রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «  

ফাঁস হয়ে গেল স্যামসাং গ্যালাক্সি এস৯, এস৯+



তথ্যপ্রযুক্তি ডেস্ক::আগামী ২৫ ফেব্রুয়ারি গ্যালাক্সি এস৯ প্রকাশ্যে আনবে স্যামসাং। ইতোমধ্যেই ডিভাইসটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। শুধু তাই নয়, ডিভাইসটির রিটেল বাক্স এবং ডিভাইসের সামনের দিকের একটি ছবি ফাঁস হয়।

এবার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ডিভাইসটির সামনে এবং পেছনের দুই দিকের ছবিই ফাঁস করেছে এক সংস্থা। যে সংস্থা এর আগেও একাধিকবার নানা মোবাইল সংস্থার মোবাইলের ছবি ফাঁস করে দিয়েছিল।

এর আগে শুধু সামনের ছবি ফাঁস হওয়ায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান নিয়ে দ্বিধা ছিল। কিন্তু নতুন ছবিতে দেখা গেছে যেমনটা ধারণা করা হয়েছিল ক্যামেরার নীচে রাখা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ছবিতে দেখা গেছে গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সঙ্গে বাহ্যিক নকশায় খুব বেশি পার্থক্য রাখা হয়নি গ্যালাক্সি এস৯ ও এস ৯ প্লাসে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। ডিসপ্লে বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। আর এস৯ প্লাসের পর্দার মাপ হবে ৬.২ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে। ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইনটার্নাল স্টোরেজ থাকতে পারে গ্যালাক্সি এস ৯-এ। আর ডিভাইসটির ব্যাটারিও উন্নত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

আর এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ বা স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন এক্স-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং। এ ছাড়া ওই সংস্থা জানিয়েছে, মিডনাইট ব্ল্যাক, লাইলাক পার্পল, টাইটেনিয়াম গ্রে এবং কোরাল ব্লু এই চারটি রঙে উন্মোচন করা হবে গ্যালাক্সি এস৯।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: