শনিবার, ২৩ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাগামহীনভাবে বাড়ছে দ্রব্যমূল্য: রমজানপূর্ব মজুদদারিতে কারসাজি  » «   সন্ত্রাস ও হিংসা মোকাবেলায় একসঙ্গে কাজ করতে পাকিস্তানকে আহ্বান মোদির  » «   সংসদে লুকিয়ে চকলেট খেয়ে ক্ষমা চাইলেন ট্রুডো!  » «   নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে অন্যরকম সম্মান দেখালো আরব আমিরাত  » «   ‘ইসলাম গ্রহণ করবেন ভেনিজুয়েলার প্রেসিডেন্ট’  » «   শাহজালাল বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে ১৬ কেজি স্বর্ণ উদ্ধার  » «   ভারতে লোকসভা নির্বাচনে প্রার্থীদের প্রথম তালিকা ঘোষণা করলো বিজেপি  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   নিজের চেয়ার ছেড়ে জহিরুলের পাশে এসে দাঁড়ালেন প্রধানমন্ত্রী  » «   সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «  

ফায়ার কাট!



লা্‌ইফস্টাইল ডেস্ক::আগুন জ্বলছে তাও আবার মাথায়। চুল তো সব পুড়ে যাবে। কি হচ্ছে এসব? না ভয় পাওয়ার কিছু নেই এটা আসলে সম্প্রতি চালু হওয়া একটি চুল কাটার স্টাইল। চুলে আগুন লাগিয়ে কাঁচি চালিয়ে কাটছাট করা হচ্ছে। অবিশ্বাস্য হলেও এইভাবেই চুল কাটা সম্ভব।

গতবছর চুল কাটার এই স্টাইলটি শুরু করে ভারতের কিছু সেলুন। ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলোতে বেশ ফলাও করে ছাপাও হয়েছিল ফায়ার কাটের এই খবরটি। অল্প কয়েকদিনের মধ্যেই ভারত এবং বাংলাদেশের ট্রেন্ড পাগল তরুণদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এ কাটটি।

যেভাবে করা হয় ফায়ার কাট
প্রথমেই চুলে পানি স্প্রে করে পুরো মাথা ভিজিয়ে নেয়া হয়। তারপর একধরনের পাউডার ছড়িয়ে দেয়া হয়। তুলায় বিশেষ একটি রাসায়নিক নিয়ে চুলে আলতো করে লাগিয়ে নেয়া হয়। এরপর লাইটার দিয়ে চুলে আগুন ধরানো হয়। আগুন জ্বলা অবস্থায় চিরুনি দিয়ে আঁচড়ানো আর কাঁচি দিয়ে ছাটা চলতে থাকে একসঙ্গে। আর এই পুরো বিষয়টা ৮ থেকে ১০ সেকেন্ডের মধ্যেই করা হয়। এভাবে দুই থেকে তিন দফা আগুন জ্বেলে চুল সেট করে দেয়া হয় গ্রাহকের মর্জিমতো।

ফায়ার কাটে চুল কাটলে যা হয়
আগুনের তাপে সহজেই দীর্ঘদিন একদিকে সেট হয়ে থাকা চুল অন্যদিকে বসাতে এই কাটটি খুবই কার্যকর। এছাড়াও সতেজ চুলের মধ্যে ভাঙা ও ক্ষতিগ্রস্ত চুল থাকলে তা মিলিয়ে যায়। সাধারণত ফায়ার কাটে চুলের ডগার দিকের ৩ থেকে ৬ মিলিমিটারের (এক ইঞ্চির চার ভাগের এক ভাগ) মতো পোড়ানো হয়। বাকি চুলের কাট কাঁচি দিয়েই করা হয়।

বাংলাদেশের বেশ কয়েকটি সেলুনে ফায়ার কাটের প্রচলন শুরু হয়েছে। তবে, অভিজ্ঞ হেয়ার স্টাইলিস্ট দিয়ে চুল কাটানোই উচিত। স্টাইল করতে গিয়ে মাথার চুল পোড়ানোর কোনো মানে নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: