বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

ফেসবুকে তথ্য গোপন রাখতে, গুণতে হবে টাকা!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::ফেসবুক থেকে ইউজারদের তথ্য পাচারের ঘটনার পর সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ ক্ষমা চেয়েছেন ফেসবুক ইউজারদের কাছে। এই সমস্যা কাটিয়ে উঠতে সময়ও চেয়েছেন। এবার ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল সান্ডবার্গ জানান ভবিষ্যতে গ্রাহকদের কাছ থেকে তথ্যের সুরক্ষার জন্য টাকা নেওয়া হতে পারে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে শেরিল সান্ডবার্গ জানান, কোন ফেসবুক ইউজার যদি চান তাঁর তথ্য সম্পূর্ণ সুরক্ষিত থাকুক সেই গ্রাহককে তার জন্য টাকা খরচ করতে হবে। কারণ হিসেবে তিনি বলেন, ফেসবুক ইউজারদের তথ্য ব্যবহার করে বিজ্ঞাপনের জন্য। যা থেকে ফেসবুক আয় করে। কিন্তু কোনও ইউজার যদি চান তাঁর তথ্য সম্পূর্ণভাবে সুরক্ষিত থাকুক তাহলে তাকে অর্থ খরচ করতে হবে। কারণ ফেসবুক তাঁর থেকে কোনও আয় করতে পারবে না বিজ্ঞাপন থেকে।

সান্ডবার্গ বলেন, ইউজাদের তথ্য ফাঁস হবার ধাক্কায় সোশাল মিডিয়া জগৎ খানিকটা পিছনে চলে গেছে। আমরা সংস্থার অডিট করছি এবং সমস্যা গুলো যাতে পুনরায় না ঘটে তার ব্যপারেও ব্যবস্থা নিতে যাচ্ছি। সামনের দিনগুলোতে এরকম ঘটনা যাতে আর না ঘটে তার চেষ্টা করছি। পাশাপাশি তিনি জানান,ভবিষ্যতে ইউজারদের তথ্য যদি ফেসবুক কোথাও ব্যবহার করে থাকে তাহলে সেই বিষয়ে ইউজারদের জানানো হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: