মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «   বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ.লীগ নেতারা জড়িত : ফখরুল  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন: ‘শঙ্কা’ নিয়েই প্রস্তুত বাংলাদেশ  » «   সুনামগঞ্জে বিষপানে যুবকের আত্মহত্যা  » «   পাবলিক বিশ্ববিদ্যালয়ে ইভিনিং প্রোগ্রামে জমজমাট শিক্ষা বাণিজ্য  » «   ১০ দিনে ১৭৫ কোটি ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা  » «   আজ বাংলাদেশে আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী, গুরুত্ব পাবে তিস্তা চুক্তি  » «  

বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না: রব



নিউজ ডেস্ক:: বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএস‌ডি) সভাপ‌তি আ স ম আব্দুর রব। তাই কৃষকরা যদি একবার উৎপাদন বন্ধ করে দেয় তাহলে দেশ চলবে কীভাবে প্রশ্ন রেখেছেন তিনি। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জেএসডি আয়োজিত ধানের ন্যায্য মূল্যের দাবিতে এক সমা‌বে‌শে তিনি এসব কথা বলেন।

আ স ম আব্দুর রব বলেন, বঙ্গভবন, গণভবন, সচিবালয়ে ধান হয় না। ধান হয় ক্ষেতে-খামারে। আর সেই উৎপাদন যদি বন্ধ হয়ে যায় তাহলে দেশ চলবে কীভাবে? দেশের মানুষ বাঁচবে কীভাবে? কৃষক না বাঁচলে দেশ থাকবে না, দেশের জনগণ বাঁচ‌বে না। আমার মনে হয়, এ সরকার পাগল হয়ে গেছে। যার কারণে কৃষকের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে না।

তিনি আরো বলেন, আন্দোলন না কর‌লে কৃষকরা তা‌দের ফসলের ন্যায্য মূল্য পা‌বেন না। আর দে‌শে গণতন্ত্রও ফি‌রে আস‌বে না। আন্দোলনের ম‌ধ্যে দি‌য়ে বর্তমান অবৈধ সরকার‌কে পদত্যাগ ক‌রি‌য়ে দেশটা‌কে নতুন ক‌রে গড়‌তে হ‌বে।

মন্ত্রীদের উদ্দেশে তিনি বলেন, মন্ত্রীরা কী ভুলে গেছেন তাদের বাড়ি কোথায় ছিল? তাদের পূর্বপুরুষ কী ছিল? এই সরকার বুঝতে পারছে না। দেশে আগুন জ্বলে যাবে। যেভাবে কৃষকদের ন্যায্য মূল্য দেওয়া হচ্ছে না, কৃষকরা যদি একবার ক্ষেপে যায় তাহলে দেশের মানুষ না খেয়ে মরবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: