মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «   আ.লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা  » «   সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «  

ফ্লোরিডা উপকূলে শক্তিশালী হ্যারিকেন মাইকেল



আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মাইকেল। স্থানীয় আবহাওয়া দপ্তরের আশঙ্কা বুধবার দিনশেষে এটি আঘাত হানতে পারে। এ অবস্থায় তিন লাখ ৭০ হাজারেরও বেশি মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে এই ঘূর্ণিঝড়ে মধ্য আমেরিকা দেশগুলোতে নিহত হয়েছে কমপক্ষে ১৩ জন।এরপর মঙ্গলবার থেকেই এটি ফ্লোরিডা উপকূলের দিকে ধেয়ে আসতে শুরু করেছে।

৩ ক্যাটাগরির এই ঘূর্ণিঝড়ের প্রভাবে মেক্সিকো উপসাগরের পাশে ফ্লোরিডায় ঘণ্টায় প্রায় ১২৫ মাইল বেগে বাতাস বইছে। ধারণা করা হচ্ছে, দুপুরের দিকে এটি আরও শক্তিশালী হয়ে উপকূলে আঘাত হানতে পারে। এতে উপদ্রুত এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

ফ্লোরিডার গভর্নর রিক স্কট সতর্ক করে বলেছেন, গত কয়েক দশকের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে।ন্যাশনাল হ্যারিকেন সেন্টার (এনএইচসি) জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে তীব্র বাতাস বইতে পারে। এর সঙ্গে যুক্ত হবে ভারী বৃষ্টি। ঘূর্ণিঝড়ের আঘাতে ১২ ফুট উঁচু জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে।ন্যাশনাল হ্যারিকেন সেন্টারের আশঙ্কা, ফ্লোরিডার উপকূলে আঘাত হানার আগে ঘূর্ণিঝড়টি ৩ থেকে ক্যাটাগরি ৪-এ রূপ নিতে পারে।

সূত্র: বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: