মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

ফের গ্রেপ্তার নাজিব রাজাক; দায়ের হবে ২১ মামলা



আন্তর্জাতিক ডেস্ক:: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে আবারও গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার কুয়ালালামপুর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার তাকে আদালতে নেওয়া হবে। এদিকে অর্থ পাচারের অভিযোগে তাঁর বিরুদ্ধে ২১টি মামলা দায়ের হতে যাচ্ছে বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (১এমডিবি) ফান্ডের ৬২ কোটি ৮০ লাখ ডলার নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে জমা করার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়।

মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন (এমএসিসি) জানিয়েছে, নাজিব এর আগে তার ব্যক্তিগত অ্যাকাউন্টে জমাকৃত ৬২ কোটি ৮০ ডলারের উৎস সম্পর্কে বলেছেন, এসব অর্থ সৌদি আরব তাঁকে দিয়েছে। এ সংক্রান্ত কিছু দলিলপ্রমাণও তিনি তুলে ধরেছেন। সৌদি আরব কেন তাকে এই বিপুল পরিমাণ অর্থ দিয়েছে তা এখনও স্পষ্ট নয়। কোনো কোনো সূত্র বলছে, সৌদি রাজপরিবারের স্বার্থ নিশ্চিত করতে রাজাককে বিপুল অংকের অর্থ ঘুষ হিসেবে দিয়েছে তারা।

প্রসঙ্গত, এর আগে গত ৩ জুলাই দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। তবে গ্রেপ্তারের একদিন পরই এই সাবেক প্রধানমন্ত্রীকে জামিনে মুক্তি দেয় দেশটির আদালত।

সূত্র: চ্যানেল এশিয়া নেটওয়ার্ক

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: