বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড



স্পোর্টস ডেস্ক:: প্রথম সেমি-ফাইনালের উত্তেজনার রেশ থাকতেই মাঠে গড়াতে যাচ্ছে এবারের বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনাল। এই লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। বার্মিংহ্যামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দল দুটি।

এই বিশ্বকাপের আগে বিশেষজ্ঞরা ইংল্যান্ড আর ভারতকে টুর্নামেন্টের ফেভারিট হিসেবে চিহ্নিত করেছিলেন। কিন্তু লর্ডসে অস্ট্রেলিয়ার হাতে কচুকাটা হওয়ার পর ইংল্যান্ডের আত্মবিশ্বাসে খানিকটা হলেও চিড় ধরেছে। লিগের সেই ম্যাচে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছিল অস্ট্রেলিয়া। তবে এতে আশ্চর্যের কিছু ছিল না, কারণ সাউথহ্যাম্পটনে প্রস্তুতি ম্যাচেও ইংল্যান্ডকে ১২ রানে হারিয়েছিল তারা।

লিগ পর্বে মোটামুটি সফল হলেও ধারাবাহিকভাবে আধিপত্য বজায় রাখতে পারেনি ইংল্যান্ড। বিশেষতঃ রান তাড়া করতে গিয়ে বারবার সমস্যায় পড়েছে তারা। শ্রীলঙ্কার কাছে ২০ রানে হার তার জ্বলন্ত প্রমাণ। সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে পরে ব্যাট করলে কিন্তু তাদের সত্যিই দারুণ কিছু করে দেখাতে হবে। ইংল্যান্ডের মত অস্ট্রেলিয়াও রান তাড়া করতে গিয়ে অস্বস্তিতে পড়েছে। লিগের শেষ ম্যাচেও দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হারে তারা।

কিন্তু অস্ট্রেলিয়ার আসল সমস্যা অন্য জায়গায়। চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই ছিটকে গেছেন শন মার্শ আর উসমান খাওয়াজা। এর ফলে সেমি-ফাইনালে জীবনের প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলতে চলেছেন মার্শের পরিবর্তে পিটার হ্যান্ডসকম্ব। খাওয়াজার বদলে ম্যাথু ওয়েডকেও ডেকে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে যেরকম খেলছেন ওয়েড, তাতে গ্লেন ম্যাক্সওয়েলের জায়গায় তাকে নেওয়া হতে পারে।

ইংল্যান্ড বরং অনেকটা স্বস্তিতে আছে। গত দুটো ম্যাচে ভারত আর নিউজিল্যান্ডকে হারিয়েছে তারা। তবে অস্ট্রেলিয়ার কাছে শেষ দুটো ম্যাচ হেরে মনস্তাত্ত্বিক চাপে থাকবে তারা। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে দুদলের মধ্যে।

এদিকে, বার্মিংহ্যামে কিন্তু বৃষ্টির পূর্বাভাস আছে। আকাশ মেঘলা থাকবে সারাদিনই। তবে এই উইকেটে সচরাচর অনেক রান ওঠে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: