সোমবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «   গুগলে ‘টয়লেট পেপার’ লিখলে আসছে পাকিস্তানের পতাকা  » «   পাকিস্তানের সেনাবাহিনী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক করেছে ভারত?  » «   সাত বছরে ৬৩ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন  » «   তিন দিনের সীমান্ত সম্মেলনে বিএসএফ প্রতিনিধিদল বাংলাদেশে  » «   বড় রাজনৈতিক দল অংশ না নেওয়া ইসির জন্য হতাশাজনক: সিইসি  » «   পাকিস্তানকে কী করতে পারবে ভারত?  » «   বঙ্গবীর ওসমানীর জন্ম-মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সা’দপন্থীদের ইজতেমা শুরু  » «   মোদির স্বপ্ন কখনোই পূরণ হবে না, পাল্টা হুঙ্কার পাকিস্তানের  » «   চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার খবরটি ‘টোটালি ফলস’  » «   শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: খাদ্যমন্ত্রী  » «   জামায়াত নতুন নামে পুরনো চরিত্রে ফিরে আসে কিনা তা ভাবনার বিষয়  » «  

ফ্লোরিডা উপকূলে শক্তিশালী হ্যারিকেন মাইকেল



আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মাইকেল। স্থানীয় আবহাওয়া দপ্তরের আশঙ্কা বুধবার দিনশেষে এটি আঘাত হানতে পারে। এ অবস্থায় তিন লাখ ৭০ হাজারেরও বেশি মানুষকে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে এই ঘূর্ণিঝড়ে মধ্য আমেরিকা দেশগুলোতে নিহত হয়েছে কমপক্ষে ১৩ জন।এরপর মঙ্গলবার থেকেই এটি ফ্লোরিডা উপকূলের দিকে ধেয়ে আসতে শুরু করেছে।

৩ ক্যাটাগরির এই ঘূর্ণিঝড়ের প্রভাবে মেক্সিকো উপসাগরের পাশে ফ্লোরিডায় ঘণ্টায় প্রায় ১২৫ মাইল বেগে বাতাস বইছে। ধারণা করা হচ্ছে, দুপুরের দিকে এটি আরও শক্তিশালী হয়ে উপকূলে আঘাত হানতে পারে। এতে উপদ্রুত এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

ফ্লোরিডার গভর্নর রিক স্কট সতর্ক করে বলেছেন, গত কয়েক দশকের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে।ন্যাশনাল হ্যারিকেন সেন্টার (এনএইচসি) জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে তীব্র বাতাস বইতে পারে। এর সঙ্গে যুক্ত হবে ভারী বৃষ্টি। ঘূর্ণিঝড়ের আঘাতে ১২ ফুট উঁচু জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে।ন্যাশনাল হ্যারিকেন সেন্টারের আশঙ্কা, ফ্লোরিডার উপকূলে আঘাত হানার আগে ঘূর্ণিঝড়টি ৩ থেকে ক্যাটাগরি ৪-এ রূপ নিতে পারে।

সূত্র: বিবিসি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: