বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিএনসিসি নির্বাচন বন্ধ: যা বলল ইসি  » «   আইভীর পেছনে পিস্তল হাতে থাকা সুমন যুবদলের : শামীম ওসমান  » «   বিজয় মেলায় জুয়া, ইউএনও’কে ব্যবস্থা নিতে নির্দেশ  » «   ‘সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’  » «   শরীরের কোথায় তিল থাকলে আয় হবে প্রচুর!  » «   সিলেটে চলন্ত ট্রেন থেকে নামার চেষ্টা,পা পিছলে ট্রেনে কাটা পড়ে মৃত্যু  » «   নরসিংদীতে ১১ দফা দাবিতে ইউএমসি পাটকল শ্রমিকদের বিক্ষোভ  » «   ১৩০০ রোহিঙ্গা বিদ্রোহীর নাম বাংলাদেশকে দিয়েছে মিয়ানমার  » «   ‘স্যার আপনার প্রবলেম এখনই সল্‌ভ করে দিচ্ছি’  » «   মৌসুমি হামিদের গোপন মেসেজ ফাঁস করলেন ফারিয়া!  » «   প্রণব মুখার্জিকে জার্সি উপহার দিলেন সাকিব  » «   বৌদ্ধদের ওপর গুলি, বহু হতাহত!  » «   ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার  » «   ১০ বছরে ২৯৫ কোটি ২২ লাখ ১৩ হাজার ৬৪ বই বিতরণ  » «   দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে হারল হাথুরুসিংহের শ্রীলঙ্কা  » «  

বর্ষসেরা রোনালদো



13. ronaldoস্পোর্টস ডেস্ক::
২০১৪ সালটি রিয়ালময় বছর কেটেছে ইউরোপিয়ান ফুটবলে। তার চেয়েও বড় সত্য কথা, বছরটি কেটেছে রোনালদোময়। একের পর এক পুরস্কার নিজের শোকেসে তুলেছেন তিনি।
এ বছরের শুরুর দিকে ট্রফিগুলো সাজিয়ে রাখতে নিজ শহরে একটি যাদুঘর বানিয়েছিলেন রোনালদো। ভাগ্যদেবীও তার দিকে হাত বাড়িয়েছেন। তার মান রেখেছেন! যাদুঘরটি ট্রফিতে কানায় কানায় পরিপূর্ণ হতে চলেছে!

২০১৩ সালে ‘ওয়ার্ল্ড সকার’ ম্যাগাজিনের বিবেচনায় বর্ষসেরা পুরস্কার জিতেছিলেন রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা। টানা দ্বিতীয়বারের মতো এ বছরও খেতাবটি নিজের দখলে নিলেন তিনি। বছরের শেষটা দলের জন্য ভালো না হলেও ব্যক্তি রোনালদোর জন্য বেশ ভালোই কাটল।

এই পুরস্কার জয়ের ক্ষেত্রে লিওনেল মেসি ও ম্যানুয়েল ন্যুয়ারকে পেছনে ফেলেছেন তিনি। সকারের পুরস্কার জয়ে রোনালদো পেয়েছেন ৯২৮ ভোট । এই তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন ম্যানুয়েল ন্যুয়ার। জার্মানির এই গোলরক্ষকের ঝুলিতে পড়েছে ৭৮৯ ভোট। আর তৃতীয় স্থান অধিকারী মেসির অর্জন ৫৯৩।

উল্লেখ্য, এর আগে গার্ডিয়ানের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন রোনালদো। মঙ্গলবার দুবাইয়ে গ্লোব সকারের বর্ষসেরার স্বীকৃতিও পেয়েছেন তিনি। এখন দেখার অপেক্ষা, ব্যালন ডি’অর নিজের শোকেসে তুলতে পারেন কি না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: