মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

‘বন্দুকযুদ্ধে’ গালকাটা বাবু নিহত



নিউজ ডেস্ক::দিনাজপুরের বিরলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে মাদক ব্যবসায়ী মো. বাবু ওরফে গালকাটা বাবু (৪৮) নিহত হয়েছে। শনিবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের মুদারপুর সাত ভায়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মো. বাবু ওরফে গালকাটা বাবু বিরল উপজেলার ২ নং ফরক্কাবাদ ইউনিয়নের তেঘরা নারায়নপুর গ্রামেরর মৃত আব্দুল ওহাবের ছেলে। আহত পুলিশ কনষ্টবলরা হলেন সহিদুল ইসলাম (কঃনং ২৩৭) ও আরিফুল ইসলাম(কঃ নং-১৭৫৬)।

জানা যায় দেশ ব্যাপী ১০ দিনের চলমান মাদক বিরোধী অভিযানের অংশ দিনাজপুরেও ১ রমজান থেকে মাদক বিরোধী অভিযান শুরু হয়েছে। গত শনিবার দিবাগত সাড়ে তিনটার সময় বিরল উপজেলার বিজোড়া ইউনিয়নের মুদারপুর সাত ভায়া গ্রামে গেলে সেখানে ১০/১২ জনের একটি দল দেখতে পান।

এ সময় পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা অর্তকিত ভাবে পুলিশের উপর হামলা চালায়। এক পর্যায তারা ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে গুলি চালাতে শুরু করে। অবস্থা বেগতিক দেখে পুলিশ পালটা গুলি চালায়। পরে ঘটনা স্থলেমাদক ব্যবসায়ী মো. বাবু ওরফে গালকাটা বাবুকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মাহফুজ জামান আশরাফ জানান, মাদক ব্যবসায়ী মো. বাবু ওরফে গালকাটা বাবুর বিরুদ্ধে ২০১২ সাল থেকে এ পর্যন্ত ৯ টি মাদকের মামলা রয়েছে। সে পুলিশের কাছে মাদক ব্যবসা করবেনা বলে লোক দেখানো আত্মসমর্পন করে মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছিল। তার কাছ থেকে আগ্নেয়াস্ত্র, ককটের ও হাসুয়া উদ্ধার করা হয়েছে। ঘটনার সময় পুলিশ ৬ রাইন্ড গুলি ছুঁড়েছে। সে একজন চিহিৃত মাদক ব্যবসায়ী।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ অভিযানে তিনি নিজেই নেতৃত্ব দিয়েছেন। এ ঘটনায় বিরল থানায় অস্ত্র ও বিস্ফোরক , মাদক ও হত্যা এই তিনটি মামলা দায়ের হয়েছে। লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে পুলিশ সুপার হামিদুল আলম জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে মাদক বিরোধী অভিযান শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় শনিবার দিবাগত রাতে দিনাজপুরের বিরল ও নবাবগঞ্জ উপজেলায় অভিযান চালানো হয়। বিরলে যে ঘটনাটি ঘটেছে এটি দিনাজপুরে মাদককারবারীদের সঙ্গে পুলিশের বন্দুক যুদ্ধে নিহত হওয়ার ঘটনা প্রথম । সেখান থেকে আগ্নেযাস্ত্র, হাসুয়া, মাদক ও ককটেল উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, প্রথম রমজান থেকে শুরু হওয়া মাদক বিরোধী অভিযানে গত ৩ দিনে তিন শতাধিক গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে বিপুল পরিমান মাদক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: