বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিল্লির বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষে চার জন নিহত ও ৫০ জন আহত  » «   পুলিশের কব্জায় অটোরিকশা, মায়ের ক্যান্সার চিকিৎসায় শেষ সম্বলও বিক্রি  » «   ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা  » «   ৩৪০০ টাকার পাসপোর্ট ফি ৫২০০ টাকা চেয়ে দুদকের হাতে ধরা  » «   কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড  » «   ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «  

বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



নিউজ ডেস্ক:: ঢাকা-রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৃহস্পতিবার সকাল ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নতুন ট্রেনটির উদ্বোধন করেন তিনি।

এ সমময় ভিডিও কনফারেন্সের অপরপ্রান্তে রাজশাহী রেলস্টেশনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এর আগে বনলতার উদ্বোধনে সব ধরনের প্রস্তুতি নেয় রেল কর্তৃপক্ষ। বুধবার রেলকর্মীরা রাজশাহী স্টেশনে ফুল ও বিভিন্ন রঙের পাতলা কাপড় দিয়ে ট্রেনটি সাজান। এর আগের দিন রাতে বহুল প্রত্যাশিত বনলতা এক্সপ্রেস ঈশ্বরদী থেকে রাজশাহীতে নেওয়া হয়।

পশ্চিমাঞ্চল রেল সূত্র জানায়, বনলতায় রয়েছ ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ১২টি নতুন বগি। এর মধ্যে শোভন চেয়ারের সাতটি বগিতে আসন ৬৪৪টি। দুটি এসি বগিতে আসন সংখ্যা ১৬০টি। এ ছাড়া দুটি খাবার গাড়িতে ৫৪টি করে ১০৮টি আসনসহ ট্রেনটিতে মোট ৯২৮টি আসন রয়েছে। উন্নতমানের খাবার এবং ওয়াইফাই সুবিধা থাকবে প্রতিটি বগিতে।

পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহিদুল ইসলাম জানান, আপাতত একটি ভালো ইঞ্জিন দিয়ে চালু করা হচ্ছে। ভারত থেকে অন্তত ১০টি ইঞ্জিন ভাড়ায় আনার চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: