শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

বদরগঞ্জে উন্তাবিল রক্ষার দাবিতে মানববন্ধন



timthumb (1)নিউজ ডেস্ক:: রংপুরের বদরগঞ্জে ভূমিদস্যুদের হাত থেকে উন্তাবিল রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। এছাড়াও মানববন্ধন শেষে একই দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদাণ করা হয়েছে। আজ বুধবার সকালে উপজেলার কালুপাড়া ইউনিয়নের জামুবাড়ি এলাকার কয়েকশ’ নারী-পুরুষ উন্তাবিলের পাড়ে ওই মানববন্ধন কর্মসুচি পালন করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সাংবাদিক রায়হান গোলাম কবীর, সমাজসেবী নজরুল ইসলাম, তাজিবুল ইসলাম, আবু হানিফ, মাসুদ প্রমুখ। মানববন্ধন শেষে এলাকার লোকজন উন্তাবিল অবৈধ দখলের প্রতিবাদে শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ প্রদর্শণ করে। পরে তারা ইউএনও’র কাছে স্মারকলিপি প্রদাণ করেন। ইউএনও খন্দকার ইসতিয়াক আহমেদ স্মারকলিপি গ্রহণ করেন এবং উন্তাবিল রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
উল্লেখ্য উপজেলায় যে ক’টি জলাশয় রয়েছে তার মধ্যে উন্তাবিল অন্যতম। ওই বিলের আয়তন ৭৪একর। ওই এলাকার কয়েকশ’ মানুষের জীবিকার একমাত্র মাধ্যম ওই উন্তাবিল। লোকজন ওই বিলে মৎস আহরণের পাশাপাশি শুকনো মওসুমে চাষাবাদ করে থাকেন। স¤প্রতি নীলফামারির সৈয়দপুরের বিহারী কলোনীতে বসবাসকারি অবাঙ্গালি বিহারী মোজাফ্ফারুল হাসান খাঁন ও নাসিম আহমেদ খাঁন নামে দু’ভাই উন্তাবিলের ৬একর সম্পত্তি নিজেদের দাবি করে আদালতে মামলা দেন। সরকারি কৌসুলীরা মামলা মোকাবেলা নাকরায় আদালত একতরফাভাবে ওই দু’ভাইয়ের পক্ষে রায় প্রদাণ করলে তাদের সাথে যোগ দেন স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুরা। মঙ্গলবার (২৩ডিসেম্বর) এলাকার চিহ্নিত চোর-ডাকাতকে সাথে নিয়ে ভূমিদস্যুরা মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে উন্তাবিল দখলে নেয়। এসময় এলাকার সর্বত্রই আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বুধবার সকালে এলাকার লোকজন একজোট হয়ে উন্তাবিল রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শণের পাশাপাশি ইউএনও’র কাছে স্মারকলিপি প্রদাণ করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: