রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «   হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশতাধিক  » «   পশুর মজুদ পর্যাপ্ত, সঙ্কটের আশঙ্কা নেই: প্রাণিসম্পদমন্ত্রী  » «   হাসপাতালের টয়লেটে জোর করে স্কুলছাত্রীর নগ্ন ছবি ধারণ!  » «   সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী‘রাজধানীতে বস্তি থাকছে না  » «   জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী  » «  

ফাঁস হয়ে গেল স্যামসাং গ্যালাক্সি এস৯, এস৯+



তথ্যপ্রযুক্তি ডেস্ক::আগামী ২৫ ফেব্রুয়ারি গ্যালাক্সি এস৯ প্রকাশ্যে আনবে স্যামসাং। ইতোমধ্যেই ডিভাইসটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। শুধু তাই নয়, ডিভাইসটির রিটেল বাক্স এবং ডিভাইসের সামনের দিকের একটি ছবি ফাঁস হয়।

এবার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ডিভাইসটির সামনে এবং পেছনের দুই দিকের ছবিই ফাঁস করেছে এক সংস্থা। যে সংস্থা এর আগেও একাধিকবার নানা মোবাইল সংস্থার মোবাইলের ছবি ফাঁস করে দিয়েছিল।

এর আগে শুধু সামনের ছবি ফাঁস হওয়ায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান নিয়ে দ্বিধা ছিল। কিন্তু নতুন ছবিতে দেখা গেছে যেমনটা ধারণা করা হয়েছিল ক্যামেরার নীচে রাখা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ছবিতে দেখা গেছে গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাসের সঙ্গে বাহ্যিক নকশায় খুব বেশি পার্থক্য রাখা হয়নি গ্যালাক্সি এস৯ ও এস ৯ প্লাসে।

এস৮-এর মতোই এজ-টু-এজ ইনফিনিটি ডিসপ্লে থাকবে গ্যালাক্সি এস ৯-এ। ডিসপ্লে বলা হয়েছে ৫.৮ ইঞ্চি। আর এস৯ প্লাসের পর্দার মাপ হবে ৬.২ ইঞ্চি। এস৯-এ আগের মতোই পেছনে একটি ক্যামেরা ব্যবহার করা হবে। আর এস৯ প্লাস মডেলে পেছনে দুইটি ক্যামেরা রাখা হবে বলে ধারণা করা হচ্ছে। ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৬৪ জিবি ইনটার্নাল স্টোরেজ থাকতে পারে গ্যালাক্সি এস ৯-এ। আর ডিভাইসটির ব্যাটারিও উন্নত করা হবে বলে ধারণা করা হচ্ছে।

আর এতে স্যামসাংয়ের নতুন এক্সিনস ৯৮১০ বা স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ ব্যবহার করা হতে পারে। এই চিপের মাধ্যমে আইফোন এক্স-এর মতো ফেসিয়াল-রিকগনিশন ও অ্যানিমোজি ফিচার যোগ করতে পারে স্যামসাং। এ ছাড়া ওই সংস্থা জানিয়েছে, মিডনাইট ব্ল্যাক, লাইলাক পার্পল, টাইটেনিয়াম গ্রে এবং কোরাল ব্লু এই চারটি রঙে উন্মোচন করা হবে গ্যালাক্সি এস৯।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: