেনচালক নিহত  » «   ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু, ডাক্তার পলাতক  » «   বারী সিদ্দিকীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   আজ থেকে বিপিএল উৎসব চট্টগ্রামে  » «   সম্ভাব্য মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিমের সমর্থনে যুক্তরাজ্যে মতবিনিময়  » «   রুশ বিপ্লবের শতবর্ষে ওয়ার্কার্স পার্টির লাল পতাকা মিছিল  » «   গাছ ভর্তি ট্রাক জব্দ  » «   গোপালগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু  » «   কমলগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে খাসি (খাসিয়া) বর্ষ বিদায় উৎসব পালন  » «   জেনে নিন মিস ওয়ার্ল্ড মানুসীর ডায়েট প্লান!  » «   ধর্ষণের শিকার হয়ে পাঁচ শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ!  » «  

বর্ষীয়ান অভিনেত্রী শ্যামার জীবনাবসান



বিনোদন ডেস্ক ::ভারতীয় চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেত্রী শ্যামা মারা গেছেন। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিলো ৮২ বছর।

মৃত্যুর দিনই শ্যামার শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। মুম্বাইয়ের মেরিন লাইনে তার শেষকৃত্য হয়। এতে তার পারিবারের সদস্য ও বলিউডের অনেক তারকা অংশ নিয়েছেন। গুণী এই অভিনেত্রীর বিদায়ে বলিউডের একাধিক প্রজন্মের তারকারা শোক প্রকাশ করছেন।
প্রকৃত নাম খুরশীদ আখতার হলেও চলচ্চিত্রে তিনি শ্যামা নামেই পরিচিত ছিলেন। ১৯৪৫ সালে ‘জিনাত’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন শ্যামা। এরপর একে একে অভিনয় করেছেন প্রায় ১৭৫টি ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য ‘ছু মন্তর’, ‘শারদা’, ‘খোটে পয়সা’, ‘খেল খেল মে’, ‘আর পার’, ‘শাদি কে বাদ’, ‘হানিমুন’, ‘বেটি’, ‘দিল দিয়া দরদ দিয়া’, ‘আগ’ প্রভৃতি।
বলিউডের বিখ্যাত সব অভিনেতাদের ছবিতে শ্যামা অভিনয় করেছিলেন। মূলত পার্শ্ব চরিত্রে অভিনয় করেই তিনি জনপ্রিয়তা পেয়েছিলেন। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ শ্যামা ১৯৫৭ সালে ফিল্মফেয়ার পুরস্কারে সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। এছাড়াও বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছিলেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: