সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

বর্ষীয়ান অভিনেত্রী শ্যামার জীবনাবসান



বিনোদন ডেস্ক ::ভারতীয় চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেত্রী শ্যামা মারা গেছেন। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিলো ৮২ বছর।

মৃত্যুর দিনই শ্যামার শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। মুম্বাইয়ের মেরিন লাইনে তার শেষকৃত্য হয়। এতে তার পারিবারের সদস্য ও বলিউডের অনেক তারকা অংশ নিয়েছেন। গুণী এই অভিনেত্রীর বিদায়ে বলিউডের একাধিক প্রজন্মের তারকারা শোক প্রকাশ করছেন।
প্রকৃত নাম খুরশীদ আখতার হলেও চলচ্চিত্রে তিনি শ্যামা নামেই পরিচিত ছিলেন। ১৯৪৫ সালে ‘জিনাত’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন শ্যামা। এরপর একে একে অভিনয় করেছেন প্রায় ১৭৫টি ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য ‘ছু মন্তর’, ‘শারদা’, ‘খোটে পয়সা’, ‘খেল খেল মে’, ‘আর পার’, ‘শাদি কে বাদ’, ‘হানিমুন’, ‘বেটি’, ‘দিল দিয়া দরদ দিয়া’, ‘আগ’ প্রভৃতি।
বলিউডের বিখ্যাত সব অভিনেতাদের ছবিতে শ্যামা অভিনয় করেছিলেন। মূলত পার্শ্ব চরিত্রে অভিনয় করেই তিনি জনপ্রিয়তা পেয়েছিলেন। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ শ্যামা ১৯৫৭ সালে ফিল্মফেয়ার পুরস্কারে সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। এছাড়াও বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছিলেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: