বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

ফেসবুক স্ট্যাটাস হিসাবে ‘ভয়েস ক্লিপ’



তথ্য-প্রযুক্তি ডেস্ক ::নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে আরও বেশি সমৃদ্ধ করার জন্য একটি প্রয়াসে, ফেসবুক তার প্ল্যাটফর্মে একটি নতুন ফিচার পরীক্ষা করছে বলে মনে হচ্ছে। “অ্যাড ভয়েস ক্লিপ” নামের এই ফিচারে এবার আপনি ছোট ভয়েস ক্লিপ রেকর্ড করে তা পোস্ট করতে পারবেন আপনার স্ট্যাটাস হিসাবে।

যদিও এখনো খুব কম গ্রাহকের প্রোফাইলে এই নতুন ফিচার দিয়েছে মার্কিন সোশাল মিডিয়া জায়েন্ট। “নতুন এই ভয়েস ক্লিপ ফেসবুক ব্যাবহারকারীদের নিজেদের এক্সপ্রেস করার নতুন মাধ্যম দেবে।” বলে জানিয়েছেন ফেসবুকের এক কর্মকর্তা।

ফেসবুকের আকর্ষণীয় নতুন এই ফিচার ব্যবহারকারীদের ফেসবুক ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে। এছাড়াও খুব সজজেই আপডেট করা যায় ভয়েস ক্লিপ। ফলে আশা করা হচ্ছে মানুষ আরও বেশি পরিমানে কনটেন্ট শেয়ার করবেন ফেসবুকে। এছাড়াও মানুষ নিজের ভাষায় সহজেই আপডেট করতে পারবেন তাদের মনের কথা।

একটি ব্লগে জনানো হয়েছে, “অ্যাড ভয়েস ক্লিপ” অপশনে ক্লিক করে পোস্ট করা যাবে ভয়েস ক্লিপ। অ্যাড ভয়েস ক্লিপে ক্লিক করে রেকর্ড করতে হবে আপনার মেসেজ। রেকর্ড করে পোস্ট করার আগে আপনি শুনে নিতে পারবেন আপনার রেকর্ডিং। এরপর আপনি নিজের নিউজ ফিডে পোস্ট করতে পারবেন। শুনে বেশ আকর্ষনীয় মনে হলেও এখন দেখার ফেসবুক কিভাবে শুরু করে নতুন এই ফিচার। যদিও কবে থেকে শুরু হবে এই ফিচার সেই বিষয়ে কিছু জানানো হয়নি ফেসবুকের তরফে।

ফেসবুক তাদের ভয়েস এনেবেল্ড ফিচারের ব্যাপারে বেশ সিরিয়াস। ইতিমধ্যে তারা কাজ করছে স্মার্ট হোম স্পিকার নিয়ে। এই স্পিকারের নাম যথাক্রমে ফিওনা ও আলোহা। শোনা যাচ্ছে আগামি জুলাইতে ফেসবুক লঞ্চ করবে তাদের এই দুটি স্পিকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: