বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «   চুক্তি বাতিল করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ব্যবস্থা : পুতিন  » «   প্রধানমন্ত্রী রেফারি হলে ফেয়ার ইলেকশন হয় না : ড.কামাল  » «   ২০ দলের শরিকদের ৩৫-৪০ আসন দিতে চায় বিএনপি  » «   নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা: ইসি সচিব  » «   তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে: যুক্ত হতে পারেননি তারেক রহমান  » «   শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «  

ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ



নিউজ ডেস্ক::বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির ন্যায্য হিস্যা নিয়ে দ্বন্দ্বে আবারও বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫ টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বৃহষ্পতিবার (২১ জুন) বেলা ১১ টা থেকে বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালি ও বরগুনা জেলার বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পরে গত বৃহষ্পতিবার (১৩ জুন) বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। যার ফলে ওইদিন বরিশাল থেকে ঝালকাঠি হয়ে বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল স্বাভাবিক হয়। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়।

এর পরিপ্রেক্ষিতে তারা বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজ সংলগ্ন রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী পরিবহন শুরু করে।

অপরদিকে বৃহস্পতিবার সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশ্যে ছাড়া হলে রায়াপুর নামক স্থানে তা আটকে দেয়া হয়। প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশ্যে পাঠানো হয়। চালকদের অভিযোগ বরিশালের বাস ঝালকাঠি বাসস্ট্যান্ডে গেলে গাড়ি ভাংচুর ও স্টাফদের মারধর করা হয়। এ অবস্থায় বেলা ১১ টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫ টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির জেলার সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিলো। কিন্তু বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও বৃহস্পতিবার সকাল থেকে আবারো বাস চলাচলে বাধা সৃষ্টি করে ঝালকাঠি বাস মালিক সমিতি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: