বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

ফেসবুকে কত সময় থাকেন? তৈরি হচ্ছে রিপোর্ট!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::শীঘ্রই ফেসবুক একটা নতুন ফিচার লঞ্চ করেতে চলেছে, প্রাথমিকভাবে যার নাম জানা গেছে ‘ইয়োর টাইম অন ফেসবুক’। যেখানে আপনি ফেসবুকে সপ্তাহে প্রতিদিন কতটা সময় কাটাচ্ছেন তার হিসাব দেওয়া হবে, তার পাশাপাশি দেখানো হবে ওই ওয়েবসাইটে প্রতিদিন মানুষ গড়ে কতটা সময় কাটান। টেকক্রাঞ্চের রিপোর্টে জানানো হয়েছে, এই ফিচারে ব্যবহারকারীদের প্রতিদিন একটা নির্দিষ্ট সময় সীমা নির্ধারণের সুযোগ দেওয়া হবে, যার ফলে তারা ফেসবুকের নোটিফিকেশন ম্যানেজ করার লিঙ্কও পাবে।

ফেসবুকের এক মুখপাত্র জানান “আমরা সব সময় মানুষকে সাহায্য করার বিভিন্ন পন্থা খুঁজে চলেছি। আমরা চেষ্টা করছি ফেসবুকে কাটানো সময়টা যেন সবার ভাল হয়”। এর আগে অ্যাপেল এবং গুগল, মানুষ কতক্ষণ তাঁদের কম্পিউটার এবং স্মার্টফোনে কাটাচ্ছে তার হিসাব রাখার জন্য ফিচার আবিষ্কার করেছিল।

“আত্ম-নিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ হতে পারে যেহেতু আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয়েরই এই ধরণের ফিচার আগেই লঞ্চ হয়েছে। রিপোর্টে জানানো হয়েছে, আপনি কোন অ্যাপে কতটা সময় কাটাচ্ছেন তার হিসাব রাখা হবে এবং কোন অ্যাপ সবচেয়ে বেশী আপনার মনোযোগ আকর্ষণ করছে তার হিসাব রাখা হবে এবং নির্ধারিত সময় পেরিয়ে গেলে আপনাকে সেই অ্যাপ ব্যবহার করতে বাধা দেওয়া হবে”।

রিপোর্ট অনুযায়ী, ফেসবুক এই ফিচার তৈরি করছে বলে জানা গেছে। কিন্তু ব্যবহারকারীদের কবে থেকে এই পরিষেবা দেওয়া হবে তা এখনও জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: