রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লজ্জায় মানুষ না খেয়ে থাকার কথা বলতে পারে না —————————- : মোমিন মেহেদী  » «   রাতে মোবাইল ব্যবহার করলে হয়ে যাবেন অন্ধ!  » «   ৬ মামলার আসামি ইয়াবাসহ গ্রেফতার  » «   সৌন্দর্যের ৫ গোপন রহস্য!  » «   পরকীয়া প্রেমিকসহ চেয়ারম্যান-কন্যা আটক!  » «   হাত-পা বেঁধে আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি  » «   ছবি আঁকলেন প্রধানমন্ত্রী  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘মাদকের বিরুদ্ধে অভিযান কিন্তু চলছে’  » «   তাসপিয়া হত্যা মামলার আসামি আদনানের বাবার বক্তব্য!  » «   রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «  

ফেসবুকে ধর্মীয় কটূক্তি রংপুরে সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি



রংপুরের পাগলাপীরে ফেসবুকে ধর্মীয় কটূক্তির অভিযোগে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় অর্ধশতাধিক ও বাড়ি-ঘরে আগুন দেয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি থমথমে অবস্থায় রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

এ ঘটনায় শুক্রবার (১০ নভেম্বর) রাতে রংপুর সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ মসিউর রহমান রাঙ্গার উপস্থিতিতে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। রংপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মো: রফিকুল ইসলামকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন-রংপুর অতিরিক্ত পুলিশ সুপার মো: সাইফুর রহমান সাইফ ও রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঘর তৈরির জন্য টিন ও খাবার প্রদান করা হয়েছে।

সংঘর্ষের ঘটনার পাঁচ দিন আগে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগ ওঠে টিটু নামে এক স্থানীয়ের বিরুদ্ধে। স্থানীয়রা বিষয়টি প্রথমে পুলিশ এবং পরে জনপ্রতিনিধিদের জানায়। এ সময় লিখিত অভিযোগও দেয়া হয়।

কিন্তু কেউ এটা নিয়ে কিছু না করায় জুমার নামাজের পর রাস্তায় নামে মুসল্লিরা। রংপুর-দিনাজপুর মহাসড়কের পাগলাপীরে রাস্তা অবরোধ করেন বিক্ষুব্ধরা। উত্তেজিত লোকজন ভাঙচুরের পর, টিটুর বাড়িতে আগুনও ধরিয়ে দেয়।

পুলিশ এক পর্যায়ে অবরোধকারীদের রাস্তা থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে তাদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের মাঝে পড়ে হাবিব নামের এক ব্যক্তির মৃত্যু হয়। এ সময় পুলিশের ১১ সদস্যসহ প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়। ওই ঘটনায় গুলিবিদ্ধ ৬ জনকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: