বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না: রব



নিউজ ডেস্ক:: বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএস‌ডি) সভাপ‌তি আ স ম আব্দুর রব। তাই কৃষকরা যদি একবার উৎপাদন বন্ধ করে দেয় তাহলে দেশ চলবে কীভাবে প্রশ্ন রেখেছেন তিনি। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জেএসডি আয়োজিত ধানের ন্যায্য মূল্যের দাবিতে এক সমা‌বে‌শে তিনি এসব কথা বলেন।

আ স ম আব্দুর রব বলেন, বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না। ধান হয় ক্ষেতে-খামারে। আর সেই উৎপাদন যদি বন্ধ হয়ে যায় তাহলে দেশ চলবে কীভাবে? দেশের মানুষ বাঁচবে কীভাবে? কৃষক না বাঁচলে দেশ থাকবে না, দেশের জনগণ বাঁচ‌বে না। আমার মনে হয়, এ সরকার পাগল হয়ে গেছে। যার কারণে কৃষকের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে না।

তিনি আরো বলেন, আন্দোলন না কর‌লে কৃষকরা তা‌দের ফসলের ন্যায্য মূল্য পা‌বেন না। আর দে‌শে গণতন্ত্রও ফি‌রে আস‌বে না। আন্দোলনের ম‌ধ্যে দি‌য়ে বর্তমান অবৈধ সরকার‌কে পদত্যাগ ক‌রি‌য়ে দেশটা‌কে নতুন ক‌রে গড়‌তে হ‌বে।

মন্ত্রীদের উদ্দেশে তিনি বলেন, মন্ত্রীরা কী ভুলে গেছেন তাদের বাড়ি কোথায় ছিল? তাদের পূর্বপুরুষ কী ছিল? এই সরকার বুঝতে পারছে না। দেশে আগুন জ্বলে যাবে। যেভাবে কৃষকদের ন্যায্য মূল্য দেওয়া হচ্ছে না, কৃষকরা যদি একবার ক্ষেপে যায় তাহলে দেশের মানুষ না খেয়ে মরবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: