রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «   বোলডোজার দিয়ে সিসিকের অভিযান, উচ্ছেদ শতাধিক স্থাপনা  » «   রাজধানীতে দরজা ভেঙে সিলেটের সাংবাদিক মনসুর আলীর মরদেহ উদ্ধার  » «   স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক বাবু  » «   চার দিনের সফরে আজ আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   শ্রীলঙ্কায় মুসলিম ভোটারদের বহনকারী বাসে বন্দুকধারীদের হামলা  » «   আজ পহেলা অগ্রহায়ণ: নানা আয়োজনে চলছে ‘নবান্ন উৎসব’  » «   মোরালেস সমর্থকদের ওপর পুলিশের এলোপাতাড়ি গুলি, নিহত ৫  » «  

ফেসবুক ব্যবহারকারীদের জন্য সুসংবাদ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য বিরাট সুসংবাদ দিয়েছে প্রতিষ্ঠানটি। আর সেটি হলো- এবার থেকে ব্যবহারকারীদের ‘জীবন রক্ষাকারী তথ্য’ দেবে ফেসবুক। ‘লোকাল অ্যালার্ট’ নামে নতুন একটি হেল্প সার্ভিস চালু করেছে ফেসবুক। নতুন এই ফিচারটির কার্যকারিতা সম্পর্কে বেশ আশাবাদী মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান।

এক ব্লগ পোস্টের মাধ্যমে ফেসবুক জানিয়েছে, এই হেল্প সার্ভিসটি হচ্ছে মূলত লোকাল অ্যালার্টের মাধ্যমে ব্যবহারকারীরা পুলিশ বা ফায়ার ব্রিগেডে মেসেজ পাঠাতে পারবেন। সেটি ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়বে।

এছাড়াও যে কোনো জায়গায় অস্ত্রধারীর হামলা, খারাপ আবহাওয়া বা নিখোঁজদের অবস্থান সম্পর্কে তথ্য দিতেও সাহায্য করবে নতুন এই ফিচারটি। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের ৩০০ শহরে এই হেল্প সার্ভিসটি চালু করছে প্রতিষ্ঠানটি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: