মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

বরিশাল মহানগর আ. লীগের কমিটি নিয়ে লুকোচুরি



barisal20161021215654বরিশাল মহানগর আওয়ামী লীগের কমিটি নিয়ে চলছে লুকোচুরি খেলা। গত দু’দিন ধরে কমিটি গঠনের কথা শোনা গেলেও এ সংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারেনি এখানকার নেতারা। ঘোষণাও আসেনি দলের নীতিনির্ধারক পর্যায় থেকে। কাগজে-কলমে অস্তিত্ব না থাকায় মৌখিক কমিটি কিংবা মুখের কমিটি বলে উল্লেখ করেছেন তৃণমূলের এক অংশের নেতাকর্মীরা।

তবে কমিটি এখনও প্রকাশ না হওয়ায় মৌখিক কমিটিতে পদ পাওয়া বা পদ বঞ্চিত দু’পক্ষই রয়েছেন উৎকন্ঠায়। এদিকে গুরুত্ব হারানো ও পদ বঞ্চিত নেতারা বিষয়টি এড়িয়ে যেতে চাইলেও তাদের সমর্থক ও অনুসারীরা রাগ, হতাশা ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

গত বুধবার রাতে বরিশালে খবর আসে আশির দশকের ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত সুপ্রিম কোর্টের আইনজীবী গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি এবং আইনজীবী একেএম জাহাঙ্গীরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হওয়া সাধারণ সম্পাদক আফজালুল করীমকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়। ওই পদ দেওয়া হয়েছে কাউন্সিলরদের ভোটে হেরে যাওয়া এ কে এম জাহাঙ্গীর হোসেনকে।

এছাড়া পদ প্রত্যাশী একাধিক নেতাকে পাশ কাটিয়ে আলোচনার বাইরে থাকা দুলাল ও জাহাঙ্গীরকে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক করায় শুধু চমকই নয় বিস্ময়ও প্রকাশ করেছেন দলের নেতা-কর্মীরা।

 

জানা গেছে, আওয়ামী লীগের কাউন্সিল শুরুর পূর্বে বরিশাল মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণার কথা ছিল। এ জন্য বরিশাল আওয়ামী লীগের নেতাকর্মী থেকে শুরু করে মিডিয়া কর্মীরা সার্বক্ষণিক যোগাযোগ রাখতেন স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে। গত বুধবার রাতে খবর আসে কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির সহ-সভাপতি করা হয়েছে গত কমিটির সাধারণ সম্পাদক আইনজীবী আফজালুল করিম, ১নং যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং সদস্য করা হয় সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজকে।

এরপর সভানেত্রীর অনুমোদনকৃত কাগজ চাওয়া হয় নবনির্বাচিত কমিটির সভাপতি ও সম্পাদকের কাছে। তারা একেকজন এক এক রকম কথা বলতে থাকেন।

গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান, অনুমোদনের কাগজ যুগ্ম সাধারণ সম্পাদক পদ পাওয়া কাউন্সিলর গাজী নইমুল হোসেন লিটুর কাছে রয়েছে।

লিটু জানান, অনুমোদনের কাগজ সাদিকের কাছে আছে। তিনি আরো বলেন, গত বুধবার রাতে বাহাউদ্দিন নাসিম প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে কমিটি অনুমোদন করিয়েছেন। অথচ গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাহাউদ্দিন নাসিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জাগো নিউজকে জানান, কমিটি অনুমোদন করে মিডিয়ায় প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হবে। তবে কে কে কমিটিতে আছে সে বিষয়ে তিনি কথা বলতে রাজী হননি।

নাসিমের সঙ্গে যোগাযোগের পর শুক্রবার বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বরিশাল মহানগর আওয়ামী লীগের অনুমোদিত কমিটির কাগজ মিডিয়া কর্মীরা হাতে পাননি।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: