সোমবার, ২১ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেলা হাসপাতালের ৪০ শতাংশ চিকিৎসকই অনুপস্থিত : দুদক  » «   লিবিয়ায় নিয়ে নির্যাতন, মুক্তিপণ বাণিজ্য  » «   ২১ আগস্ট হামলা: সাবেক দুই আইজিপির জামিন  » «   নাইকো মামলার পরবর্তী শুনানি ৪ ফেব্রুয়ারি  » «   ডাকাতি চেষ্টার অভিযোগে এসআই আটক  » «   শরিকদের সঙ্গে দূরত্ব বাড়ছে আ.লীগের  » «   মালিতে জঙ্গি হামলায় জাতিসংঘের ১০ শান্তিরক্ষী নিহত  » «   ঘুষ নেয়ার মামলায় জামিন পেলেন নাজমুল হুদা  » «   আওয়ামী লীগ জনগণের আস্থার মর্যাদা রাখবে: প্রধানমন্ত্রী  » «   নৌবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেলেন আওরঙ্গজেব চৌধুরী  » «   আফগানিস্তানে গভর্নরের গাড়িবহরে আত্মঘাতী হামলা: নিহত ৮  » «   ফেসবুকে ‘#বিদায়’ স্ট্যাটাস দিয়ে তরুণের আত্মহত্যা!  » «   স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে গিয়ে যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী  » «   আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব  » «   ২৭ বছর থেকে নির্বাচনবিহীন এমসি কলেজ ছাত্র সংসদ  » «  

ফের রাশিয়ার প্রেসিডেন্ট হলেন পুতিন



আন্তর্জাতিক ডেস্ক::আরো ছয় বছরের জন্য রাশিয়াকে নেতৃত্ব দিতে যাচ্ছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রবিবারের প্রেসিডেন্ট নির্বাচনে বেশিরভাগ ভোট গণনার পর তিনি ৭৬ শতাংশ ভোট পেয়েছেন বলে কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কোটিপতি কম্যুনিস্ট পাভেল গ্রোডিনিন ভোট পেয়েছেন মাত্র ১২ শতাংশ।

প্রধান বিরোধী নেতা আলেক্সেই নাভালিনিকে নির্বাচনে অংশগ্রহণ থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

প্রাথমিক ফলাফল ঘোষণার পর মস্কোয় একটি সমাবেশে হাস্যোজ্জল পুতিন বলেন, গত কয়েক বছরের অর্জনের স্বীকৃতি এই ফলাফল।

একজন সাংবাদিক তার কাছে জানতে চান, এর পরেও তিনি আবার ছয়বছরের জন্য নির্বাচনে দাঁড়াবেন কি না?

হেসে ভ্লাদিমির পুতিন বলেন, আপনি যা বলছেন, তা খানিকটা মজার। আপনি কি মনে করেন, একশো বছর বয়স না হওয়া পর্যন্ত আমি এখানেই থাকবো?

নির্বাচনের এই ফলাফল সম্পর্কে আগেই ধারণা করা হচ্ছিল। ২০১২ সালের নির্বাচনে পুতিন ৬৪ শতাংশ ভোট পেয়েছিলেন। সে হিসেবে এবার তার ভোট কিছুটা বেড়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: