মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «  

ফুটবলের কোচদের জন্যেও থাকছে লাল কার্ড!



খেলাধুলা ডেস্ক::ডাগআউটে থাকা কোচরা রেফারির সিদ্ধান্ত নিয়ে অনেক সময় অসন্তোষ দেখান। অনেক সময় তাদের মৌখিকভাবে সতর্ক করে দেন রেফারিরা। তবে কোচদের জন্য এবার আরও কড়া শাস্তির ব্যবস্থা করছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

নিয়ম ভাঙলে খেলোয়াড়দের মতো কোচদেরও দেখানো হবে হলুদ বা লাল কার্ড! টেকনিক্যাল এরিয়ায় বাজে আচরণ করলে কোচদের জন্য কার্ড দেখানোর নিয়মই করা হয়েছে। নতুন মৌসুম থেকেই এ আইন প্রয়োগ হবে বলে বুধবার ঘোষণা দিয়েছে এফএ।

কোচদের লাল-হলুদ কার্ড দেখানো হবে এফএ কাপ, ফুটবল লিগ, ইএফএল কাপ, ইএফএল ট্রফি এবং ন্যাশনাল লিগে। যদিও ইংলিশ প্রিমিয়ার লিগের কোচদের বিরুদ্ধে এই আইন ব্যবহৃত হবে না! তবে এর মাধ্যমে তাদের সতর্কবার্তা দেয়া হয়েছে বলে মনে করছে এফএ।

ইংল্যান্ডের বিভিন্ন লিগে টেকনিক্যাল এরিয়ায় ঘটে যাওয়া কয়েকটি অনাকাক্সিক্ষত ঘটনার রিভিউ করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক বিবৃতিতে এফএ বলেছে, ‘প্রথমার্ধের সতর্কবার্তার মধ্যে থাকছে টেকনিক্যাল এরিয়ায় অনুপযুক্ত শব্দ ব্যবহার এবং ম্যাচ অফিসিয়ালদের দিকে অশোভনভাবে এগিয়ে যাওয়ার ওপর।’

অন্য সতর্কবার্তার মধ্যে রয়েছে ‘দায়িত্বজ্ঞানহীন আচরণ’। যেমন পানির বোতল ছুড়ে মারা বা তাতে লাথি মারা, পোশাক বা অন্যান্য জিনিসপত্র ছুড়ে মারা। যার জন্য তারা লাল বা হলুদ কার্ড দেখতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: