শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «   সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বড় অস্ত্রের চালান নিখোঁজ  » «   মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪  » «   হামলাকারীকে ক্ষমা করে দিলেন লন্ডনের সেই মুয়াজ্জিন  » «   ঋণখেলাপিদের অর্থ কোথায় যায়  » «   ভাষা দিবসে কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা  » «   এক হাজার কোটি টাকা দিতে রাজি জিপি  » «   সেই জার্মান বন্দুকধারীর হিটলিস্টে বাংলাদেশিরা  » «   আরব আমিরাতে করোনাভাইরাসে বাংলাদেশি আক্রান্ত  » «   আগুনে ১০ ঘর পুড়ে ছাই  » «   ঈশ্বরদীতে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ২  » «   চট্টগ্রামে ১৪ হাজার ইয়াবাসহ সেনাসদস্য আটক  » «   ভারতে দুই স্বর্ণখনির সন্ধান, মজুত ৩৩৫০ টন  » «  

বঙ্গোপসাগরে ২টি ট্রলারসহ ২৫ ভারতীয় জেলে আটক



5. trolerনিউজ ডেস্ক::
বঙ্গোপসাগরে দেশী জলসীমা থেকে ২টি ট্রলারসহ নৌ বাহিনীর হাতে আটক ২৫ ভারতীয় জেলেকে আজ শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। শুক্রবার গভীর রাতে আটককৃতদের মংলা থানায় হস্তান্তর করে নৌ বাহিনী। তাদের বিরুদ্ধে সমুদ্রসীমা লংঘন ও অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে মংলা থানায় মামলা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে মংলা বন্দর থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিল ভারতীয় জেলেরা।

এ সময় ওই এলাকায় টহলরত নৌ বাহিনীর জাহাজ বিএনএস সুরমা ভারতীয় দু’টি ট্রলার আটক করে। ট্রলার দু’টির নাম হলো এফ,বি স্বরস্বতী ও গৌরী। ট্রলার দু’টিতে ২৫ ভারতীয় জেলে ছিল। এ সকল জেলেদের বাড়ী ভারতের দক্ষিণ চব্বিশ পরগোনার কুলতলী থানার সানকিজান কলোনী গ্রামের বিভিন্ন এলাকায়।

এ নিয়ে চলতি মৌসুমে বঙ্গোপসাগরে দেশী জলসীমা থেকে ২৫ টি ফিশিং ট্রলারসহ ২শ ৯৯ জন ভারতীয় জেলেকে আটক করেছে নৌ বাহিনী। দেশীয় সমুদ্রসীমা লংঘন ও অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে মংলা থানায় আটক ভারতীয় এসব জেলেদের বিরুদ্ধে পৃথক ১৬ টি মামলা দায়ের হয়। এর মধ্যে আদালত থেকে জামিন নিয়ে ২২ টি ফিশিং ট্রলারসহ ২শ ৬২ জন ভারতীয় জেলে দেশে ফিরে গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: