শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ



নিউজ ডেস্ক::বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির ন্যায্য হিস্যা নিয়ে দ্বন্দ্বে আবারও বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫ টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বৃহষ্পতিবার (২১ জুন) বেলা ১১ টা থেকে বরিশাল নগরের রুপাতলী বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালি ও বরগুনা জেলার বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পরে গত বৃহষ্পতিবার (১৩ জুন) বরিশাল থেকে ঝালকাঠি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়। যার ফলে ওইদিন বরিশাল থেকে ঝালকাঠি হয়ে বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল স্বাভাবিক হয়। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে ঝালকাঠি জেলা বাস মালিক সমিতি তাদের বাস বরিশাল থেকে সরিয়ে নেয়।

এর পরিপ্রেক্ষিতে তারা বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজ সংলগ্ন রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী পরিবহন শুরু করে।

অপরদিকে বৃহস্পতিবার সকালে বরিশাল মালিক সমিতির বাস ঝালকাঠির উদ্দেশ্যে ছাড়া হলে রায়াপুর নামক স্থানে তা আটকে দেয়া হয়। প্রশাসনের সহায়তায় বাস সেখান থেকে ছাড়িয়ে ঝালকাঠির উদ্দেশ্যে পাঠানো হয়। চালকদের অভিযোগ বরিশালের বাস ঝালকাঠি বাসস্ট্যান্ডে গেলে গাড়ি ভাংচুর ও স্টাফদের মারধর করা হয়। এ অবস্থায় বেলা ১১ টা থেকে বরিশালের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিক নেতারা দক্ষিণাঞ্চলের ১৫ টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠির জেলার সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিলো। কিন্তু বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও বৃহস্পতিবার সকাল থেকে আবারো বাস চলাচলে বাধা সৃষ্টি করে ঝালকাঠি বাস মালিক সমিতি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: