মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অনুমতি ছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার নয়  » «   দেশের উন্নতির জন্য বিলাসীতা ত্যাগের ঘোষণা ইমরানের  » «   ঈদে ৮ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা  » «   আজ আরাফার দিন, কিছু আমল যা আপনিও করতে পারবেন  » «   সিলেটে স্বাভাবিকের চেয়ে বেশী তাপমাত্রা, সতর্ক থাকার পরামর্শ  » «   সুনামগঞ্জে বাস চাপায় কলেজ ছাত্রী নিহত,দুই শিশুসহ আহত ৪  » «   ইরানে অভ্যুত্থান ঘটানোর সকল মার্কিন চেষ্টা ব্যর্থ হবে: জারিফ  » «   নাইজেরিয়ায় বোমা হামলায় নিহত ১৯  » «   মেঘনা তেল ডিপোতে অগ্নিকাণ্ড, নিহত ২  » «   ভোটার হওয়ার সুযোগ পাচ্ছেন কুয়েত, সিঙ্গাপুর ও যুক্তরাজ্যের প্রবাসীরা  » «   ঘন্টায় ১৮০ কিমি বেগে টোকিওর দিকে ঘূর্ণিঝড় ‘শানশান’  » «   মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার আশঙ্কা  » «   ক্যারিয়ার গড়তে রাজনীতিতে আসিনি: ইমরান খান  » «   সীমান্তে ভারী অস্ত্র-সেনা বাড়াচ্ছে মিয়ানমার, সতর্ক বিজিবি  » «   সন্তান জন্ম দিতে সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন মন্ত্রী  » «  

ফিনল্যান্ডের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের নব নিযুক্ত রাষ্ট্রদূতের পরিচয় পেশ



ভূইয়াঁ এন জামান:: ফিনল্যান্ডের রাষ্ট্রপতি সাউলি নিনিস্তোর নিকট পরিচয়পত্র পেশ করেছেন ফিনল্যাণ্ড, সুইডেন, ও নরওয়ের দায়িত্ত্বপ্রাপ্ত নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ নাজমুল ইসলাম গতকাল মঙ্গলবার হেলসিংকির রাষ্ট্রপতি ভবনে তিনি তার পরিচয়পত্র পেশ করেন।

রাষ্ট্রপতির নিকট পরিচয়পত্র পেশকালে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূত জানিয়েছেন, বাংলাদেশ ও ফিনল্যান্ডের মধ্যে টেকসই ও দীর্ঘমেয়াদী অংশীদারিত্বের সম্পর্ক রয়েছে। দুই দেশের মধ্যে ব্যবসা, বাণিজ্য, উন্নয়ন সহযোগিতাও অব্যাহত রয়েছে। বাংলাদেশের স্বাধীনতার পর থেকেই দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। তিনি এই সম্পর্ক অব্যাহত রাখার অঙ্গীকার করেন। বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন, এইখানে অবস্থানকালে দুই দেশের মধ্যে আরও গভীর সম্পর্ক তৈরি করার লক্ষ্যে কাজ করবেন। বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করেই দুই দেশের মধ্যে আরও সহযোগিতা বাড়াবেন বলে তিনি জানান।

পেশাদার কূটনৈতিক জনাব নাজমুল ইসলাম এর আগে ব্রিটেন সৌদিআরব ইন্দোনেশিয়া চায়নাতে গুরুত্তপূর্ণ দায়িত্বে ছিলেন। দুই দশকের অধিক সময় ধরে তিনি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত রয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: