বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দুই প্রকৌশলীকে পেটালেন আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতারা  » «   সিলেটে বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার  » «   রেল লাইন সংস্কারের দাবিতে শাহবাগে সিলেটি শিক্ষার্থীদের মানববন্ধবন  » «   আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়লেন আরও এক লাখ  » «   বিশ্বনাথে ডাকাতের সঙ্গে গোলাগুলি, ৫ পুলিশ গুলিবিদ্ধ  » «   প্রাথমিকে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের জন্য সুখবর  » «   স্বাস্থ্যসনদ পেলেন সাড়ে ৬২ হাজার হজ গমনেচ্ছু  » «   হবিগঞ্জে পিস্তল ঠেকিয়ে মোটরসাইকেল ছিনতাই  » «   সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি, ক্ষমা চাইতে হবে দুদককে  » «   যুক্তরাষ্ট্রে যাবার সময় নদীতে ডুবলো শরণার্থী বাবা-মেয়ে  » «   দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি  » «   অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৩ ভাই-বোন নিহত  » «   অবশেষে বরখাস্ত ডিআইজি মিজান  » «   সরকারি চাকরিতে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   ঘুষ নেয়ার ভিডিও করায় সাংবাদিককে পেটাল পুলিশ, ৪ পুলিশ সদস্য ক্লোজড  » «  

ফেসবুকের কার্যালয় বাংলাদেশে!



9. facebookতথ্য-প্রযুক্তি ডেস্ক ::
এবার বাংলাদেশে নিজেদের কার্যালয় নিতে যাচ্ছে বিশ্বের শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বিজ্ঞাপনসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য এই কার্যালয় নেয়ার কথা ভাবছে মাধ্যমটি।
এই লক্ষ্যে ইতোমধ্যেই কান্ট্রি ম্যানেজার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে ফেসবুক। বাংলাদেশে গুগলের পরামর্শক কাজী মনিরুল কবিরের সঙ্গেও এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছে বলে জানা গেছে। তাছাড়া সংশ্লিষ্ট অনেকেই এ দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন।
ফেসবুকের পক্ষ থেকে যোগাযোগ করা প্রসঙ্গে মনিরুল কবির গণমাধ্যমকে জানান, “ফেসবুকের বাংলাদেশ কার্যালয়ের দায়িত্ব নিতে আমার সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু আমি এখনও এ ব্যাপারে সিদ্ধান্ত নেইনি।”
বর্তমানে বাংলাদেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৭৬ লাখ। প্রতিদিনই বিপুল সংখ্যক নতুন ব্যবহারকারী যোগ হচ্ছে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে। ফলে ধীরে ধীরে বাংলাদেশে বিজ্ঞাপনের ক্ষেত্রে হিসাবেও ফেসবুক জনপ্রিয় হচ্ছে।
বাংলাদেশে ফেসবুকের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় ২০১৩ সালে। সে সময় গ্রামীণফোনের সাবেক প্রধান যোগাযোগ কর্মকর্তা মনিরুল কবীরকে নিজেদের পরামর্শক হিসাবে নিয়োগ দেয় মাধ্যমটি।
বিভিন্ন বিজ্ঞাপন সেবা বিক্রি করাই বাংলাদেশে ফেসবুকের কার্যালয় নেয়ার মূল উদ্দেশ্য বলে ধারণা করছেন আইটি বিশেষজ্ঞরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: