শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «   ‘খালেদা চেয়েছিলেন আমি কারাগারেই মরি’: এরশাদ  » «   রাজনীতিতে ভালবাসার কোনো স্থান নেই : কাদের  » «   ফতুল্লার ব্রাজিল বাড়িতে নিজ দেশের খেলা দেখবেন রাষ্ট্রদূত  » «   সাংবাদিকদের প্রশিক্ষণ দিতে উদ্যোগ নিচ্ছে গুগল  » «   জামিনের ৭ দিন পরে ফের ইয়াবাসহ আটক  » «   প্রিয়জনের রাগ ভাঙাবেন যেভাবে!  » «   নদী ভাঙনে বড়লেখার ৫ গ্রামের মানুষের দুর্ভোগ চরমে  » «   আইসিআরসি প্রেসিডেন্ট আসছেন ৩০ জুন  » «   মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী!  » «   যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ২  » «  

‘বন্দুকযুদ্ধে’ গালকাটা বাবু নিহত



নিউজ ডেস্ক::দিনাজপুরের বিরলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে মাদক ব্যবসায়ী মো. বাবু ওরফে গালকাটা বাবু (৪৮) নিহত হয়েছে। শনিবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের মুদারপুর সাত ভায়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মো. বাবু ওরফে গালকাটা বাবু বিরল উপজেলার ২ নং ফরক্কাবাদ ইউনিয়নের তেঘরা নারায়নপুর গ্রামেরর মৃত আব্দুল ওহাবের ছেলে। আহত পুলিশ কনষ্টবলরা হলেন সহিদুল ইসলাম (কঃনং ২৩৭) ও আরিফুল ইসলাম(কঃ নং-১৭৫৬)।

জানা যায় দেশ ব্যাপী ১০ দিনের চলমান মাদক বিরোধী অভিযানের অংশ দিনাজপুরেও ১ রমজান থেকে মাদক বিরোধী অভিযান শুরু হয়েছে। গত শনিবার দিবাগত সাড়ে তিনটার সময় বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের মুদারপুর সাত ভায়া গ্রামে গেলে সেখানে ১০/১২ জনের একটি দল দেখতে পান।

এ সময় পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা অর্তকিত ভাবে পুলিশের উপর হামলা চালায়। এক পর্যায তারা ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে গুলি চালাতে শুরু করে। অবস্থা বেগতিক দেখে পুলিশ পালটা গুলি চালায়। পরে ঘটনা স্থলেমাদক ব্যবসায়ী মো. বাবু ওরফে গালকাটা বাবুকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মাহফুজ জামান আশরাফ জানান, মাদক ব্যবসায়ী মো. বাবু ওরফে গালকাটা বাবুর বিরুদ্ধে ২০১২ সাল থেকে এ পর্যন্ত ৯ টি মাদকের মামলা রয়েছে। সে পুলিশের কাছে মাদক ব্যবসা করবেনা বলে লোক দেখানো আত্মসমর্পন করে মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছিল। তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ককটের ও হাসুয়া উদ্ধার করা হয়েছে। ঘটনার সময় পুলিশ ৬ রাইন্ড গুলি ছুঁড়েছে। সে একজন চিহিৃত মাদক ব্যবসায়ী।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ অভিযানে তিনি নিজেই নেতৃত্ব দিয়েছেন। এ ঘটনায় বিরল থানায় অস্ত্র ও বিস্ফোরক , মাদক ও হত্যা এই তিনটি মামলা দায়ের হয়েছে। লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে পুলিশ সুপার হামিদুল আলম জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে মাদক বিরোধী অভিযান শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় শনিবার দিবাগত রাতে দিনাজপুরের বিরল ও নবাবগঞ্জ উপজেলায় অভিযান চালানো হয়। বিরলে যে ঘটনাটি ঘটেছে এটি দিনাজপুরে মাদককারবারীদের সঙ্গে পুলিশের বন্দুক যুদ্ধে নিহত হওয়ার ঘটনা প্রথম । সেখান থেকে আগ্নেযাস্ত্র, হাসুয়া, মাদক ও ককটেল উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, প্রথম রমজান থেকে শুরু হওয়া মাদক বিরোধী অভিযানে গত ৩ দিনে তিন শতাধিক গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে বিপুল পরিমান মাদক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: