মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বড়লেখায় জাকির হোসেন শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের পরীক্ষা উপকরণ বিতরণ  » «   ইসির নতুন উদ্যোগ : যেসব অফিসে মিলবে হারানো পরিচয়পত্র  » «   ঢাবিকে কলঙ্কমুক্ত করতে ভিসির পদত্যাগ দাবী সাবেক ছাত্রদল অর্গানাইজেশন ইউরোপের  » «   অপহরণকারীর সাথে প্রেম, অতঃপর…  » «   শাহবাগে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ, সময় বাড়ল প্রতিবেদন দাখিলের  » «   পোগবা ব্রিটিশদের ‘বিদ্রুপ’ করলেন !  » «   ওয়ানডে সিরিজের আগে টাইগারদের জন্য বড় সুসংবাদ!  » «   যে কারণে রাতে কাজ করবেন না!  » «   দুর্নীতি মামলায় জামিন পেলেন খালেদা জিয়া  » «   উচ্চ আদালতের সেই রায়  » «   গণভবনে প্রধানমন্ত্রী‘আল্লাহ যাকে ইচ্ছে ক্ষমতা দেন’  » «   পবিত্র হজ পালনমক্কায় বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   আমার গার্লফ্রেন্ডের সংখ্যা ১০টারও কম-রণবীর  » «   মেসির বাংলাদেশ সফর, যা বলল ইউনিসেফ  » «   বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণ! অতঃপর…  » «  

ফেসবুকে কত সময় থাকেন? তৈরি হচ্ছে রিপোর্ট!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::শীঘ্রই ফেসবুক একটা নতুন ফিচার লঞ্চ করেতে চলেছে, প্রাথমিকভাবে যার নাম জানা গেছে ‘ইয়োর টাইম অন ফেসবুক’। যেখানে আপনি ফেসবুকে সপ্তাহে প্রতিদিন কতটা সময় কাটাচ্ছেন তার হিসাব দেওয়া হবে, তার পাশাপাশি দেখানো হবে ওই ওয়েবসাইটে প্রতিদিন মানুষ গড়ে কতটা সময় কাটান। টেকক্রাঞ্চের রিপোর্টে জানানো হয়েছে, এই ফিচারে ব্যবহারকারীদের প্রতিদিন একটা নির্দিষ্ট সময় সীমা নির্ধারণের সুযোগ দেওয়া হবে, যার ফলে তারা ফেসবুকের নোটিফিকেশন ম্যানেজ করার লিঙ্কও পাবে।

ফেসবুকের এক মুখপাত্র জানান “আমরা সব সময় মানুষকে সাহায্য করার বিভিন্ন পন্থা খুঁজে চলেছি। আমরা চেষ্টা করছি ফেসবুকে কাটানো সময়টা যেন সবার ভাল হয়”। এর আগে অ্যাপেল এবং গুগল, মানুষ কতক্ষণ তাঁদের কম্পিউটার এবং স্মার্টফোনে কাটাচ্ছে তার হিসাব রাখার জন্য ফিচার আবিষ্কার করেছিল।

“আত্ম-নিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ হতে পারে যেহেতু আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয়েরই এই ধরণের ফিচার আগেই লঞ্চ হয়েছে। রিপোর্টে জানানো হয়েছে, আপনি কোন অ্যাপে কতটা সময় কাটাচ্ছেন তার হিসাব রাখা হবে এবং কোন অ্যাপ সবচেয়ে বেশী আপনার মনোযোগ আকর্ষণ করছে তার হিসাব রাখা হবে এবং নির্ধারিত সময় পেরিয়ে গেলে আপনাকে সেই অ্যাপ ব্যবহার করতে বাধা দেওয়া হবে”।

রিপোর্ট অনুযায়ী, ফেসবুক এই ফিচার তৈরি করছে বলে জানা গেছে। কিন্তু ব্যবহারকারীদের কবে থেকে এই পরিষেবা দেওয়া হবে তা এখনও জানা যায়নি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: