রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

ফেসবুক স্ট্যাটাস হিসাবে ‘ভয়েস ক্লিপ’



তথ্য-প্রযুক্তি ডেস্ক ::নিজেদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে আরও বেশি সমৃদ্ধ করার জন্য একটি প্রয়াসে, ফেসবুক তার প্ল্যাটফর্মে একটি নতুন ফিচার পরীক্ষা করছে বলে মনে হচ্ছে। “অ্যাড ভয়েস ক্লিপ” নামের এই ফিচারে এবার আপনি ছোট ভয়েস ক্লিপ রেকর্ড করে তা পোস্ট করতে পারবেন আপনার স্ট্যাটাস হিসাবে।

যদিও এখনো খুব কম গ্রাহকের প্রোফাইলে এই নতুন ফিচার দিয়েছে মার্কিন সোশাল মিডিয়া জায়েন্ট। “নতুন এই ভয়েস ক্লিপ ফেসবুক ব্যাবহারকারীদের নিজেদের এক্সপ্রেস করার নতুন মাধ্যম দেবে।” বলে জানিয়েছেন ফেসবুকের এক কর্মকর্তা।

ফেসবুকের আকর্ষণীয় নতুন এই ফিচার ব্যবহারকারীদের ফেসবুক ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে। এছাড়াও খুব সজজেই আপডেট করা যায় ভয়েস ক্লিপ। ফলে আশা করা হচ্ছে মানুষ আরও বেশি পরিমানে কনটেন্ট শেয়ার করবেন ফেসবুকে। এছাড়াও মানুষ নিজের ভাষায় সহজেই আপডেট করতে পারবেন তাদের মনের কথা।

একটি ব্লগে জনানো হয়েছে, “অ্যাড ভয়েস ক্লিপ” অপশনে ক্লিক করে পোস্ট করা যাবে ভয়েস ক্লিপ। অ্যাড ভয়েস ক্লিপে ক্লিক করে রেকর্ড করতে হবে আপনার মেসেজ। রেকর্ড করে পোস্ট করার আগে আপনি শুনে নিতে পারবেন আপনার রেকর্ডিং। এরপর আপনি নিজের নিউজ ফিডে পোস্ট করতে পারবেন। শুনে বেশ আকর্ষনীয় মনে হলেও এখন দেখার ফেসবুক কিভাবে শুরু করে নতুন এই ফিচার। যদিও কবে থেকে শুরু হবে এই ফিচার সেই বিষয়ে কিছু জানানো হয়নি ফেসবুকের তরফে।

ফেসবুক তাদের ভয়েস এনেবেল্ড ফিচারের ব্যাপারে বেশ সিরিয়াস। ইতিমধ্যে তারা কাজ করছে স্মার্ট হোম স্পিকার নিয়ে। এই স্পিকারের নাম যথাক্রমে ফিওনা ও আলোহা। শোনা যাচ্ছে আগামি জুলাইতে ফেসবুক লঞ্চ করবে তাদের এই দুটি স্পিকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: