শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «  

ফের মেসির সমালোচনায় ম্যারাডোনা



স্পোর্টস ডেস্ক:: আবার দিয়েগো ম্যারাডোনা তোপ দাগলেন লিওনেল মেসিকে। এবং যথারীতি মেসির জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার ‘অক্ষমতা’ নিয়ে।কয়েক বছর ধরেই ম্যারাডোনার সঙ্গে মেসির সম্পর্ক শীতল। সেটা অন্য মাত্রা পেয়েছিল গত বছর। যখন ম্যারাডোনা পরিষ্কার বলে দেন, মেসির মধ্যে একজন প্রকৃত নেতা খোঁজার মানে হয় না।

মেক্সিকোর এক অনুষ্ঠানে (লা আল্টিমা পালাব্রা) সে সময় কিংবদন্তি ম্যারাডোনা মন্তব্য করেন, ও নিজে অধিনায়ক হিসেবে মাঠে থাকতে চায়। কিন্তু সতীর্থদের সঙ্গে কথা বলার আগে চলে যায় ‘প্লে-স্টেশন’ খেলতে। তাই আমার পক্ষে এই বিষয়টা নিয়ে কথা বলা খুব কঠিন।

একই সঙ্গে যে ফুটবলার অধিনায়ক হিসেবে ম্যাচের আগে বিশবার টয়লেটে যায়, তার সম্পর্কে কিছু বলাও কঠিন। দরকার, এখনই ওর নেতৃত্ব কেড়ে নেওয়া। কারণ অধিনায়ক হিসেবে যে ভূমিকায় মেসিকে দেখতে চাই সেটা কখনও মাঠে নেমে ও করে দেখাবে না।

ম্যারাডোনা এতটা বললেও মেসি কিন্তু বিষয়টি নিয়ে কখনও মুখ খোলেননি। বরং ম্যারাডোনা নিজেই পরে সুর বদলে বলেন, মোটেই এ রকম কিছু তিনি বলতে চাননি। এমনকি ব্যাপারটা মিটিয়ে ফেলতে মেসির সঙ্গে বার্সেলোনায় ডিনার করার ইচ্ছাও প্রকাশ করেছিলেন।

মজার ব্যাপার, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আর্জেন্টাইন কিংবদন্তি একই কথা বললেন। আর্জেন্টিনার এক দৈনিকে তার মন্তব্য, লিওকে মনপ্রাণ দিয়ে ভালবাসি। কোনও সন্দেহ নেই, ও ফুটবলের বিস্ময়। কিন্তু ওরা (আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন) ওকে নেতা বানাতে চায়। অথচ কোনও দিনই লিও নেতা হয়ে উঠতে পারবে না। চিরকালই ও নিজের খেলা, পরিবার নিয়ে থাকতে চায়। অন্য কিছু নয়।

সম্প্রতি মেসির সমালোচনা করেন ব্রাজিলীয় কিংবদন্তি পেলেও। দাবি করেন, মেসির একটাই দক্ষতা। সেটা, বাঁ পায়ে ফুটবলটা ঠিকঠাক খেলে দেওয়া। এমনকি আর এক ব্রাজিলীয় মহাতারকা জিকোও মন্তব্য করেন, পেলের সঙ্গে মেসির তুলনাই হতে পারে না। এমনকি ম্যারাডোনাও তার থেকে এগিয়ে থাকবেন।

এত সমালোচনার পরেও মেসি নিজের খেলাটা খেলে যাচ্ছেন। তবে সেটা তার ক্লাব বার্সেলোনায়। লা লিগায় মেসিরাই এখন শীর্ষে। এমনও শোনা যাচ্ছে, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা বিশ্রীভাবে ব্যর্থ হলেও মেসি অচিরেই জাতীয় দলে ফিরবেন। আর সেটা হতে যাচ্ছে এ বছরের কোপা আমেরিকাতে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: