শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

‘বন্দুকযুদ্ধে’ ২ জেলায় নিহত ২



নিউজ ডেস্ক::চলমান মাদকবিরোধী অভিযানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ জন নিহত হয়েছেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য আহত হয়েছেন বলেও জানা যায়।

বৃহস্পতিবার (৭ জুন) দিবাগত রাত থেকে শুক্রবার (৮ জুন) ভোর পর্যন্ত এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

তার মধ্যে- ঠাকুরগাঁও ও রংপুরে একজন করে মোট ২ জেলায় ২ জন নিহত হয়েছেন। তবে নিহতরা সবাই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

পাঠকদের জন্য বন্দুকযুদ্ধের আংশিক চিত্র তুলে ধরা হল-

ঠাকুরগাঁও

জেলার রাণীশংকৈল উপজেলার নেকমরদ এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামীম হোসেন (৪২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য।

নিহত শামীম হোসেন রাণীশংকৈল উপজেলার নেকমরদ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে বলে জানা গেছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন এর নেতৃত্বাধীন রাণীশংকৈল থানার একটি আভিযানিক দল উপজেলার ধর্মগড় ভদ্রেশ্বরী চেকপোস্ট এলাকায় অভিযান চালায়। এ সময় শামীমসহ কয়েকজন মাদক ব্যবসায়ী পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়।

এসময় পুলিশ সরকারি সম্পত্তি ও আত্মরক্ষার্থে মাদক ব্যবসায়ীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের ১৫-২০ মিনিট পাল্টাপাল্টি গুলি বর্ষণে শামীম নামের এক মাদক ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হয়। পরে ঘটনাস্থল থেকে পুলিশ শামীমের লাশ উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়। এই নিয়ে চলমান মাদক বিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে ঠাকুরগাঁওয়ে পঞ্চম মাদক ব্যবসায়ীর মৃত্যুর ঘটনা ঘটল।

রাণীশংকৈল থানার অফিসার্স ইনচার্জ আব্দুল মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাদক ব্যবসায়ীরা হামলা করলে পুলিশও পাল্টা হামলা করে এবং শামীম হোসেন নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়। ঘটনাস্থল থেকে ৩শ’ ৪০ পিস ইয়াবা, দুটি ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। শামীমের বিরুদ্ধে আটটি মাদক মামলাসহ সর্বমোট এগারটি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

রংপুর

নগরীর কুকরুল এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু মুসা (২৭) নামের একজন ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে- কয়েকজন মাদক ব্যবসায়ী নগরীর কুকরুল এলাকায় অবস্থান করছে। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় মাদক ব্যবসায়ী আবু মুসা ওরফে বিষখালি নিহত হয়। নিহত আবু মুসার নামে মাদক আইনে ১১টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এসময় ঘটনাস্থল থেকে ১০২ পিস ইয়াবা, ৪৭ বোতল ফেনসিডিল ও একটি পিস্তল উদ্ধার করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: