সোমবার, ২৩ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে ৬৭০ কোটির ‘গুপ্তধন’ উদ্ধার  » «   সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত  » «   বন্ধুদের আটকে বান্ধবীদের পালাক্রমে ধর্ষণ করল বখাটেরা!  » «   কানাডায় বন্দুকধারীর হামলায় হতাহত ১৫  » «   বর্ণবাদী আচরণের শিকার, অবসরের ঘোষণা ওজিলের  » «   জনসেবায় লাল ফিতার দৌরাত্ম্য যেন না থাকে: প্রধানমন্ত্রী  » «   ছাত্রীকে চেয়ারম্যানের ভাইয়ের কু-প্রস্তাব, মামলা, এরপর..  » «   প্রথম পর্নো ছবি দেখে যা চেয়েছিলেন জ্যাকুলিন!  » «   খালেদার আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ  » «   ধর্মীয় উসকানিঃ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন  » «   কুমিল্লার এক মামলায় খালেদার আবেদনের ওপর আদেশ সোমবার  » «   কোটা সংস্কার আন্দোলনএর দায় আওয়ামী লীগের সরকার কেন নেবে?  » «   টেস্টের মতো ওয়ানডেতেও শুরুতেই চাপে বাংলাদেশ  » «   সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ পাঁচজন নিহত, আহত ৩০  » «   পুরুষের একটি ভয়াবহ রোগের ৮ লক্ষণ  » «  

ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ



নিউজ ডেস্ক::বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির ন্যায্য হিস্যা নিয়ে দ্বন্দ্বে আবারও বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫ টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বৃহষ্পতিবার (২১ জুন) বেলা ১১ টা থেকে বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালি ও বরগুনা জেলার বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পরে গত বৃহষ্পতিবার (১৩ জুন) বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। যার ফলে ওইদিন বরিশাল থেকে ঝালকাঠি হয়ে বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল স্বাভাবিক হয়। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়।

এর পরিপ্রেক্ষিতে তারা বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজ সংলগ্ন রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী পরিবহন শুরু করে।

অপরদিকে বৃহস্পতিবার সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশ্যে ছাড়া হলে রায়াপুর নামক স্থানে তা আটকে দেয়া হয়। প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশ্যে পাঠানো হয়। চালকদের অভিযোগ বরিশালের বাস ঝালকাঠি বাসস্ট্যান্ডে গেলে গাড়ি ভাংচুর ও স্টাফদের মারধর করা হয়। এ অবস্থায় বেলা ১১ টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫ টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির জেলার সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিলো। কিন্তু বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও বৃহস্পতিবার সকাল থেকে আবারো বাস চলাচলে বাধা সৃষ্টি করে ঝালকাঠি বাস মালিক সমিতি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: