বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

ফেসবুকের কার্যালয় বাংলাদেশে!



9. facebookতথ্য-প্রযুক্তি ডেস্ক ::
এবার বাংলাদেশে নিজেদের কার্যালয় নিতে যাচ্ছে বিশ্বের শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বিজ্ঞাপনসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য এই কার্যালয় নেয়ার কথা ভাবছে মাধ্যমটি।
এই লক্ষ্যে ইতোমধ্যেই কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে ফেসবুক। বাংলাদেশে গুগলের পরামর্শক কাজী মনিরুল কবিরের সঙ্গেও এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছে বলে জানা গেছে। তাছাড়া সংশ্লিষ্ট অনেকেই এ দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন।
ফেসবুকের পক্ষ থেকে যোগাযোগ করা প্রসঙ্গে মনিরুল কবির গণমাধ্যমকে জানান, “ফেসবুকের বাংলাদেশ কার্যালয়ের দায়িত্ব নিতে আমার সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু আমি এখনও এ ব্যাপারে সিদ্ধান্ত নেইনি।”
বর্তমানে বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৭৬ লাখ। প্রতিদিনই বিপুল সংখ্যক নতুন ব্যবহারকারী যোগ হচ্ছে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে। ফলে ধীরে ধীরে বাংলাদেশে বিজ্ঞাপনের ক্ষেত্রে হিসাবেও ফেসবুক জনপ্রিয় হচ্ছে।
বাংলাদেশে ফেসবুকের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় ২০১৩ সালে। সে সময় গ্রামীণফোনের সাবেক প্রধান যোগাযোগ কর্মকর্তা মনিরুল কবীরকে নিজেদের পরামর্শক হিসাবে নিয়োগ দেয় মাধ্যমটি।
বিভিন্ন বিজ্ঞাপন সেবা বিক্রি করাই বাংলাদেশে ফেসবুকের কার্যালয় নেয়ার মূল উদ্দেশ্য বলে ধারণা করছেন আইটি বিশেষজ্ঞরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: