মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

ফিনল্যান্ডে ঈদুল আজহা উদযাপিত



হেলসিংকি:: মহান ত্যাগের মহিমায় যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ফিনল্যান্ডে পালিত হয়েছে পবিত্র ঈদুল আজহা। এবার ঈদে বাংলাদেশিদের পরিচালিত দুটি মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হয়। ঈদের প্রথম দুটি জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৯টায় কামপো স্পোর্টস মিলনায়তনে ও হাকানিয়েমির পাল্লোহাল্লিতে।

ঈদের সবকটি জামাতে ছিল উপচেপড়া ভিড়। এসব জামাতে বাংলাদেশি ছাড়াও অন্য মুসলিম কমিউনিটির মুসল্লিদের উপস্থিতি ছিল লক্ষণীয়।
জামায়াত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

ঈদের জামাতের পর প্রচলিত প্রথা অনুযায়ী বাংলাদেশিসহ বিশ্বের অন্য দেশের মুসল্লিরা কোলাকুলি করে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। এবার মসজিদগুলোয় শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত এমনকি বাংলাদেশি নারীদের অংশগ্রহণ ছিল লক্ষণীয়।

দেশীয় ঐতিহ্যবাহী পায়জামা পাঞ্জাবিতে বাংলাদেশিরা মসজিদে আসেন। নামাজ শেষে বাংলাদেশিরা একে অপরের বাড়িতে ঘুরে ঈদের আনন্দ উপভোগ করছেন।

এবারের ঈদ ছুটির দিনে না হওয়ায় এবার অনেকেই ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন। দেশে আপনজনদের রেখে ঈদের আমেজ তেমন একটি পূর্ণ হয়নি বলেও জানান অনেকে।

স্পোর্টস মিলনায়তনের জামাতে ইমামতি করেন মো. বশির আহমেদ ও হাকানিয়েমির পাল্লোহাল্লিতে ইমামতি করেন হেলসিংকির দারুল আমান মসজিদের খতিব মো. আবদুল কুদ্দুস খান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: