মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

ফের বিমান হামলা করল তুরস্ক, নিহত ৯



আন্তর্জাতিক ডেস্ক::সিরিয়ায় আফরিন অঞ্চলে মার্কিন মদদপুষ্ট কুর্দি গেরিলাগোষ্ঠী ওয়াইপিজি’র বিরুদ্ধে বিমান হামলা শুরু করেছে তুরস্ক। কয়েক দিন বিরতির পর এ হামলা আবার শুরু করা হলো।

তুর্কি সেনাবাহিনীর বিবৃতিতে আরো বলা হয়েছে, গত মধ্যরাত থেকে শুরু হওয়া হামলায় অন্তত ১৯টি লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে। এ বিবৃতির বরাত দিয়ে তুর্কি রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আন্দালু বলেছে, এ সব লক্ষ্যবস্তুর মধ্যে অস্ত্রাগার, গেরিলাদের আস্তানা এবং সামরিক অবস্থান রয়েছে।

হামলায় ওয়াইপিজি’র ৭ গেরিলা এবং দুই বেসামরিক ব্যক্তিসহ নিহত হয়েছে। কথিম মানবাধিকার সংস্থা সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য দিয়েছে।

প্রধানত ওয়াইপিজিকে লক্ষ্য করে গত মাসের ২০ তারিখে এ হামলা শুরু করেছিল তুরস্ক। ইদলিবে সন্ত্রাসীরা রুশ একটি যুদ্ধবিমান ভূপাতিত করার পর হামলা বন্ধ রেখেছিল তুরস্ক। মস্কোকে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদারের সুযোগ করে দেয়ার জন্য হামলা বন্ধ রাখা হয়েছিল।

তুরস্ক দাবি করছে তুরস্ক বিরোধী গেরিলাদের সঙ্গে ওয়াইপিজির যোগসাজশ রয়েছে। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: