বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৭ জুলাই খালেদার মুক্তি দাবিতে জাতিসংঘের সামনে বিক্ষোভ  » «   মৌসুমি বায়ু দুর্বল, বর্ষার বর্ষণ নেই  » «   সিলেটে দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু  » «   হরিণাকুণ্ডুতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সদস্য নিহত  » «   পুলিশের সোর্স মামুন মাদক ব্যবসায়ীর স্ত্রীকে নিয়ে উধাও  » «   ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরি, সালিসে জরিমানার টাকা ভাগাভাগি!  » «   আইনমন্ত্রীর বাসায় প্রধানমন্ত্রী  » «   ‘এদেরকে নিয়েই মান্না সাহেব দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ করিবেন’  » «   রাশিয়ায় বিশ্বকাপ দেখতে গিয়ে পুলিশের জালে বাংলাদেশী যুবক  » «   বিদেশ ও জেল থেকে আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ করছে শীর্ষ সন্ত্রাসীরা  » «   বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত মনোনীত রবার্ট মিলার  » «   বেবী নাজনীন অসুস্থ, হাসপাতালে ভর্তি  » «   কোটা আন্দোলন: ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ছাড়া চবি শিক্ষক  » «   ভেবেই ক্লাব বদল করেছেন রোনালদো  » «   ভারতে নিষিদ্ধ, অন্য দেশে পুরস্কৃত যেসব ছবি  » «  

ফায়ার কাট!



লা্‌ইফস্টাইল ডেস্ক::আগুন জ্বলছে তাও আবার মাথায়। চুল তো সব পুড়ে যাবে। কি হচ্ছে এসব? না ভয় পাওয়ার কিছু নেই এটা আসলে সম্প্রতি চালু হওয়া একটি চুল কাটার স্টাইল। চুলে আগুন লাগিয়ে কাঁচি চালিয়ে কাটছাট করা হচ্ছে। অবিশ্বাস্য হলেও এইভাবেই চুল কাটা সম্ভব।

গতবছর চুল কাটার এই স্টাইলটি শুরু করে ভারতের কিছু সেলুন। ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলোতে বেশ ফলাও করে ছাপাও হয়েছিল ফায়ার কাটের এই খবরটি। অল্প কয়েকদিনের মধ্যেই ভারত এবং বাংলাদেশের ট্রেন্ড পাগল তরুণদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এ কাটটি।

যেভাবে করা হয় ফায়ার কাট
প্রথমেই চুলে পানি স্প্রে করে পুরো মাথা ভিজিয়ে নেয়া হয়। তারপর একধরনের পাউডার ছড়িয়ে দেয়া হয়। তুলায় বিশেষ একটি রাসায়নিক নিয়ে চুলে আলতো করে লাগিয়ে নেয়া হয়। এরপর লাইটার দিয়ে চুলে আগুন ধরানো হয়। আগুন জ্বলা অবস্থায় চিরুনি দিয়ে আঁচড়ানো আর কাঁচি দিয়ে ছাটা চলতে থাকে একসঙ্গে। আর এই পুরো বিষয়টা ৮ থেকে ১০ সেকেন্ডের মধ্যেই করা হয়। এভাবে দুই থেকে তিন দফা আগুন জ্বেলে চুল সেট করে দেয়া হয় গ্রাহকের মর্জিমতো।

ফায়ার কাটে চুল কাটলে যা হয়
আগুনের তাপে সহজেই দীর্ঘদিন একদিকে সেট হয়ে থাকা চুল অন্যদিকে বসাতে এই কাটটি খুবই কার্যকর। এছাড়াও সতেজ চুলের মধ্যে ভাঙা ও ক্ষতিগ্রস্ত চুল থাকলে তা মিলিয়ে যায়। সাধারণত ফায়ার কাটে চুলের ডগার দিকের ৩ থেকে ৬ মিলিমিটারের (এক ইঞ্চির চার ভাগের এক ভাগ) মতো পোড়ানো হয়। বাকি চুলের কাট কাঁচি দিয়েই করা হয়।

বাংলাদেশের বেশ কয়েকটি সেলুনে ফায়ার কাটের প্রচলন শুরু হয়েছে। তবে, অভিজ্ঞ হেয়ার স্টাইলিস্ট দিয়ে চুল কাটানোই উচিত। স্টাইল করতে গিয়ে মাথার চুল পোড়ানোর কোনো মানে নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: