শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জুটি বাঁধছেন শাকিব-শ্রাবন্তী!  » «   দু’সপ্তাহের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু  » «   অল্পের জন্য বেঁচে গেলেন প্রতিমন্ত্রী  » «   লামায় অবৈধভাবে প্রবেশকালে ১৪ রোহিঙ্গা আটক  » «   দুর্ঘটনায় নিহত ছাত্রদল নেতার দাফন সম্পন্ন  » «   ফেসবুকের কবলে ‘নিঃস্ব’ যুবলীগ নেতা  » «   বাস খাদে পড়ে নিহত ৩, আহত ২০  » «   প্রেসক্লাবে খাদ্যমন্ত্রী ‘খালেদার দীর্ঘ কারাবাস চায় বিএনপির নেতৃবৃন্দ’  » «   কম সাজায় জামিন আছে তবে…  » «   সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুনে নিহত ১  » «   জাতীয় নির্বাচনে ‌বিএনপির অংশগ্রহণ করতে হবে  » «   খালেদার অর্থদণ্ড স্থগিত, নথি তলব  » «   মাশরাফির মেয়ে কোরআনের ছাত্রী!  » «   কুপ্রস্তাব প্রত্যাখ্যান, নারীর ফ্ল্যাটে সচিবের কাণ্ড  » «   যেভাবে ব্যবসায়ী-শিল্পপতিদের ফাঁদে ফেলতো সুন্দরী জেরিন  » «  

বর্ষীয়ান অভিনেত্রী শ্যামার জীবনাবসান



বিনোদন ডেস্ক ::ভারতীয় চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেত্রী শ্যামা মারা গেছেন। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিলো ৮২ বছর।

মৃত্যুর দিনই শ্যামার শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। মুম্বাইয়ের মেরিন লাইনে তার শেষকৃত্য হয়। এতে তার পারিবারের সদস্য ও বলিউডের অনেক তারকা অংশ নিয়েছেন। গুণী এই অভিনেত্রীর বিদায়ে বলিউডের একাধিক প্রজন্মের তারকারা শোক প্রকাশ করছেন।
প্রকৃত নাম খুরশীদ আখতার হলেও চলচ্চিত্রে তিনি শ্যামা নামেই পরিচিত ছিলেন। ১৯৪৫ সালে ‘জিনাত’ ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডে পা রাখেন শ্যামা। এরপর একে একে অভিনয় করেছেন প্রায় ১৭৫টি ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য ‘ছু মন্তর’, ‘শারদা’, ‘খোটে পয়সা’, ‘খেল খেল মে’, ‘আর পার’, ‘শাদি কে বাদ’, ‘হানিমুন’, ‘বেটি’, ‘দিল দিয়া দরদ দিয়া’, ‘আগ’ প্রভৃতি।
বলিউডের বিখ্যাত সব অভিনেতাদের ছবিতে শ্যামা অভিনয় করেছিলেন। মূলত পার্শ্ব চরিত্রে অভিনয় করেই তিনি জনপ্রিয়তা পেয়েছিলেন। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ শ্যামা ১৯৫৭ সালে ফিল্মফেয়ার পুরস্কারে সেরা পার্শ্ব-অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। এছাড়াও বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছিলেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: