রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

ফেসবুকে কত সময় থাকেন? তৈরি হচ্ছে রিপোর্ট!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::শীঘ্রই ফেসবুক একটা নতুন ফিচার লঞ্চ করেতে চলেছে, প্রাথমিকভাবে যার নাম জানা গেছে ‘ইয়োর টাইম অন ফেসবুক’। যেখানে আপনি ফেসবুকে সপ্তাহে প্রতিদিন কতটা সময় কাটাচ্ছেন তার হিসাব দেওয়া হবে, তার পাশাপাশি দেখানো হবে ওই ওয়েবসাইটে প্রতিদিন মানুষ গড়ে কতটা সময় কাটান। টেকক্রাঞ্চের রিপোর্টে জানানো হয়েছে, এই ফিচারে ব্যবহারকারীদের প্রতিদিন একটা নির্দিষ্ট সময় সীমা নির্ধারণের সুযোগ দেওয়া হবে, যার ফলে তারা ফেসবুকের নোটিফিকেশন ম্যানেজ করার লিঙ্কও পাবে।

ফেসবুকের এক মুখপাত্র জানান “আমরা সব সময় মানুষকে সাহায্য করার বিভিন্ন পন্থা খুঁজে চলেছি। আমরা চেষ্টা করছি ফেসবুকে কাটানো সময়টা যেন সবার ভাল হয়”। এর আগে অ্যাপেল এবং গুগল, মানুষ কতক্ষণ তাঁদের কম্পিউটার এবং স্মার্টফোনে কাটাচ্ছে তার হিসাব রাখার জন্য ফিচার আবিষ্কার করেছিল।

“আত্ম-নিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ হতে পারে যেহেতু আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয়েরই এই ধরণের ফিচার আগেই লঞ্চ হয়েছে। রিপোর্টে জানানো হয়েছে, আপনি কোন অ্যাপে কতটা সময় কাটাচ্ছেন তার হিসাব রাখা হবে এবং কোন অ্যাপ সবচেয়ে বেশী আপনার মনোযোগ আকর্ষণ করছে তার হিসাব রাখা হবে এবং নির্ধারিত সময় পেরিয়ে গেলে আপনাকে সেই অ্যাপ ব্যবহার করতে বাধা দেওয়া হবে”।

রিপোর্ট অনুযায়ী, ফেসবুক এই ফিচার তৈরি করছে বলে জানা গেছে। কিন্তু ব্যবহারকারীদের কবে থেকে এই পরিষেবা দেওয়া হবে তা এখনও জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: