শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

ফায়ার কাট!



লা্‌ইফস্টাইল ডেস্ক::আগুন জ্বলছে তাও আবার মাথায়। চুল তো সব পুড়ে যাবে। কি হচ্ছে এসব? না ভয় পাওয়ার কিছু নেই এটা আসলে সম্প্রতি চালু হওয়া একটি চুল কাটার স্টাইল। চুলে আগুন লাগিয়ে কাঁচি চালিয়ে কাটছাট করা হচ্ছে। অবিশ্বাস্য হলেও এইভাবেই চুল কাটা সম্ভব।

গতবছর চুল কাটার এই স্টাইলটি শুরু করে ভারতের কিছু সেলুন। ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলোতে বেশ ফলাও করে ছাপাও হয়েছিল ফায়ার কাটের এই খবরটি। অল্প কয়েকদিনের মধ্যেই ভারত এবং বাংলাদেশের ট্রেন্ড পাগল তরুণদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এ কাটটি।

যেভাবে করা হয় ফায়ার কাট
প্রথমেই চুলে পানি স্প্রে করে পুরো মাথা ভিজিয়ে নেয়া হয়। তারপর একধরনের পাউডার ছড়িয়ে দেয়া হয়। তুলায় বিশেষ একটি রাসায়নিক নিয়ে চুলে আলতো করে লাগিয়ে নেয়া হয়। এরপর লাইটার দিয়ে চুলে আগুন ধরানো হয়। আগুন জ্বলা অবস্থায় চিরুনি দিয়ে আঁচড়ানো আর কাঁচি দিয়ে ছাটা চলতে থাকে একসঙ্গে। আর এই পুরো বিষয়টা ৮ থেকে ১০ সেকেন্ডের মধ্যেই করা হয়। এভাবে দুই থেকে তিন দফা আগুন জ্বেলে চুল সেট করে দেয়া হয় গ্রাহকের মর্জিমতো।

ফায়ার কাটে চুল কাটলে যা হয়
আগুনের তাপে সহজেই দীর্ঘদিন একদিকে সেট হয়ে থাকা চুল অন্যদিকে বসাতে এই কাটটি খুবই কার্যকর। এছাড়াও সতেজ চুলের মধ্যে ভাঙা ও ক্ষতিগ্রস্ত চুল থাকলে তা মিলিয়ে যায়। সাধারণত ফায়ার কাটে চুলের ডগার দিকের ৩ থেকে ৬ মিলিমিটারের (এক ইঞ্চির চার ভাগের এক ভাগ) মতো পোড়ানো হয়। বাকি চুলের কাট কাঁচি দিয়েই করা হয়।

বাংলাদেশের বেশ কয়েকটি সেলুনে ফায়ার কাটের প্রচলন শুরু হয়েছে। তবে, অভিজ্ঞ হেয়ার স্টাইলিস্ট দিয়ে চুল কাটানোই উচিত। স্টাইল করতে গিয়ে মাথার চুল পোড়ানোর কোনো মানে নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: