শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

ফেসবুক বন্ধ করে দেওয়া কোনও সমাধান নয়: জাকারবার্গ



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: সম্প্রতি ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস হিউজেসের একটি মতামতধর্মী লেখা প্রকাশ হয়েছিল মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসে। সেই লেখায় তিনি ফেসবুক বন্ধ করে দেওয়ার সময় হয়েছে বলে জানান।

অনেকের কাছে তার এই লেখা প্রশংসিত হলেও ফেসবুকের আরেক সহ-প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের কাছে খুব একটা ভালো লাগেনি। আর এই বিষয়টি তিনি বুঝিয়েও দিয়েছেন সাম্প্রতিক এক সাক্ষাৎকারে।

ফ্রান্সের প্রেসিডেন্টে ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সাক্ষাৎ করতে সম্প্রতি প্যারিসে যান জাকারবার্গ। সেখানেই ফরাসি সংমাদমাধ্যম ফ্রান্স ইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে ফেসবুকের প্রধান নির্বাহী বলেন, সে (হিউজেস) যা লিখেছে তা পড়ার পর প্রথমেই আমার মনে হয়েছে, সে যা করার পরামর্শ দিয়েছে তা বাস্তবায়ন করলে সমস্যার সমাধান হবে না।

জাকারবার্গ বলেন, নিরাপত্তা ইস্যুতে আমরা এখন আগের চেয়ে অনেক বেশি অর্থ ব্যয় করছি। বিশেষ করে ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের উদ্যোগ গ্রহণ করছি আমরা। ধীরে ধীরে সব সমস্যা সমাধান হয়ে যাবে।

ফেসবুক প্রধান নির্বাহীর ভাষায়, এক দশক আগে আমরা যখন পাবলিক প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করি তখন আমাদের রাজস্ব আয় যা ছিল, বর্তমানে আমরা নিরাপত্তার জন্য তার চেয়ে বেশি অর্থ ব্যয় করছি। আমরা সফল হয়েছি বলেই এটা করা সম্ভব হচ্ছে।

জাকারবার্গ বলেন, ফেসবুক বন্ধ করে দেওয়া কোনও সমাধান নয়। আশা করছি, গ্রাহকদের আস্থা আবারও ফিরে পাবো আমরা। প্রযুক্তির এই যুগে আমাদের চ্যালেঞ্জ ক্রমেই বাড়ছে। তারপরও নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: