বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

ফের রাশিয়ার প্রেসিডেন্ট হলেন পুতিন



আন্তর্জাতিক ডেস্ক::আরো ছয় বছরের জন্য রাশিয়াকে নেতৃত্ব দিতে যাচ্ছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রবিবারের প্রেসিডেন্ট নির্বাচনে বেশিরভাগ ভোট গণনার পর তিনি ৭৬ শতাংশ ভোট পেয়েছেন বলে কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কোটিপতি কম্যুনিস্ট পাভেল গ্রোডিনিন ভোট পেয়েছেন মাত্র ১২ শতাংশ।

প্রধান বিরোধী নেতা আলেক্সেই নাভালিনিকে নির্বাচনে অংশগ্রহণ থেকে নিষিদ্ধ করা হয়েছিল।

প্রাথমিক ফলাফল ঘোষণার পর মস্কোয় একটি সমাবেশে হাস্যোজ্জল পুতিন বলেন, গত কয়েক বছরের অর্জনের স্বীকৃতি এই ফলাফল।

একজন সাংবাদিক তার কাছে জানতে চান, এর পরেও তিনি আবার ছয়বছরের জন্য নির্বাচনে দাঁড়াবেন কি না?

হেসে ভ্লাদিমির পুতিন বলেন, আপনি যা বলছেন, তা খানিকটা মজার। আপনি কি মনে করেন, একশো বছর বয়স না হওয়া পর্যন্ত আমি এখানেই থাকবো?

নির্বাচনের এই ফলাফল সম্পর্কে আগেই ধারণা করা হচ্ছিল। ২০১২ সালের নির্বাচনে পুতিন ৬৪ শতাংশ ভোট পেয়েছিলেন। সে হিসেবে এবার তার ভোট কিছুটা বেড়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: