রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

ফেসবুকে তথ্য গোপন রাখতে, গুণতে হবে টাকা!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::ফেসবুক থেকে ইউজারদের তথ্য পাচারের ঘটনার পর সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ ক্ষমা চেয়েছেন ফেসবুক ইউজারদের কাছে। এই সমস্যা কাটিয়ে উঠতে সময়ও চেয়েছেন। এবার ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল সান্ডবার্গ জানান ভবিষ্যতে গ্রাহকদের কাছ থেকে তথ্যের সুরক্ষার জন্য টাকা নেওয়া হতে পারে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে শেরিল সান্ডবার্গ জানান, কোন ফেসবুক ইউজার যদি চান তাঁর তথ্য সম্পূর্ণ সুরক্ষিত থাকুক সেই গ্রাহককে তার জন্য টাকা খরচ করতে হবে। কারণ হিসেবে তিনি বলেন, ফেসবুক ইউজারদের তথ্য ব্যবহার করে বিজ্ঞাপনের জন্য। যা থেকে ফেসবুক আয় করে। কিন্তু কোনও ইউজার যদি চান তাঁর তথ্য সম্পূর্ণভাবে সুরক্ষিত থাকুক তাহলে তাকে অর্থ খরচ করতে হবে। কারণ ফেসবুক তাঁর থেকে কোনও আয় করতে পারবে না বিজ্ঞাপন থেকে।

সান্ডবার্গ বলেন, ইউজাদের তথ্য ফাঁস হবার ধাক্কায় সোশাল মিডিয়া জগৎ খানিকটা পিছনে চলে গেছে। আমরা সংস্থার অডিট করছি এবং সমস্যা গুলো যাতে পুনরায় না ঘটে তার ব্যপারেও ব্যবস্থা নিতে যাচ্ছি। সামনের দিনগুলোতে এরকম ঘটনা যাতে আর না ঘটে তার চেষ্টা করছি। পাশাপাশি তিনি জানান,ভবিষ্যতে ইউজারদের তথ্য যদি ফেসবুক কোথাও ব্যবহার করে থাকে তাহলে সেই বিষয়ে ইউজারদের জানানো হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: