সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৩০০ আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির  » «   পাকিস্তানি স্নাইপারের গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত  » «   সংসদ নির্বাচনে মাশরাফি : কী বলছে ক্রিকেটীয় আইন?  » «   তরুণদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী  » «   একাদশ সংসদ নির্বাচনে পুনঃতফসিল: ৩০ ডিসেম্বর ভোট  » «   আজ সেই ভয়াল ১২ নভেম্বর  » «   রামমন্দির নিয়ে শান্তিপূর্ণ সমাধান চান মুসলিমরা: আব্বাস নাকভি  » «   জ্বলছে ক্যালিফোর্নিয়া! আতঙ্কে বাড়ি ছাড়ছেন হলিউড তারকারা  » «   বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু, খালেদার জন্য ৩ আসনের ফরম  » «   গাজায় ইসরাইলি সেনাদের কমান্ডো হামলায় ৭ ফিলিস্তিনি নিহত  » «   খালেদা জিয়ার সঙ্গে আজ দেখা করবেন বিএনপি নেতারা  » «   বিএনপির কাছে যেসব আসন দাবি করেছে শরিকরা  » «   নির্বাচনে সব দলের অংশগ্রহণে গণতন্ত্র আরও শক্তিশালী হবে- প্রধানমন্ত্রী  » «   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ট্রানজিট ক্যাম্প প্রস্তুত  » «   সিলেট-১ আসনে মনোনয়ন কিনলেন কামরান  » «  

বন্ধ হয়ে যাচ্ছে ‘গুগল ক্রোম’



google_chromeতথ্যপ্রযুক্তি ডেস্ক:বন্ধ হতে চলেছে জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার ‘গুগল ক্রোম।’ চলতি বছরের জুলাই থেকে আর ব্যবহার করা যাবে না এই ব্রাউজারটিকে। ক্রোমের সম্পূর্ণরূপে বিলোপ ঘটানোর সিদ্ধান্ত নিয়েছে সার্চ ইঞ্জিন গুগল।
সংস্থার তরফে ডিরেক্টর মার্ক পলিগার একটি ব্লগে লিখেছেন, “খুব সাধারণ বৈশিষ্ট্য আর স্টিমলাইনিং ফিচারের জন্যেই ক্রোম বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উইন্ডোজ, ম্যাক আর লিনাক্স- এই তিন প্ল্যাটফর্ম থেকেই ক্রোম তুলে নেওয়া হবে।” যদিও ক্রোম ওএস অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন তিনি।
যারা ‘গুগল ক্রোম’ ইনস্টল করে রেখেছিলেন তাঁদের গুগলের তরফ থেকে এই বিষয়ে মেসেজ করে জানিয়ে দেওয়া হবে। তবে ক্রোম বন্ধ হয়ে গেলেও কিছু দিনের জন্য অ্যাপটির বুকমার্কস বারে শর্টকাটে গিয়ে ব্যবহারকারীরা ক্রোম ব্যবহার করতে পারবেন।
এর আগে বিভিন্ন পুরনো অপারেটিং সিস্টেম থেকে ‘গুগল ক্রোম’ ইন্টারনেট ব্রাউজার বন্ধ করেছিল গুগল। এবার সব ক্ষেত্রেই বন্ধ হতে চলেছে ক্রোম।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: