শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে: ড. জাফর ইকবাল  » «   উ. কোরিয়ায় কম্পন, ফের পারমাণবিক পরীক্ষা!  » «   পানিতে ডুবে স্বামী পরিত্যক্তার মৃত্যু  » «   দেবের আচরণে রোশানের হতাশা  » «   পুলিশের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার  » «   মহানন্দায় বালুভর্তি ট্রলার ডুবি, নিখোঁজ ১  » «   বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা নয় : প্রধানমন্ত্রী  » «   কুমিল্লা-৫ আসনে সমান অবস্থানে আ’লীগ বিএনপি, জামায়াতের ভোটব্যাংক  » «   পাক ব্যাংকে দুর্নীতি, অভিযুক্ত ৭ বাংলাদেশি  » «   ‘বাবার সঙ্গে হানিপ্রীতকে নগ্ন অবস্থায় দেখেছি’  » «   ব্রিফকেসের ভেতর যুবকের লাশ!  » «   ছুটি নিয়ে রাজনৈতিক প্রচারণায় সাকিব: অর্থায়নে রোকেয়া বিশ্ববিদ্যালয়  » «   ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়ছে ‘সুপার ম্যালেরিয়া’  » «   আমেরিকান প্রবাসী পরিবার কর্তৃক রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা  » «   নবীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি  » «  

ফিনল্যাণ্ড বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন



কামরুল হাসান জনি, হেলসিংকি:: বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার (৩রা সেপ্টেম্বর) হেলসিংকিতে ফিনল্যাণ্ড বিএনপির উদ্যোগে স্থানীয় বিএনপির কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএনপির সভাপতি কামরুল হাসান জনির সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান হীরকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কামরুল হাসান জনি  বলেন ১৯৭৮ সালের ১লা সেপ্টম্বর সালের এই দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশ ও জাতির ঐতিহাসিক প্রয়োজনে রাজনৈতিক দল বিএনপি প্রতিষ্ঠা করেন। যে দলের অনুসারীরা হবেন বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী, ধর্মীয় মূল্যবোধের ধারক ও বাহক। দেশপ্রেমে উজ্জীবিত সৎ ব্যক্তিত্ব ও বাংলাদেশী জাতীয়তাবাদের ধারণায় অনুপ্রাণিত। তিনি নিজেও এসব গুণের অধিকারী ছিলেন। জিয়াউর রহমানের বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে দেশে শুরু হয় উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি। রাজনীতিতে আসার আগেও এই মহান নেতার একটি ঘটনাবহুল জীবন রয়েছে। রয়েছে সৈনিক জীবন থেকে শুরু করে স্বাধীনতার ঘোষণা, মুক্তিযুদ্ধ, রাষ্ট্র পরিচালনা সব ক্ষেত্রেই তার একটি সমুজ্জ্বল ভূমিকা। যা জাতি কোনোদিন ভুলতে পারবে না।

সহসভাপতি জাহাঙ্গীর আলম তার বক্তব্যে বলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর দেশে রাজনৈতিক পট পরিবর্তন ঘটে। এখন দেশ ও জাতি এক চরম হতাশায় নিমজ্জিত, দিশেহারা, চরম সংকটে পতিত। ঠিক সেই মুহূর্তে এ দেশের সিপাহী জনতা একই বছরের ৭ নভেম্বর জিয়াউর রহমানকে বন্দীদশা থেকে মুক্ত করে বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় বসায়। এভাবেই একজন কর্মকর্তা হিসাবে জিয়াউর রহমানের আবির্ভাব। তিনিই প্রথম দেশে আওয়ামী লীগের গড়া একদলীয় বাকশালের পরিবর্তে বহুদলীয় গণতন্ত্র চালু করেন।

ফিনল্যাণ্ড বিএনপির সহসভাপতি আব্দুর রাশিদ অভিযোগ করে বলেন, বর্তমান আ’লীগ সরকার বিএনপিকে ধ্বংস করার জন্য ষড়যন্ত্র করছে। তাই জিয়া ও খালেদা জিয়ার নামে নামকরণকৃত সবকিছু নিশ্চিহ্ন করে দেয়া হচ্ছে। বর্তমান সরকার বেগম খালেদা জিয়াকে তার ৪০ বছরের স্মৃতি বিজড়িত ক্যান্টনমেন্টের বাড়ি থেকে জোর করে এক কাপড়ে বের করে দিয়েছে। তার দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর বিরুদ্ধে নতুন মামলা দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। তাদের পলাতক দেখিয়ে মামলার চার্জশীট দেয়া হয়েছে। মামলা দেয়া হয়েছে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধেও। এরই মধ্যে বিদেশে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন আরাফাত রহমান কোকো। বর্তমানে তারেক রহমানকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটক রাখতে চায় বলেও অভিযোগ করেন।

অনুষ্ঠানেবিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ফিনল্যান্ড বিএনপির সহ সভাপতি জনাব হাজী ফাইয়াজ আহাম্মেদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফিনল্যান্ড বিএনপির দপ্তর সম্পাদক জনাব শামীম বেপারি, যুবদল সাধারন সম্পাদক জনাব আসলাম ফকির লিটন, এতে আরো উপস্থিত ছিলেন ফিনল্যাণ্ড বিএনপির অঙ্গ সংগঠনের অন্যতম সদস্য জনাব হামিদুল ইসলাম, জনাব আরমান, জনাব আরিফুল ইসলাম, জনাব সাফাত ডালি, জনাব জসিম উদ্দিন, নাফিজ আহমেদ, জাকির হোসেন ,হালিম বেপারী, নয়ন খান, সিপু হোসাইন,শামসু মিয়া, জামান হোসেন সহ আরো অনেকে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: