সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «  

ফের বিমান হামলা করল তুরস্ক, নিহত ৯



আন্তর্জাতিক ডেস্ক::সিরিয়ায় আফরিন অঞ্চলে মার্কিন মদদপুষ্ট কুর্দি গেরিলাগোষ্ঠী ওয়াইপিজি’র বিরুদ্ধে বিমান হামলা শুরু করেছে তুরস্ক। কয়েক দিন বিরতির পর এ হামলা আবার শুরু করা হলো।

তুর্কি সেনাবাহিনীর বিবৃতিতে আরো বলা হয়েছে, গত মধ্যরাত থেকে শুরু হওয়া হামলায় অন্তত ১৯টি লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে। এ বিবৃতির বরাত দিয়ে তুর্কি রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আন্দালু বলেছে, এ সব লক্ষ্যবস্তুর মধ্যে অস্ত্রাগার, গেরিলাদের আস্তানা এবং সামরিক অবস্থান রয়েছে।

হামলায় ওয়াইপিজি’র ৭ গেরিলা এবং দুই বেসামরিক ব্যক্তিসহ নিহত হয়েছে। কথিম মানবাধিকার সংস্থা সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য দিয়েছে।

প্রধানত ওয়াইপিজিকে লক্ষ্য করে গত মাসের ২০ তারিখে এ হামলা শুরু করেছিল তুরস্ক। ইদলিবে সন্ত্রাসীরা রুশ একটি যুদ্ধবিমান ভূপাতিত করার পর হামলা বন্ধ রেখেছিল তুরস্ক। মস্কোকে বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদারের সুযোগ করে দেয়ার জন্য হামলা বন্ধ রাখা হয়েছিল।

তুরস্ক দাবি করছে তুরস্ক বিরোধী গেরিলাদের সঙ্গে ওয়াইপিজির যোগসাজশ রয়েছে। পার্সটুডে

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: